আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: বড় ধাক্কা খেতে চলেছে টিম ইন্ডিয়া, T20 বিশ্বকাপের আগেই দল ছাড়বেন এই অভিজ্ঞ ব্যক্তি !!

Updated on:

WhatsApp Group Join Now

T20 World Cup 2024: IPL 2024 এর পর, ভারতীয় দল আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে যাবে T20 বিশ্বকাপ 2024 খেলতে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে। এদিকে, এই মেগা ইভেন্টের আগেই দলে বড় ধরনের পরিবর্তন আনতে চলেছে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা BCCI। যেহেতু ভারতীয় দলে এই বড় পরিবর্তনের খবর T20 বিশ্বকাপ 2024 শুরু হওয়ার মাত্র কয়েক দিন আগে এসেছিল, তাই ভারতীয় ভক্তদের মধ্যে এটি খুব দ্রুত আলোচনা করা হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে ১৫-সদস্যের টিম ইন্ডিয়া স্কোয়াড 2024 সালের ২ জুন থেকে শুরু হওয়া T20 বিশ্বকাপের জন্য ভারতীয় দলের নির্বাচকরা ৩০ এপ্রিল ঘোষণা করেছিলেন। এই সময়ে, BCCI শীঘ্রই ভারতীয় দলের প্রধান কোচের পদের জন্য বিজ্ঞাপন জারি করবে।

কারণ টিম ইন্ডিয়ার বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ 2024 সালের T20 বিশ্বকাপের পরেই শেষ হবে। তবে মেগা ইভেন্টে ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালন করতে দেখা যাবে তাকে।

Rahul Dravid , T20 World Cup 2024
Rahul Dravid

ভারতীয় দলের বর্তমান প্রধান কোচ এবং প্রাক্তন ক্রিকেটার রাহুল দ্রাবিড়ের মেয়াদ 2024 সালের T20 বিশ্বকাপের পরে শেষ হবে। তবে তাদের আবার আবেদন করার সুযোগ থাকবে। এই সবের মধ্যে, ভক্তরা তার মেয়াদ সম্পর্কেও কথা বলছেন, যদি আমরা তার মেয়াদের দিকে তাকাই, ভারতীয় দল ৩ টি ICC ইভেন্টে দুবার ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করেছিল।

কিন্তু উভয়বারই তারা ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল এবং টিম ইন্ডিয়া শিরোপা হারায়। জয় থেকে বঞ্চিত। রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল 2024 সালের T-20 বিশ্বকাপের শিরোপা দখলের দিকে নজর রাখবে।

এটি রাহুল দ্রাবিড়ের মেয়াদের শেষ ICC টুর্নামেন্ট হতে পারে, তাই তিনি ভারতীয় দলকে এই মেগা ইভেন্টে জয়ী করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করতে চান। ৫ জুন থেকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে মেগা ইভেন্টে অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপ 2024-এর মধ্যেই টিম ইন্ডিয়ায় নিযুক্ত হবে নতুন কোচ, জানালো BCCI !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.