আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Sourav Ganguly: “উন্নতি হল না ভারতীয় দলের…” বিশ্বকাপের পর প্রথম বার মুখ খুললেন সৌরভ গাঙ্গুলি , করলেন বেফাঁস মন্তব্য !!

Sourav Ganguly: ভারতীয় পুরুষ ক্রিকেট দলের অন্যতম সেরা কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনি ২০১৯ সালের বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। তারপরে ভারতীয় দলের নতুন ...

Published on:

Sourav Ganguly: ভারতীয় পুরুষ ক্রিকেট দলের অন্যতম সেরা কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনি ২০১৯ সালের বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। তারপরে ভারতীয় দলের নতুন দুই অধিনায়ক বিরাট কোহলি ও রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় ক্রিকেটের খুব বেশি উন্নতি হয় নি বলে মত সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

২০১৯ সালের ২৩শে অক্টোবর সৌরভ ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হন, আর ওই সময়ই মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। পরবর্তী চার বছরে বিরাট ও রোহিত এর নেতৃত্বে ভারতের পুরুষদের ক্রিকেট খুব বেশি উন্নতি করেনি বলে জানিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। কিন্তু তার এমন বলার কারণ কি ?

Read More: Mohammed Shami: “ভারত ছেড়ে চলে যেতাম…” বিশ্বকাপে বিতর্ক সৃষ্টিকারীদের উদ্দেশ্যে বড় বয়ান দিলেন মোহাম্মদ শামি !!

Sourav Ganguly
Sourav Ganguly

সম্প্রচারকারী চ্যানেলের একটি সাক্ষাৎকারে সৌরভ গাঙ্গুলী বলেছেন যে, ভারতের মহিলা ক্রিকেট গত চার বছরে পুরুষদের তুলনায় বেশি উন্নতি করেছে। তিনি বলেন, “২০১৯ সাল থেকে মনে হয় ভারতীয় মহিলা দলের ক্রিকেটের উন্নতির পরিমাণ পুরুষদের ক্রিকেটের তুলনায় বেশি। আগে থেকেই পুরুষদের দল ভালো ছিল । কিন্তু মহিলাদের দল আগের থেকে বেশি উন্নতি লাভ করেছে। এশিয়া কাপ জিতেছে। এছাড়াও ওরা বিশ্বকাপ ও কমনওয়েলথ গেমস খেলেছে।”

তাছাড়া হর্মনপ্রীত কৌর, স্মৃতি মান্ধানা, শেফালী ভার্মা, জেমিমা রদ্রিগেজ, রিচা ঘোষ প্রমুখ ক্রিকেটারদের প্রশংসা করেছেন সৌরভ। আর বিশেষ ভাবে প্রশংসা করেছেন ফাস্ট বোলার রেনুকা সিংহ ঠাকুরের।সৌরভ বলেন, ‘‘যখন ঝুলন অবসর নিল, ভেবেছিলাম পরের পেস বোলার কবে আসবে? কিন্তু গত তিন বছরে রেণুকা যে ভাবে উঠে এসেছে তা সত্যিই অসাধারণ। এটা ভারতের মহিলা ক্রিকেটকে আরও শীর্ষে নিয়ে যাচ্ছে।’’

Indian Women Team
Indian Women Team

গত কয়েক বছরে ভারতের মহিলা ক্রিকেট দল বেশ কয়েকটি প্রতিযোগিতায় ভাল ফল করেছে। তারা ২০২০ সালে টি- টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছিল। আর তারা ২০২২ সালে মহিলাদের এশিয়া কাপ জিতেছে। হরমনপ্রীত, স্মৃতিরা দ্বিপাক্ষিক সিরিজেও খুব ভালো প্রদর্শন করেছেন। সৌরভ গাঙ্গুলির বোর্ড সভাপতি থাকাকালীন সময়ে মহিলাদের ক্রিকেটের এই উন্নতিসাধনের কথা আরও এক বার মনে করিয়ে দিলেন তিনি।

Read More: Sourav Ganguly: হার্দিক বা রাহুল নয় বরং এই প্লেয়ারকে ২০২৪ টি T20 বিশ্বকাপে ভারতের অধিনায়ক হিসেবে দেখতে চান সৌরভ গাঙ্গুলি !!

About Author

Leave a Comment