আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপের আগেই অবসরের সিদ্ধান্ত নিলেন এই খেলোয়াড়, রয়েছে ১৭ বছর ধরে খেলার অভিজ্ঞতা !!

T20 World Cup 2024: ICC T20 বিশ্বকাপ ২০২৪ আগামী মাসে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে খেলা হবে। এই মেগা ইভেন্টের প্রস্তুতি চূড়ান্ত করতে অনেক দেশ ...

Updated on:

T20 World Cup 2024: ICC T20 বিশ্বকাপ ২০২৪ আগামী মাসে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে খেলা হবে। এই মেগা ইভেন্টের প্রস্তুতি চূড়ান্ত করতে অনেক দেশ নিজেদের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে। কিন্তু এরই মধ্যে ক্রিকেট বিশ্বে বড় ধাক্কা। T20 বিশ্বকাপ ২০২৪ শুরু হওয়ার মাত্র কয়েকদিন আগে, একজন অভিজ্ঞ খেলোয়াড় T20 ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সম্প্রতি, জিম্বাবুয়ে দল T20 বিশ্বকাপের আগে ৫ ম্যাচের T20 সিরিজ খেলতে বাংলাদেশ সফরে গিয়েছিল। এই সিরিজে ৪-১ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। সিরিজের শেষ ম্যাচে জিতে সফল হয়েছে জিম্বাবুয়ে। এই ম্যাচের পরই T20 আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন জিম্বাবুয়ের অলরাউন্ডার শন উইলিয়ামস (Sean Williams) ।

বাংলাদেশের বিপক্ষে সিরিজের মাত্র প্রথম ও শেষ ম্যাচ খেলেছেন শন (Sean Williams) । এটি লক্ষণীয় যে ৩৭ বছর বয়সী অলরাউন্ডার খেলোয়াড় টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটে তার ভবিষ্যত সম্পর্কে কোনও তথ্য দেননি। শন উইলিয়ামসের নামে একটি বড় T-20 আন্তর্জাতিক রেকর্ড রয়েছে এবং এই রেকর্ডের ক্ষেত্রে, রোহিত শর্মা, বিরাট কোহলি এবং ক্রিস গেইল সহ অনেক দুর্দান্ত খেলোয়াড় তার থেকে অনেক পিছিয়ে।

Sean Williams , T20 World Cup 2024
Sean Williams

আসলে, শন দ্বিতীয় খেলোয়াড় যিনি সবচেয়ে বেশি সময় ধরে টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলেছেন। তার T20 ক্যারিয়ার ১৭ বছর ১৬৬ দিন স্থায়ী হয়েছিল। এক্ষেত্রে শীর্ষে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। রোহিত এবং বিরাটের কথা বলতে গেলে, এটি হিটম্যানের টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্যারিয়ারের ১৭ তম বছর, যেখানে কিং কোহলির ১৩ তম বছর।

৩৭ বছর বয়সী শন উইলিয়ামস ২০০৬ সালে বাংলাদেশের বিপক্ষে প্রথম T20 ম্যাচ খেলেছিলেন। একই সঙ্গে বাংলাদেশের বিপক্ষে শেষ T20 ম্যাচও খেলেছেন তিনি। এই সময়ের মধ্যে, বাঁহাতি ব্যাটসম্যান ৮১ ম্যাচে ২৩.৪৮ গড়ে এবং ১২৬.৩৮ স্ট্রাইক রেটে ১৬৯১ রান করেছেন।

এছাড়া ১১টি হাফ সেঞ্চুরির ইনিংস রয়েছে তার নামে। একইসঙ্গে শনের নামেও রয়েছে ৪৮ উইকেট। T20 বিশ্বকাপের আগে তার অবসর জিম্বাবুয়ের জন্য একটি বড় ধাক্কা।

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপে খারাপ পারফরম্যান্স করলে টিম ইন্ডিয়া থেকে বাদ পড়বেন হার্দিক পান্ডিয়া, হিটম্যান নিলেন বড় সিদ্ধান্ত !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.