Mohammed Shami: “ভারত ছেড়ে চলে যেতাম…” বিশ্বকাপে বিতর্ক সৃষ্টিকারীদের উদ্দেশ্যে বড় বয়ান দিলেন মোহাম্মদ শামি !!

Mohammed Shami: মোহম্মদ শামি বিশ্বকাপ 2023 গ্রুপের ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার পরে তার সজদা সম্পর্কে ‘ভিত্তিহীন’ গুজব নিয়ে ট্রোলের মুখোমুখি হয়েছিলেন।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ভারতের ফাস্ট বোলার মোহম্মদ শামি (Mohammed Shami) শ্রীলংকার বিরুদ্ধে গ্রুপ স্টেজে ৫ উইকেট নেওয়ার পর উদযাপন সম্পর্কিত ‘ভিত্তিহীন’ গুজব নিয়ে ট্রোলার্সদের জমিয়ে খবর নেন। মোহাম্মদ শামি ঘরেলু মাঠে এই মেগা টুর্নামেন্টে ভারতের হয়ে খুব ভালো প্রদর্শন করেছেন এবং প্রথম চার ম্যাচে দলে জায়গা না পাওয়া সত্ত্বেও টুর্নামেন্টের সবথেকে বেশি উইকেট গ্রহণকারী বোলার হয়েছেন।

Read More: T20 World Cup 2024: T20 বিশ্বকাপ খেলবেন রোহিত শর্মা? দেশে ফিরেই করলেন বড় মন্তব্য !!

বিশ্বকাপে দারুন বোলিং করেছেন শামি

Mohammed Shami
Mohammed Shami

আমি ওয়ার্ল্ডকাপের তিনবার পাঁচটি উইকেট নিয়েছেন।একবার শ্রীলংকার বিরুদ্ধে এবং দুবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে। আসলেশ্রীলংকার বিরুদ্ধে ম্যাচ চলাকালীন স্বামীর পাঁচটা উইকেট নেওয়ার পরে তার উদযাপনের পর সোশ্যাল মিডিয়ার একটা বড় অংশ বিবাদ তৈরি করার সৃষ্টি করে। একটা ভাইরাল ভিডিওতে, শ্রীলংকার ব্যাটিং এর সময় তেরো নম্বর ওভারে কাসুন রাজিথা (Kasun Rajitha)থাকে আউট করে ৫ উইকেট পূর্ণ করার পর হাঁটু গেড়ে মাটিতে বসে দুইহাত দিয়ে মাটি স্পর্শ করেন।

শামি বলেন যে তিনি একজন মুসলমান এবং একজন ভারতীয় হিসেবে গর্বিত। আর তিনি যদি ওই সময় নামাজ পড়তে চান তাহলে তাকে নামাজ পড়া থেকে কেউ আটকাতে পারবেনা। আমি এটাও বলেন যে তিনি কখনো এর আগে ৫ উইকেট পাওয়ার পরে সজদা করেননি বরং তিনি এই কথায় অবাক হয়েছিলেন যে শ্রীলংকার বিরুদ্ধে অসাধারণ বোলিংয়ের প্রদর্শনের পরেও তার খেলা নিয়ে কিভাবে কেউ ‘ভিত্তিহীন’ গল্প বানায়।

Mohammed Shami
Mohammed Shami

মোহম্মদ শামি (Mohammed Shami) বলেছেন যে, “আমি যদি সেজদা করতে চাই, তাহলে আমাকে কে আটকাতে পারবে? আমি কখনো কাউকে প্রার্থনা করতে আটকাতে পারি না। এতে কি সমস্যা? আমি গর্ব করে বলি যে আমি একজন মুসলিম। গর্ব করে বলবো যে আমি একজন ভারতীয়। এতে কিএমন সমস্যা? যদি আমাকে প্রার্থনা করার জন্য কারোর অনুমতি চেতে হয় তাহলে আমি কি জন্য এদেশে থাকব? আমি কি কখনো এর আগে ৫ উইকেট পাওয়ার পরে সেজদা করেছি ?”

শামি এবিষয়ে মন্তব্য করে আরও বলেন, “আমি অনেকবার ৫ উইকেট নিয়েছি। আমাকে বলবেন আপনি কোথায় গিয়ে প্রার্থনা করবেন আর আমি সেখানে গিয়ে প্রার্থনা করব।” বর্তমানে শামি হাঁটুর চোটের সমস্যায় ভুগছেন, শীঘ্রই অস্ত্রোপচার করবেন, আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে তাকে নাও দেখা যেতে পারে।

Read More: Mohammed Shami: T-20 বিশ্বকাপ খেলা হচ্ছে না মহম্মদ শামির, সাদা বলের ফরম‍্যাটে বিকল্প খুঁজে নিতে বিদ্ধপরিকর বিসিসিআই !!

 

Leave a Comment