আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Sourav Ganguly: সৌরভ গাঙ্গুলির নামে উঠলো বড় অভিযোগ, জরিমানা হিসাবে দিতে হবে এই জিনিস !!

Sourav Ganguly: বক্সিং ডে টেস্টের সময় অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটাররা প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly) রেফারেন্স ব্যবহার করে পাকিস্তানকে খোঁচা দিয়েছিলেন। বিস্তারিত ...

Updated on:

Sourav Ganguly: বক্সিং ডে টেস্টের সময় অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটাররা প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly) রেফারেন্স ব্যবহার করে পাকিস্তানকে খোঁচা দিয়েছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) এবং স্টিভ ওয়াহ (Steve Waugh) সম্পর্কে একটি জনপ্রিয় গল্প রয়েছে যা, যখনই ভারত এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটপ্রতিদ্বন্দ্বিতা আলোচনার জন্য আসে তখনই চারপাশে ঘুরে বেড়ায়। বলা হয় যে গাঙ্গুলি 2001 সালে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ শুরুর আগে টসে ইচ্ছাকৃতভাবে ওয়াহকে অপেক্ষা করতে বাধ্য করেছিলেন এবং ভারত জিতে যাওয়া তিন ম্যাচের সিরিজ জুড়ে তা চালিয়ে গিয়েছিল।

Sourav Ganguly: “উন্নতি হল না ভারতীয় দলের…” বিশ্বকাপের পর প্রথম বার মুখ খুললেন সৌরভ গাঙ্গুলি , করলেন বেফাঁস মন্তব্য !!

Ganguly And Waugh, Sourav Ganguly
Ganguly And Waugh

সৌরভ গাঙ্গুলি অবশ্য পরে ব্যাপারটা পরিষ্কার করতে গিয়ে বলেছিলেন যে প্রথম টেস্টে টস করতে দেরি হয়েছিল কারণ তিনি তার ব্লেজার ভুলে গিয়েছিলেন। কিন্তু প্রাক্তন অধিনায়ক সম্মত হন যে পরের দুটি টেস্টে এটিকে একটি কৌশল হিসাবে ব্যবহার করেছিলেন তিনি। যার ফলে বিরক্ত হন অস্ট্রেলিয়ান অধিনায়ক।

ক্রিকেট মাঠে অস্ট্রেলিয়ানরা যতটা ভালো, তেমনি তারা সবসময়ই তুমুল লড়াইয়ের জন্য প্রস্তুত থাকে। তাদের জন্য ব্যান্টার, স্লেজ এবং মৌখিক বচসা ক্রিকেটিং কৌশলের মতোই গুরুত্বপূর্ণ। আসলে, এটা তাদের কৌশলেরই একটি অংশ। আর যখন একটি বিরোধী দল লড়াই করার চেষ্টা করে, তখন তারা এটিকে আরও বেশি উপভোগ করার প্রবণতা রাখে। সম্ভবত সেই কারণেই গাঙ্গুলিকে সর্বদাই ভারতের অন্যতম প্রভাবশালী অধিনায়ক হিসেবে মনে রাখা হবে।

Team Pakistan, Sourav Ganguly
Team Pakistan

অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার কেরি ও’কিফ যখন গাঙ্গুলির রেফারেন্স ব্যবহার করে পাকিস্তানকে নিয়ে কটূক্তি করেছিলেন তখন তার প্রমাণ সম্পূর্ণরূপে প্রদর্শিত হয়েছিল।বক্সিং ডে টেস্টের আগে অস্ট্রেলিয়ান দল এবং তাদের পরিবারকে বড়দিনের উপহার দেওয়ার পাকিস্তান দলের অঙ্গভঙ্গিতে বিশেষভাবে খুশি হননি কিফ। ও’কিফ বলেছেন,“এই ধরনের মানসিকতা নিয়ে অস্ট্রেলিয়াকে হারানো সম্ভব নয়।”

Yuvraj Singh: ভারত বা অস্ট্রেলিয়া নয় এই টিমের হাতে উঠতে চলেছে বিশ্বকাপ ২০২৪ এর ট্রফি, বড় বয়ান দিলেন যুবরাজ !!

About Author

Leave a Comment