আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Cheteshwar Pujara: মন ভেঙেছে পূজারার, জাতীয় দলে সুযোগ না পেয়ে এই দেশের হয়ে চলেছেন খেলতে !!

খ্যাতনামা ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের (WTC Final 2023) পর ভারতীয় দলে জায়গা পান নি , এমন কি জাতীয় নির্বাচকদের পরিকল্পনাতে। খেলার ...

Published on:

খ্যাতনামা ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের (WTC Final 2023) পর ভারতীয় দলে জায়গা পান নি , এমন কি জাতীয় নির্বাচকদের পরিকল্পনাতে। খেলার মধ্যে থাকার জন্য এই অভিজ্ঞ ব্যাটসম্যান এখন ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে যোগ দিচ্ছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

দক্ষিণ আফ্রিকার সাথে ভারতের টেস্ট সিরিজের টিমেও চেতেশ্বর পুজারা (Cheteshwar Pujara)জায়গা পান নি। আর সামনে ঘরোয়া ক্রিকেটও নেই। তাই তিনি কাউন্টি ক্রিকেট খেলার জন্য ইংল্যান্ডে যেতে চলেছেন। এবারও তিনি সাসেক্সের হয়ে খেলবেন।

Cheteshwar Pujara
Cheteshwar Pujara

গত জুনে টেস্ট বিশ্বকাপ ফাইনালে তিনি ভারতীয় দলের হয়ে শেষ খেলেছেন। তার পর গত জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ় সফরের টেস্ট দলে জাতীয় নির্বাচকেরাপুজারাকে রাখেননি। আর এ বারও দক্ষিণ আফ্রিকার সফরের দলে তার জায়গা হয়নি। তিনি বিজয় হজারে ট্রফিতে সৌরাষ্ট্রের হয়ে খেলেছেন। আপাতত ঘরোয়া ক্রিকেটেও কোনো প্রতিযোগিতা নেই। তাই পূজার নিজেকে ম্যাচ ফিট থাকতে কাউন্টি ক্রিকেট খেলার সিদ্ধান্ত নিয়েছেন। সাসেক্স কর্তৃপক্ষ কাউন্টি ক্রিকেটে তাঁর যোগ দেওয়ার কথা সরকারি ভাবে জানিয়েছে।

পুজারা ২০২২ এবং ২০২৩ সালে সাসেক্সের হয়ে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট খেলেছিলেন এবং গত মরসুমে তিনিই ছিলেন সাসেক্সের অধিনায়ক।পুজারা ২০২২ সালে সাসেক্সের হয়ে পাঁচটি শতরান-সহ ১০৯৪ রান করেছিলেন। ২০২৩ সালে সাসেক্স অধিনায়কের ব্যাট থেকে এসেছিল তিনটি শতরান। এ বার কাউন্টি চ্যাম্পিয়নশিপের প্রথম সাতটি ম্যাচ সাসেক্সের হয়ে খেলবেন তিনি। পুজারার পাশাপাশি এ বার সাসেক্সের হয়ে খেলবেন অস্ট্রেলীয় ব্যাটার ড্যানিয়েল হিউজ এমনটাই জানিয়েছে সাসেক্স কর্তৃপক্ষ ।

Cheteshwar Pujara
Cheteshwar Pujara

আরও এক বার সাসেক্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে পুজারা (Cheteshwar Pujara) বেশ খুশি। তিনি মন্তব্য করে বলেছেন, “সাসেক্সের সঙ্গে শেষ দুটো মরসুম দারুণ উপভোগ করেছি। সাসেক্স পরিবারের সঙ্গে আরও একটা মরসুম থাকার সুযোগ পেয়ে দারুণ লাগছে। মাঠে নামার জন্য অপেক্ষা করছি। আশা করি দলের সাফল্যে কিছু অবদান রাখতে পারব।” উল্লেখ্য, ১০৩ টি টেস্টে ১৯ টি শতরান-সহ ৭১৯৫ রান রয়েছে পুজারার।

Read More: Rohit Sharma: “স্বাভাবিক জীবনে ফিরে আসা কঠিন…” বিশ্বকাপের পরাজয় ভুলতে পারেননি রোহিত শর্মা, করলেন বড় মন্তব্য !!

About Author

Leave a Comment

2.