আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপের প্লেয়িং ইলেভেনে সঞ্জু স্যামসনকে অন্তর্ভুক্ত করতে চান না গৌতম গম্ভীর, তার জায়গা দিতে চান ঋষভ পন্তকে!!

Updated on:

WhatsApp Group Join Now

T20 World Cup 2024: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চলমান মরসুমে, রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন এবং দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্ত খুব ভাল পারফরম্যান্স দেখিয়েছেন। এই কারণেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024-এর জন্য তাদের দুজনকেই উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসাবে টিম ইন্ডিয়াতে অন্তর্ভুক্ত করা হয়েছে। তবে প্লেয়িং ইলেভেনে জায়গা পেতে পারেন এই দুজনের একজনই।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই ধারাবাহিকতায়, প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর বলেছেন যে প্লেয়িং ইলেভেনে ঋষভ পন্তকে অগ্রাধিকার দেওয়া উচিত। একটি বড় কারণ দেখিয়ে তিনি সঞ্জু স্যামসনকে বাদ দেওয়ার পরামর্শ দেন।

স্পোর্টসকিদার সাথে আলাপকালে গৌতম গম্ভীর বলেছিলেন যে সঞ্জু স্যামসন আইপিএলে রাজস্থানের হয়ে ৩ নম্বরে ব্যাট করছেন, অন্যদিকে ঋষভ পন্তের দিল্লির হয়ে মিডল বা লোয়ার অর্ডারে ব্যাট করার অভিজ্ঞতা রয়েছে। একই সঙ্গে টিম ইন্ডিয়াও ৫ম পজিশনে খেলার জন্য একজন উইকেটরক্ষকের খোঁজ করছে। এমন পরিস্থিতিতে ঋষভ পন্তকে অগ্রাধিকার দেওয়া যেতে পারে।

গৌতম বলল,“সঞ্জু এবং ঋষভ উভয়েরই একই গুণ রয়েছে। তবে, যদি আমাকে বেছে নিতে হয়, আমি সম্ভবত ঋষভ পন্তকে বেছে নেব কারণ তিনি একজন স্বাভাবিক মিডল অর্ডার ব্যাটসম্যান। আমরা যদি আইপিএল দেখি, তিন নম্বরে ব্যাট করছে সঞ্জু। অন্যদিকে, ঋষভ পাঁচ, ছয় ও সাত নম্বরে ব্যাট করেছেন।”

T20 World Cup 2024:

তিনি আরও বলেছেন, “টিম ইন্ডিয়ার সংমিশ্রণ দেখে, আমাদের এমন একজন উইকেটরক্ষক দরকার যে মিডল অর্ডারে ব্যাট করবে, টপ অর্ডারে নয়। তাই আমি ঋষভ পন্তের সঙ্গে যাব। “এছাড়াও তিনি একজন বাঁ-হাতি খেলোয়াড়, যা আপনাকে বাঁ-হাত-ডান-হাত সমন্বয় দেয়।”

গৌতম গম্ভীরকে যখন প্রশ্ন করা হয়েছিল যে সঞ্জু স্যামসন এবং ঋষভ পান্ত দুজনেই বিশ্বকাপে প্লেইং ইলেভেনে সুযোগ পেতে পারেন, তখন তিনি নেতিবাচক উত্তর দেন। গৌতম বলল, “আমি মনে করি না ওরা দুজনই সুযোগ পাবে। তাদের মধ্যে একজনই খেলবে এবং যেই খেলবে, টিম ম্যানেজমেন্টের উচিত তাকে সমর্থন করা। যদি ঋষভ বা সঞ্জু এক বা দুটি ম্যাচে পারফর্ম না করে, তাহলে তাদের সমালোচনা করবেন না বা তাদের প্রতিস্থাপন করবেন না। যেই খেলুক, আমাদের উচিত সেই খেলোয়াড়কে সমর্থন করা।

সঞ্জু স্যামসন এবং ঋষভ পান্ত দুজনেই আইপিএল 2024-এ দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। রাজস্থানের হয়ে এই মৌসুমে ১২ ম্যাচে ১৫৮.৩১ এর দুর্দান্ত স্ট্রাইক রেটে ৪৮৬ রান করেছেন স্যামসন। একই সময়ে, ঋষভ পন্ত প্রায় দেড় বছর পর মাঠে ফিরে আসেন এবং দিল্লির হয়ে ১৩ ম্যাচে ১৫৫.৪০ স্ট্রাইক রেটে ৪৪৬ রান করেন।

আরও পড়ুন। T20 World Cup 2024: এই ২ দলের মধ্যে হতে চলেছে T20 বিশ্বকাপের ফাইনাল, চমকপ্রদ ভবিষ্যদ্বাণী সুনীল গাভাস্কারের !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.