আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

CSK’র বিরুদ্ধে এক ঝোড়ো সেঞ্চুরি রাতারাতি তারকা বানিয়েছে পল ভালথাটিকে, জানুন এখন কোথায় কাটছে তাঁর অজ্ঞাতসার জীবন!!

Published on:

WhatsApp Group Join Now

Paul Valthaty: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অনেক তরুণ খেলোয়াড়কে তাদের প্রতিভা এবং সম্ভাবনা দেখানোর জন্য প্ল্যাটফর্ম দিয়েছে। এখানে ভালো পারফর্ম করা খেলোয়াড়রা শীঘ্রই জাতীয় দলে জায়গা পায়। কিন্তু এটা এত সহজ নয়। আইপিএল-এর ১৭ বছরের ইতিহাসে, এমন অনেক খেলোয়াড় রয়েছেন যারা এককভাবে তাদের দলকে সাফল্য এনেছেন, কিন্তু তারা সবাই তাদের ক্যারিয়ারে সফল হননি। এমন পরিস্থিতিতে এক খেলোয়াড়ের নাম পল ভালথাটি। আসুন আমরা আপনাকে বলি কে এই খেলোয়াড় এবং কীভাবে তার ক্যারিয়ার উচ্চতায় পৌঁছেছে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

চেন্নাই সুপার কিংস, যারা আইপিএল 2011-এ দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিল, তারা মোহালির মাঠে পাঞ্জাব দলের মুখোমুখি হয়েছিল। হলুদ জার্সি গায়ে চেনা স্টাইলে প্রথমে ব্যাট করে ১৮৮ রানের বিশাল স্কোর করে। তবে এই ম্যাচে জয়ের জন্য বিশেষ পরিকল্পনা ছিল পাঞ্জাবের অধিনায়ক অ্যাডাম গিলক্রিস্টের।

শন মার্শের জায়গায় ওপেন করতে ক্রিকেট বিশ্বের অপরিচিত এক খেলোয়াড়কে পাঠিয়েছিলেন গিলক্রিস্ট। কিন্তু আজ সিএসকে-র পরাজয়ের কারণ হতে চলেছেন এই খেলোয়াড়। এই খেলোয়াড়ের নাম ছিল পল ভালথাটি।

Img 20240516 174411 44112672650829919898, , Csk'র বিরুদ্ধে এক ঝোড়ো সেঞ্চুরি রাতারাতি তারকা বানিয়েছে পল ভালথাটিকে, জানুন এখন কোথায় কাটছে তাঁর অজ্ঞাতসার জীবন!!

পল ভালথাটি, তার অভিষেক ম্যাচ খেলে, মাত্র ৬৩ বলে ১৯ চার এবং ২ ছক্কার সাহায্যে ১২০* রানের অপরাজিত ইনিংস খেলে তার দলকে জয়ের দিকে নিয়ে যান। এই ইনিংসে ভালথাতিকে রাতারাতি তারকা বানিয়ে ফেলেন। অনেক ক্রিকেট পন্ডিত তাকে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ বলতে শুরু করেন। পাঞ্জাবের অধিনায়ক অ্যাডাম গিলক্রিস্টও তাকে শীঘ্রই টিম ইন্ডিয়াতে যোগ দেওয়ার যোগ্য বলে ঘোষণা করেছেন।

কিন্তু তার ভাগ্যে অন্য কিছু ছিল। তিনি শুধুমাত্র এক ম্যাচের বিস্ময় হয়ে ওঠেন এবং ২০১৩ সালের পর আইপিএল থেকে অদৃশ্য হয়ে যান। ক্রমাগত ইনজুরি তার ক্যারিয়ারকে ব্যাপকভাবে প্রভাবিত করে।

পল ভালথাটি এয়ার ইন্ডিয়াতে কাজ করেন। ঘরোয়া প্রতিযোগিতায় কোম্পানির হয়ে খেলতেও দেখা যায় তাকে। এছাড়াও ভালথাটি মুম্বাইয়ে তরুণ খেলোয়াড়দের পথ দেখান। তার ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, পল ভালথাটি আইপিএলে মোট ২৩ টি ম্যাচ খেলেছেন, যাতে তিনি ৫০৫ রান করেন। এর মধ্যে একটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরি রয়েছে।

আরও পড়ুন।
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.