আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: “সময় চলে এসেছে…” ভক্তদের হৃদস্পন্দন বাড়িয়ে দিয়ে অবসরের ইঙ্গিত দিলেন ভারতীয় দলের ক্যাপ্টেন রোহিত শর্মা !!

Rohit Sharma: টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন। তার দল প্লে-অফের রেস থেকে বেরিয়ে গেছে এবং এখন ...

Published on:

Rohit Sharma: টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন। তার দল প্লে-অফের রেস থেকে বেরিয়ে গেছে এবং এখন হিটম্যানরা আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে ২ জুন থেকে শুরু হওয়া T20 বিশ্বকাপ 2024 এর জন্য প্রস্তুতি শুরু করবে। এদিকে রোহিত (Rohit Sharma) তার একটি সাক্ষাৎকার দিয়ে ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিয়েছেন। তিনি তার অবসরের দিকে ইঙ্গিত করে একটি বর্ধিত বিবৃতি দিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রোহিত শর্মা এখন ৩৭ বছর বয়সী এবং এটি তার ক্যারিয়ারের শেষ পর্ব। ২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া রোহিত গত ১৭ বছর ধরে ভারতীয় ক্রিকেটকে সেবা দিচ্ছেন। তবে ক্যারিয়ারে এখন খুব একটা বাকি নেই বলে মনে করেন তিনি। সম্প্রতি একটি সাক্ষাৎকরে হিটম্যান বলেছিলেন যে তিনি আরও কয়েক বছর খেলতে চান।

তিনি বলেন, “এখন পর্যন্ত আমার যাত্রা আশ্চর্যজনক, এটি ১৭ বছর হয়ে গেছে। আগামী কয়েক বছর খেলার এবং বিশ্ব ক্রিকেটে প্রভাব ফেলতে এখনও আশা আছে।” সাক্ষাৎকারের সময়, রোহিত শর্মা বলেছিলেন যে তাঁর ক্যারিয়ারের সেরা মুহূর্তটি ছিল যখন তিনি টিম ইন্ডিয়ার হয়ে ডেবিউ ক্যাপ পেয়েছিলেন।

Rohit Sharma
Rohit Sharma

তিনি বলেছিলেন যে এটি তার জন্য সবচেয়ে গর্বের মুহূর্ত, কারণ তিনি ছোটবেলা থেকেই এটি অর্জনের স্বপ্ন দেখেছিলেন এবং এর জন্য তিনি কঠোর পরিশ্রমও করেছিলেন। উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেটে এখন রোহিতের নামে অনেক বড় রেকর্ড রয়েছে।

রোহিত শর্মার আন্তর্জাতিক ক্যারিয়ার বেশ উজ্জ্বল। তিনি ভারতের হয়ে ৫৯টি টেস্ট ম্যাচে ৪৫.৪৭ গড়ে ৪১৩৮ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি ১৩টি সেঞ্চুরি এবং ১৭টি হাফ সেঞ্চুরি করেছেন। একই সময়ে, ২৬২ ওয়ানডেতে, রোহিত ৪৯.১২ গড়ে ১০৭০৯ রান করেছেন। ওয়ানডেতে সর্বোচ্চ ৩টি ডাবল সেঞ্চুরি করার রেকর্ডও রয়েছে হিটম্যানের। এছাড়া ৩১টি সেঞ্চুরি ও ৫৫টি হাফ সেঞ্চুরিও এসেছে তার ব্যাট থেকে।

ডানহাতি এই ব্যাটসম্যান T-20 তেও দাপট দেখিয়েছেন। তিনি ১৫১টি T-20 আন্তর্জাতিক ম্যাচে ১৩৯.৯৮ স্ট্রাইক রেটে ৩৯৭৪ রান করেছেন, যার মধ্যে ৫টি সেঞ্চুরি এবং ২৯টি হাফ সেঞ্চুরি রয়েছে।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.