আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: VVS লক্ষণ নয়, MS ধোনির পরম মিত্র হতে চলেছেন টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ !!

Team India: টিম ইন্ডিয়ার বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সময়সূচি গত বছর খেলা ODI বিশ্বকাপের পরে শেষ হয়েছে। কিন্তু ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ...

Updated on:

Team India: টিম ইন্ডিয়ার বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সময়সূচি গত বছর খেলা ODI বিশ্বকাপের পরে শেষ হয়েছে। কিন্তু ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড তার মেয়াদ ২০২৪ সালের T-20 বিশ্বকাপ পর্যন্ত বাড়িয়েছিল। এখন গত সোমবার ভারতীয় দলের নতুন প্রধান কোচের বিজ্ঞাপন প্রকাশ করেছে বোর্ড। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তবে, এদিকে, মিডিয়া রিপোর্টে দাবি করা হচ্ছে যে BCCI প্রাক্তন টিম ইন্ডিয়ার অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) নতুন প্রধান কোচের ভূমিকায় দেখতে চায় এবং তাকেও এই জন্য আবেদন করার অনুরোধ করা হয়েছে।

আসলে, ইন্ডিয়ান এক্সপ্রেস তার এক প্রতিবেদনে দাবি করেছে যে রাহুল দ্রাবিড়ের পরে চেন্নাই সুপার কিংসের বর্তমান প্রধান কোচ স্টিফেন ফ্লেমিংকে (Stephen Fleming) টিম ইন্ডিয়ার প্রধান কোচ করতে চায় বিসিসিআই। প্রতিবেদনে বলা হয়েছে যে এই বিষয়ে ফ্লেমিংয়ের সাথে ইতিমধ্যেই অনানুষ্ঠানিক আলোচনা হয়েছে।

যদিও ফ্র্যাঞ্চাইজি ছাড়ার বিষয়ে তিনি এখনও CSK ম্যানেজমেন্টকে কোনও তথ্য দেননি। এই কারণেই চেন্নাই সুপার কিংসও তার মেয়াদ বাড়ানোর কথা ভাবছে। এটি উল্লেখযোগ্য যে 2009 সাল থেকে চেন্নাই সুপার কিংসের প্রধান কোচ ছিলেন স্টিফেন ফ্লেমিং (Stephen Fleming) । তার নির্দেশনায় এবং মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে, ফ্র্যাঞ্চাইজিটি ৫ বার IPL শিরোপা জিতেছে।

Stephen Fleming , Team India
Stephen Fleming

এর বাইরে চার বছর বিগ ব্যাশে মেলবোর্ন স্টারদের কোচিং করেছেন তিনি। এছাড়াও তিনি SA20-এ জোহানেসবার্গ সুপার কিংস এবং মেজর লীগ ক্রিকেটে টেক্সাস সুপার কিংসের প্রধান কোচ। এই দুটি দলই চেন্নাই সুপার কিংস ফ্র্যাঞ্চাইজির অংশ। একই সঙ্গে ইংল্যান্ডে খেলা ‘দ্য হান্ড্রেড’-এ সাউদার্ন ব্রেভের প্রধান কোচ স্টিফেন।

৫১ বছর বয়সী স্টিফেন ফ্লেমিংয়ের ক্রিকেট ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি নিউজিল্যান্ডের হয়ে ১১১টি টেস্ট এবং ২৮০টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। বাঁ-হাতি ব্যাটসম্যান টেস্ট ক্রিকেটে ৪০.০৭ গড়ে ৭১৭২ রান করেছিলেন।

এর মধ্যে রয়েছে ১২টি সেঞ্চুরি ও ৪৬টি হাফ সেঞ্চুরি ইনিংস। যেখানে ODI-তে স্টিফেন ৩২.৪১ গড়ে ৮০৩৭ রান করেছেন। সাদা বলের ক্রিকেটে তিনি ৮টি সেঞ্চুরি ও ৪৯টি হাফ সেঞ্চুরি করেছেন। তিনি T-20 ফরম্যাটেও কিউইদের প্রতিনিধিত্ব করেছেন, কিন্তু এখানে খুব একটা সফল হননি।

আরও পড়ুন। Team India: আর টিম ইন্ডিয়ার হেড কোচ হতে চান না দ্রাবিড়, রোহিত-বিরাট’দের অনুরোধ করলেন অবজ্ঞা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.