আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: MS ধোনির কয়েক দশকের রেকর্ড এক মৌসুমেই ব্রেক করলেন ঋতুরাজ গায়কওয়াদ !!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2024) চলমান মরসুমের ৪৬ তম ম্যাচ চেপাউক মাঠে চেন্নাই সুপার কিংস এবং সানরাইজার্স হায়দ্রাবাদের (CSK vs SRH) মধ্যে খেলা হচ্ছে। এই ...

Updated on:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2024) চলমান মরসুমের ৪৬ তম ম্যাচ চেপাউক মাঠে চেন্নাই সুপার কিংস এবং সানরাইজার্স হায়দ্রাবাদের (CSK vs SRH) মধ্যে খেলা হচ্ছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করে চেন্নাই সফরকারী দলকে ২১৩ রানের লক্ষ্য দিয়েছে। হলুদ জার্সিধারী দলকে বড় স্কোরে নিয়ে যাওয়ার পেছনে তাদের অধিনায়ক রুতুরাজ গায়কওয়াড়ের গুরুত্বপূর্ণ অবদান ছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

৯৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। এই ইনিংসের মাধ্যমে, ঋতুরাজ চেন্নাই সুপার কিংসের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির পুরনো রেকর্ডের সমান করেছেন। এই ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদ টস জিতে স্বাগতিক চেন্নাই সুপার কিংসকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায়। কিন্তু সিএসকে শুরুটা ভালো হয়নি। দলের ওপেনার অজিঙ্কা রাহানে ১২ বলে ৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

তবে এর পর অধিনায়ক রুতুরাজ গায়কওয়াদ ও ড্যারিল মিচেল দ্বিতীয় উইকেটে ১০৭ রানের চমৎকার জুটি গড়েন। ড্যারিলের আউটের পর শিবম দুবের সঙ্গে ৭৪ রানের জুটি গড়েন রুতুরাজ। ২৭ বছর বয়সী রুতুরাজ গায়কওয়াদ ৫৪ বলে ১০টি চার ও ৩ টি ছক্কার সাহায্যে ৯৮ রানের ইনিংস খেলেন। মাত্র ২ রানে সেঞ্চুরি মিস করলেও মহেন্দ্র সিং ধোনির বড় রেকর্ড ভেঙে দিয়েছেন তিনি।

আইপিএল 2024-এ এটি রুতুরাজ গায়কওয়াদের চতুর্থ ৫০+ রানের ইনিংস। এর আগে, তিনি লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে ১০৮*, মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৬৯* এবং কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৬৭* রানের ইনিংস খেলেছিলেন। এইভাবে, গায়কওয়াদ আইপিএলের এক মৌসুমে চেন্নাই সুপার কিংসের হয়ে অধিনায়ক হিসেবে ৫০+ রানের সর্বাধিক ইনিংস খেলার রেকর্ডের সমান করেছেন।

Ipl 2024

এর আগে এই রেকর্ডটি ছিল মহেন্দ্র সিং ধোনির নামে। ২০১৪ সালে CSK-এর অধিনায়কত্ব করার সময়, তিনি ৫০-এর বেশি রানের চারটি ইনিংস খেলেছিলেন। তবে এই মৌসুমে এখনো অনেক ম্যাচ বাকি। এমন পরিস্থিতিতে মহেন্দ্র সিং ধোনির এই রেকর্ডকে নিজের করে নিতে পারেন ঋতুরাজ গায়কওয়াড়।

রুতুরাজ গায়কওয়াডের আইপিএল ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে ২০২০ সালে আত্মপ্রকাশ করেছিলেন। তার প্রথম মৌসুমেই, তিনি চিত্তাকর্ষক পারফরম্যান্স দেখিয়েছিলেন এবং ৬ ম্যাচে ৫১.০০ গড়ে ২০৪ রান করেছিলেন। এর পরে, আইপিএল 2021-এ তার পারফরম্যান্স আরও উন্নত হয় এবং তিনি সিজনের সর্বোচ্চ রান সংগ্রাহক ব্যাটসম্যান হন।

ডানহাতি ব্যাটসম্যান আইপিএলে খেলা ৬১ ম্যাচে ৪২.৩৪ গড়ে এবং ১৩৮.০৯স্ট্রাইক রেটে ২২৪৪ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি ২ সেঞ্চুরি এবং ১৭ হাফ সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন। IPL 2024: “আমি জানি কি হচ্ছে…” স্ট্রাইক রেট নিয়ে সমালোচনার জন্য ভাষ্যকারদের ওপর ক্ষোভ প্রকাশ করলেন বিরাট কোহলি !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.