আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: “কোহলি যা করতে পারে তা কেউ করতে পারে না…” কিং কোহলির স্ট্রাইক রেট নিয়ে বড় বিবৃতি দিলেন KKR মেন্টর গৌতম গম্ভীর !!

IPL 2024: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) এবং কলকাতা নাইট রাইডার্সের পরামর্শদাতা গৌতম গম্ভীরের (Gautam Gambhir) মধ্যে IPL 2023-এর সময় মাঠে ...

Updated on:

IPL 2024: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) এবং কলকাতা নাইট রাইডার্সের পরামর্শদাতা গৌতম গম্ভীরের (Gautam Gambhir) মধ্যে IPL 2023-এর সময় মাঠে প্রচুর উত্তেজনা ছিল। সেই সময় গম্ভীর লখনউ সুপারজায়ান্টের মেন্টর ছিলেন। তবে এই মরসুমে বিরাট ও গম্ভীর তাদের পুরনো ক্ষোভ ভুলে গেছেন। RCB বনাম KKR ম্যাচের সময়ও তাদের একে অপরকে আলিঙ্গন করতে দেখা গেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এদিকে, বিরাট কোহলির (Virat Kohli) স্ট্রাইক রেট নিয়ে যারা প্রশ্ন তোলেন তাদের বিরুদ্ধে এবার তীক্ষ্ণ বক্তব্য দিয়েছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। স্পোর্টসকিডাকে দেওয়া এক সাক্ষাৎকারে ৪২ বছর বয়সী গৌতম গম্ভীর বলেছেন যে দলের প্রত্যেক খেলোয়াড়ের খেলা আলাদা। বিরাট কোহলি যা করতে পারেন, দলের অন্য খেলোয়াড়রা পারেন না। গম্ভীর বললেন,

“দলের জয় গুরুত্বপূর্ণ। আপনার দল জিতলে কেউ পাত্তা দেয় না। কিন্তু আপনার দল হেরে গেলে সমালোচনা শুরু হয়। যে কারণে দল হেরেছে, জনগণ সেসব কথা বের করে আনে। তবে দলের প্রতিটি খেলোয়াড়ের খেলা আলাদা। গ্লেন ম্যাক্সওয়েল যা পারে, বিরাট তা পারে না। যেখানে বিরাট যা করতে পারে, ম্যাক্সওয়েল তা পারে না।”

Virat Kohli And Gautam Gambhir , Ipl 2024
Virat Kohli And Gautam Gambhir

গৌতম গম্ভীর তার বিবৃতিতে আরও বলেছেন যে একজন ব্যাটসম্যানের স্ট্রাইক ম্যাচ চলাকালীন অনেক কারণের উপর নির্ভর করে। তিনি বলেন, “একটি ভালো দলে অনেক ধরনের উপাদান থাকে। আপনি যদি এক থেকে আট নম্বর পর্যন্ত একই সংখ্যক খেলোয়াড় পূরণ করেন, তাহলে আপনি ৩০০ স্কোর করতে পারেন এমনকি ৩০ রানের মধ্যে সীমাবদ্ধ হতে পারেন। একটি ভালো দল মানে আপনার সেটআপে সব ধরনের খেলোয়াড় আছে।”

“শেষ পর্যন্ত দলের জন্য জয়টা গুরুত্বপূর্ণ। আপনি যদি ১০০ স্ট্রাইক রেটে ব্যাট করেন এবং আপনার দল জিতে যায়, তাহলে সেই স্ট্রাইক রেট বেশ ভালো। কিন্তু আপনি যদি ১৮০ স্ট্রাইক রেটে ব্যাট করেন এবং দল হেরে যায়, তাহলে কেউ কথা বলবে না। অভিশাপ সত্য।”

গম্ভীর আরও বলেছেন, “আগামী সময়ে স্ট্রাইক রেট খুবই গুরুত্বপূর্ণ হবে। স্ট্রাইক রেট সরাসরি কন্ডিশন, ভেন্যু এবং বিরোধী দলের সাথে সম্পর্কিত। স্কোর কী এবং দলের কী অবস্থা? স্ট্রাইক রেটও এর সাথে সম্পর্কিত। আপনি যদি ৫০ রানের জন্য দুই বা চারটি উইকেট হারিয়ে ফেলেন, আপনি ব্যাটসম্যান ১৭০ স্ট্রাইক রেটে খেলবেন বলে আশা করতে পারেন না। ৬ ওভারে ৮০ রান করার পরও যদি আপনি কোনো উইকেট না হারান, তাহলে স্ট্রাইক রেট বাড়াতে হবে।”

IPL 2024-এ বিরাট কোহলির পারফরম্যান্স দুর্দান্ত। তিনি এই মৌসুমে সর্বোচ্চ রান সংগ্রাহক এবং অরেঞ্জ ক্যাপের দখলে আছেন। গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ম্যাচের আগে ৯ ম্যাচে ৬১.৪৫ গড়ে ৪৩০ রান করেছেন কোহলি। এই সময়ে তার ব্যাট থেকে এসেছে ১টি সেঞ্চুরি ও ৩টি হাফ সেঞ্চুরি।

আরও পড়ুন। IPL 2024: MS ধোনির কয়েক দশকের রেকর্ড এক মৌসুমেই ব্রেক করলেন ঋতুরাজ গায়কওয়াদ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.