আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: “আমি জানি কি হচ্ছে…” স্ট্রাইক রেট নিয়ে সমালোচনার জন্য ভাষ্যকারদের ওপর ক্ষোভ প্রকাশ করলেন বিরাট কোহলি !!

IPL 2024: টিম ইন্ডিয়া এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলির (Virat Kohli) পারফরম্যান্স IPL 2024-এ দুর্দান্ত ছিল। তিনি এই মৌসুমে সর্বোচ্চ রান সংগ্রাহক ...

Updated on:

IPL 2024: টিম ইন্ডিয়া এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলির (Virat Kohli) পারফরম্যান্স IPL 2024-এ দুর্দান্ত ছিল। তিনি এই মৌসুমে সর্বোচ্চ রান সংগ্রাহক এবং অরেঞ্জ ক্যাপ দখল করেছেন। রবিবার, গুজরাট টাইটান্সের বিরুদ্ধেও তার ব্যাট হাতে দুর্দান্ত ইনিংস ছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

যদিও অনেক ক্রিকেট বিশেষজ্ঞ বিরাট কোহলির (Virat Kohli) স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন তুলছেন এবং কোহলির বিরুদ্ধে ব্যক্তিগত রেকর্ডের জন্য খেলার অভিযোগ তুলেছেন। কিন্তু গুজরাট টাইটান্সের বিপক্ষে ম্যাচের পর বিরাট তার সব সমালোচকদের যোগ্য জবাব দিয়েছেন।

গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ম্যাচ শেষ হওয়ার পর, বিরাট কোহলি, ম্যাচের পরে উপস্থাপনার সময়, পিচ, উইল জ্যাকের (Will Jacks) ইনিংস এবং তার স্ট্রাইক রেট সহ অনেক বিষয়ে তার মতামত প্রকাশ করেছিলেন। তারা বলেছিল,“যারা স্ট্রাইক-রেট নিয়ে কথা বলে এবং আমার স্পিন ভালো না খেলা, তারা এসব নিয়ে কথা বলে। আমার জন্য, দলের জন্য ম্যাচ জেতা গুরুত্বপূর্ণ এবং সেই কারণেই আপনি গত 15 বছর ধরে দলের একটি অংশ ছিলেন। আপনি দিনের পর দিন অনেকবার করেছেন, আপনি আপনার দলের হয়ে অনেক ম্যাচ জিতেছেন।”

বিরাট আরও বলেছেন, “আমার মনে হয় যারা বক্স থেকে খেলা নিয়ে কথা বলছেন তারা নিজেরা এই কন্ডিশনে কখনও ক্রিকেট খেলেননি। লোকেরা সারা দিন আমার সম্পর্কে তাদের উপলব্ধি সম্পর্কে কথা বলতে পারে, তবে যারা প্রতিদিন এটি করে তারা জানে কী ঘটছে এবং এখন আমি এটিতে অভ্যস্ত।

Virat Kohli And Will Jacks ,Ipl 2024
Virat Kohli And Will Jacks

RCB-র ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলতে গিয়ে বিরাট কোহলি বলেছেন, “আমরা নিজেদের জন্য খেলতে চাই, আমাদের আত্মসম্মানের জন্য খেলতে চাই। এখন আমরা টুর্নামেন্টের প্রথম ভাগে যেভাবে খেলেছি সেভাবে খেলতে পারছি না। আমরা আরও আক্রমণ করছি, আমাদের শরীরকে মাঠে রেখেছি, আমরা এভাবেই খেলতে চাই।

শেষ দুটি ম্যাচ বাদে, আমরা এখন পর্যন্ত স্ট্যান্ডার্ডে উঠতে পারিনি, তবে আমরা এটি চালিয়ে যেতে চাই, আমাদের ড্রেসিংরুমে খুব ভাল পরিবেশ রয়েছে। আমরা নিজেদের জন্য খেলতে চাই, কেন আমরা এই স্তরে খেলছি এবং যারা আমাদের সমর্থন করে চলেছেন তাদের জন্যও কিছু আত্মসম্মান বজায় রাখতে চাই।

বিরাট কোহলি (Virat Kohli) এবং উইল জ্যাকস (Will Jacks ) দ্বিতীয় উইকেটে 166 রানের অপরাজিত ম্যাচজয়ী জুটি গড়েন। বিরাট কোহলি 44 বলে 70 রান করেন, আর জ্যাক মাত্র 41 বলে 100 রানের সেঞ্চুরি করেন। ম্যাচের পর কোহলি উইল জ্যাকের প্রশংসা করে বলেন,

“অভূতপূর্ব! জ্যাক যখন ব্যাট করতে আসেন, তখন তিনি যেভাবে চেয়েছিলেন সেভাবে বল করতে পারেননি। কিন্তু আমরা জানি সে কতটা বিস্ফোরক ব্যাটসম্যান। মোহিত শর্মার ওভার বড় করার সাথে সাথে আমার ভূমিকা সম্পূর্ণ বদলে গেল।”

আরও পড়ুন। IPL 2024: MS ধোনির কয়েক দশকের রেকর্ড এক মৌসুমেই ব্রেক করলেন ঋতুরাজ গায়কওয়াদ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.