আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

SA vs IND: “এদের থেকে পূজারা…” দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লজ্জাজনক পরিণতির পর ভারতীয় ম্যানেজমেন্টকে একহাত নিলেন হরভজন !!

SA VS IND : প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হরভজন সিংহ (Harbhajan Singh) ভারতীয় টেস্ট টিমে অজিঙ্কা রাহানের (Ajinkya Rahane) চেয়েও বেশি,পূজারার (Cheteshwar Pujara) অনুপস্থিতিতে আঘাত পেয়েছেন। ...

Updated on:

SA VS IND : প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হরভজন সিংহ (Harbhajan Singh) ভারতীয় টেস্ট টিমে অজিঙ্কা রাহানের (Ajinkya Rahane) চেয়েও বেশি,পূজারার (Cheteshwar Pujara) অনুপস্থিতিতে আঘাত পেয়েছেন। তাঁর মতে, পুজারা অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডে ভারতের গত কয়েকটি টেস্ট জয়ে বিরাট কোহলির মতো অবদান রেখেছেন।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এটিকে চূড়ান্ত সীমান্ত জয় করার জন্য ভারতের সর্বকালের সেরা সুযোগ হিসাবে বলা হয়েছিল, টেস্ট ক্রিকেটে গত 31 বছরে এক জাতি ব্যর্থ হয়েছে। কিন্তু রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দল দক্ষিণ আফ্রিকাকে পরাজিত করায় মাত্র তিন দিনের মধ্যে আশা ও স্বপ্ন ভেঙ্গে গেছে ভারতীয় সমর্থকদের। সেঞ্চুরিয়নে উদ্বোধনী খেলায় একটি ইনিংস ও ৩২ টেস্টের ব্যবধানে জিতে দুই ম্যাচের সিরিজে লিড নিয়েছে দক্ষিণ আফ্রিকা। হারের পর, টিম ইন্ডিয়া খেলায় তাদের কৌশলগত পছন্দের ব্যাপারে ব্যাপকভাবে সমালোচিত হয়েছে। শুক্রবার, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং BCCI নির্বাচকদের দ্বারা একটি সম্পূর্ন “অজ্ঞাত” কাজের রূপরেখা দিয়েছেন।

SA vs IND: ভাগ্য খুললো মোহাম্মদ শামির ভাইয়ের, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পেলেন স্কোয়াডে সুযোগ !!

Rahane And Pujara, Ind Vs Sa
Rahane And Pujara

হরভজন সিংহ (Harbhajan Singh) , সেঞ্চুরিয়ানের ভারতের হারের কথা তাঁর ইউটিউব চ্যানেলে বলতে গিয়ে, অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারাকে দল থেকে বাদ দেওয়ার পিছনে যুক্তি নিয়ে প্রশ্ন তোলেন। যদিও পুজারা 2022 সালের মার্চে বাদ পড়ার পরে 2023 সালে টেস্ট দলে ফিরে এসেছিলেন এবং সহ-অধিনায়ক হিসাবে নাম ঘোষণা করার আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরে যাওয়ার কারণে একটি গুরুত্বপূর্ণ নক খেলেছিলেন। আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে, পূজারা শেষবার ভারতের হয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে WTC খেলায় অংশ নিয়েছিলেন।

রাহানের অনুপস্থিতির চেয়েও বেশি, পূজারার অনুপস্থিতিতে আঘাত পেয়েছিলেন হরভজন। যিনি অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডে ভারতের বিগত কয়েকটি টেস্ট জয়ে বিরাট কোহলির মতো অবদান রেখেছেন বলে তিনি মনে করেন। আগের WTC ইভেন্টে পূজারা ভারতের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন যেখানে তিনি 32.00 গড়ে 928 রান সংগ্রহ করেছিলেন। যেখানে কোহলি 32.13 গড়ে 932 রান নিয়ে তার থেকে এগিয়ে ছিলেন প্রথম স্থানে ছিলেন।

Team India, Sa Vs Ind
Team India

তিনি বলেছে, “আপনি অজিঙ্কা রাহানেকে নির্বাচন করেননি এবং চেতেশ্বর পূজারাকে অকারণে দল থেকে বাইরে বের করেছেন। এই দুই খেলোয়াড়ই সর্বত্র রান করেছেন। আপনি যদি আগের রেকর্ডটি দেখেন, কোহলির মতোই অবদান পূজারারও রয়েছে। একেবারেই কেন পূজারাকে বাদ দেওয়া হয়েছে তা আমার কাছে অজানা, টেস্ট ক্রিকেটে আমাদের কাছে এখনও পূজারার চেয়ে ভালো ব্যাটসম্যান নেই। সে ধীরে খেলে কিন্তু সে আপনাকে বাঁচায় এবং তার কারণেই ভারত অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডে টেস্ট জিতেছে।”

এর আগে, সুপারস্পোর্ট পার্কে ভারতের প্রথম ইনিংসের সময়, ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার রাহানের অনুপস্থিতিতে দুঃখ প্রকাশ করেছিলেন কারণ তিনি একই স্থানে 2018/19 সিরিজে তার 48 রানের সাহসী নকটির কথা স্মরণ করিয়ে দিয়েছিলেন।

গাভাস্কার বলেছেন (Sunil Gavaskar) , “লোকেরা পাঁচ বছর আগে জোহানেসবার্গ টেস্টের পিচ নিয়ে কথা বলছে এবং আমি সেখানে ছিলাম। হ্যাঁ, ওই পিচের উপরে ব্যাটিং করা সহজ ছিল না। দুটি টেস্ট ম্যাচ, সেই খেলার জন্য বাছাই করা হয়েছিল এবং তিনি দেখিয়েছিলেন যে ভারতীয় দল কী মিস করেছিল কারণ এর আগে প্রথম কয়েকটি টেস্ট ম্যাচে ভারত বড় ব্যবধানে হারেনি। আর রাহানে এমন একজন যার বিদেশের অভিজ্ঞতা আছে।” তিনি আরও বলেন যে এত ভালো, সূক্ষ্ম খেলোয়াড় এবং আজ যদি তিনি সেখানে থাকতেন তাহলে গল্পটি সম্পূর্ণ ভিন্ন হতে পারত।

IND VS AUS: টেস্ট ম্যাচ জিতেও মুখ পুড়লো টিম ইন্ডিয়ার, অজিদের কাছে হারতে হলো প্রথম ওডিআই !!

About Author

Leave a Comment

2.