আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: এই ২ দলের মধ্যে হতে চলেছে T20 বিশ্বকাপের ফাইনাল, চমকপ্রদ ভবিষ্যদ্বাণী সুনীল গাভাস্কারের !!

Updated on:

WhatsApp Group Join Now

T20 World Cup 2024 শুরু হতে আর কয়েক ঘন্টা বাকি। টুর্নামেন্টের প্রথম ম্যাচটি হবে স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কানাডার মধ্যে ২ জুন। এদিকে, ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া। এই মেগা ইভেন্ট শুরুর আগে ভারতীয় প্রাক্তন ব্যাটসম্যান সুনীল গাভাস্কার একটি বড় ভবিষ্যদ্বাণী করেছেন। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠবে এমন দুটি দলের নাম তিনি জানিয়েছেন। আসুন জেনে নিই সেই ২ টি দল কোনটি?বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

প্রাক্তন টিম ইন্ডিয়ার ব্যাটসম্যান সুনীল গাভাস্কার স্টার স্পোর্টসের সাথে কথা বলার সময় বলেছিলেন যে তার মতে কোন দুটি দল 2024 টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠবে। তিনি বলেন, এবার ভারত ও অস্ট্রেলিয়ার দল ফাইনালে উঠতে পারে।

আমাদের মনে করিয়ে দেওয়া যাক যে ভারত এবং অস্ট্রেলিয়া গত ২টি আইসিসি টুর্নামেন্টের ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছিল। টিম ইন্ডিয়াকে ২০২৩ সালে খেলা WTC ফাইনালে এবং তারপর ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে ক্যাঙ্গারুদের কাছে হারের মুখোমুখি হতে হয়েছিল। এমন পরিস্থিতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালও যদি দুই দলের মধ্যে খেলা হয়, তাহলে ভারতীয় শিবির স্কোর মিটমাট করার সর্বোচ্চ চেষ্টা করবে।

T20 World Cup 2024

২০২৪ সালের T20 বিশ্বকাপে ভারত A গ্রুপে রয়েছে। যেখানে তার সঙ্গে রয়েছে পাকিস্তান, কানাডা, আয়ারল্যান্ড এবং সহ-আয়োজক যুক্তরাষ্ট্র। ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে ভারতীয় দল। এরপর ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে তারা। একই সঙ্গে ১২ জুন যুক্তরাষ্ট্র ও ১৫ জুন কানাডার বিপক্ষে মাঠে নামবে নীল জার্সি গায়ে দল। টিম ইন্ডিয়া গ্রুপ পর্বের প্রথম ৩টি ম্যাচ খেলবে নিউইয়র্কে, আর শেষ ম্যাচটি ফ্লোরিডায়। এই সব ম্যাচ শুরু হবে ভারতীয় সময় রাত ৮টায়।

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, যশস্বী জয়সওয়াল, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), হার্দিক পান্ড্য (সহ-অধিনায়ক), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চন্দন। আরশদীপ সিং, জাসপ্রিত বুমরাহ, মহম্মদ সিরাজ।

আরও পড়ুন। T20 World Cup 2024: সঞ্জু না পন্থ, T20 বিশ্বকাপের প্লেয়িং ইলেভেনে জায়গা পাবে কে ? জানালো BCCI !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.