আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: 18 তারিখের RCB-CSK ম্যাচ হতে পারে বাতিল, প্রকাশ্যে এল বড় কারণ !!

Published on:

WhatsApp Group Join Now

CSK VS RCB: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৭ তম সংস্করণ এখন চূড়ান্ত পর্যায়ে রয়েছে। রোববার অনুষ্ঠিত হবে লিগ পর্বের শেষ ম্যাচ। যাইহোক, ১৮ মে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে খেলাটি খুবই গুরুত্বপূর্ণ। এই ম্যাচের মাধ্যমেই চূড়ান্ত হবে প্লে অফের চতুর্থ দল। যাইহোক, বেঙ্গালুরুর এমএ চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য এই গুরুত্বপূর্ণ ম্যাচের উপর সংকটের মেঘ ঘনীভূত হতে শুরু করেছে এবং এটি বাতিল করতে হতে পারে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আসলে, কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালস IPL 2024 প্লে অফের জন্য তাদের জায়গা নিশ্চিত করেছে। একই সঙ্গে সানরাইজার্স হায়দরাবাদও প্রায় প্লে অফের টিকিট পেয়ে গেছে। এই পরিস্থিতিতে, চতুর্থ আসনের জন্য চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে লড়াই হতে চলেছে।

রবিবার দুই দলের মধ্যে খেলা হবে এবং বিজয়ী দল টুর্নামেন্টের পরবর্তী পর্বে যাবে। তবে গুরুত্বপূর্ণ এই ম্যাচে বৃষ্টির আশঙ্কা দেখা দিয়েছে। এটি লক্ষণীয় যে আবহাওয়া দফতর ১৭ মে থেকে ২১ মে পর্যন্ত পরবর্তী পাঁচ দিন বেঙ্গালুরুতে বৃষ্টি ও ঝড়ের পূর্বাভাস দিয়েছে। ১৮ মে নগরী সারা রাত মেঘলা থাকবে। এমন পরিস্থিতিতে ম্যাচ হওয়াও কঠিন মনে হচ্ছে।

Rcb Vs Csk
Rcb Vs Csk

IPL-এর নিয়ম অনুযায়ী প্রতিটি ইনিংসে কমপক্ষে ৫ ওভার করা বাধ্যতামূলক। ৫-৫ ওভারের এই ম্যাচটি শুরু হতে পারে রাত ১০টা ৫৬ মিনিট পর্যন্ত। তবে এর পরেও ম্যাচ শুরু না হলে ম্যাচটি বাতিল হয়ে যাবে এবং দুই দলের মধ্যে একটি করে ভাগ হয়ে যাবে।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং চেন্নাই সুপার কিংসের মধ্যকার এই ম্যাচটি যদি বৃষ্টিতে ভেসে যায়, তবে তা চেন্নাইয়ের জন্য খুবই উপকারী হবে। হলুদ জার্সি দলটির অ্যাকাউন্টে বর্তমানে ১৪ পয়েন্ট রয়েছে এবং তাদের রান রেটও +০.৫২৮। পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে তারা।

অন্যদিকে, RCB বর্তমানে ১২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ অবস্থানে রয়েছে। এমন পরিস্থিতিতে প্লে অফে উঠতে হলে চেন্নাইকে ১৮ রানে হারাতে হবে অথবা ১৮তম ওভারে লক্ষ্য তাড়া করতে হবে। এতে করে, তারা তাদের অ্যাকাউন্টে ১৪ পয়েন্ট পাবে এবং তারা রান রেটের দিক থেকেও এগিয়ে যাবে। একই সময়ে, ম্যাচটি বাতিল হলে, চেন্নাই সহজেই প্লে অফে পৌঁছানোর চতুর্থ দল হয়ে উঠবে।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.