আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপ জিততে বড় পদক্ষেপ পাকিস্তানের, প্রধান কোচ হিসাবে নিয়োগ করেছে ভারতকে বিশ্ব চ্যাম্পিয়ন করা এই অভিজ্ঞকে !!

এই বছরের জুনে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024 (T20 World Cup 2024)। এই মেগা ইভেন্টে ২০টি দল অংশ নিতে যাচ্ছে। ...

Updated on:

এই বছরের জুনে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024 (T20 World Cup 2024)। এই মেগা ইভেন্টে ২০টি দল অংশ নিতে যাচ্ছে। অর্থাৎ এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা আগের সব সংস্করণের চেয়ে কঠিন হবে। আসন্ন মেগা ইভেন্টের প্রস্তুতিও জোরদার করেছে পাকিস্তান ক্রিকেট দল। এছাড়াও শিরোপা জয়ের জন্য বড় পদক্ষেপ নিয়েছেন তিনি। টিম ইন্ডিয়াকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন করা ব্যক্তিকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB) রবিবার ঘোষণা করেছে যে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন খেলোয়াড় গ্যারি কার্স্টেন পাকিস্তান পুরুষ ক্রিকেট দলের নতুন প্রধান কোচ। আমরা আপনাকে বলি যে গ্যারি কার্স্টেন ভারতীয় দলের কোচও ছিলেন। ২০১১ সালে দীর্ঘ অপেক্ষার পর মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারত যখন ওডিআই বিশ্বকাপ জিতেছিল, তখন কার্স্টেন ভারতীয় দলের প্রধান কোচ ছিলেন।

এমন পরিস্থিতিতে এখন গ্যারি কারস্টেনকে নিজেদের শিবিরে অন্তর্ভুক্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তার পরবর্তী সাফল্য বিবেচনা করা হচ্ছে। তবে পিসিবি জানিয়েছে, গ্যারি শুধু সাদা বলের ক্রিকেটেই খেলোয়াড়দের গাইড করবেন। লাল বলের ক্রিকেটে পাকিস্তান দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন জেসন গিলেস্পি।

T20 World Cup 2024

গ্যারি কার্স্টেনের রয়েছে ব্যাপক কোচিং অভিজ্ঞতা। টিম ইন্ডিয়া ছাড়াও, তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং গুজরাট টাইটানসে কাজ করেছেন। গ্যারি আইপিএল 2024-এ গুজরাটের ব্যাটিং কোচ এবং দলের মেন্টরও।

এমন পরিস্থিতিতে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) পাকিস্তানকে সাফল্য আনতে তার অভিজ্ঞতাকে কাজে লাগাতে দেখা যাবে তাকে। পাকিস্তান মাত্র একবার টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে। ফাইনালে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়ে ২০০৯ সালে তারা তাদের প্রথম এবং একমাত্র টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল।

২ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪। তবে ভারতকে ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ খেলতে হবে। এরপর ৯ই জুন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের পরবর্তী ম্যাচ খেলবে নীল জার্সি গায়ে দলটি। একই সময়ে, ভারত ১২ জুন স্বাগতিক মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে। এরপর ১৯ জুন থেকে শুরু হবে সুপার ৮ পর্বের ম্যাচ।

আরও পড়ুন। T20 World Cup 2024: পুরোপুরি ছুটি হার্দিক পান্ডিয়ার, T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার সহ-অধিনায়কের দায়িত্ব পাবেন ঋষভ পন্থ !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.