আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: সঞ্জু না পন্থ, T20 বিশ্বকাপের প্লেয়িং ইলেভেনে জায়গা পাবে কে ? জানালো BCCI !!

Updated on:

WhatsApp Group Join Now

আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ২ জুন থেকে শুরু হবে T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)। এই মেগা ইভেন্টে অংশ নিতে নিউইয়র্কে পৌঁছেছে টিম ইন্ডিয়াও। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে ৫ জুন আয়ারল্যান্ডের (IRE) বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে তারা। তবে প্লেয়িং ইলেভেন বাছাইয়ের চাপ থাকবে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও টিম ম্যানেজমেন্টের ওপর। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতীয় স্কোয়াডের ১৫ জন খেলোয়াড়ই খুব ভালো ফর্মে আছে। বিশেষ করে উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন (Sanju Samson) এবং ঋষভ পন্থ (Rishabh Pant) IPL ২০২৪-এ খুব ভালো পারফরম্যান্স দেখিয়েছেন।সঞ্জু স্যামসন (Sanju Samson) রাজস্থান রয়্যালসের (RR) পক্ষে শক্তিশালী পারফরম্যান্স দেখিয়েছেন, যেখানে ঋষভ পন্থ (Rishabh Pant) IPL ২০২৪-এ দিল্লি ক্যাপিটালসের (DC) পক্ষে শক্তিশালী পারফরম্যান্স দেখিয়েছেন।

এমতাবস্থায় এই দুটির মধ্যে একজনকে বেছে নেওয়া টিম ম্যানেজমেন্টের জন্য খুবই কঠিন সিদ্ধান্ত হবে। যাইহোক, আমরা যদি প্লেয়িং কম্বিনেশন এবং ম্যানেজমেন্টের অতীতের সিদ্ধান্তগুলি দেখি, তাহলে মনে হয় যে ঋষভ পন্থ টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেনের।অংশ হওয়ার জন্য আরও বেশি প্রতিযোগী। সঞ্জু স্যামসন এবং ঋষভ পন্থ উভয়কেই IPL ২০২৪-এ তাদের পারফরম্যান্সের ভিত্তিতে টিম ইন্ডিয়াতে নির্বাচিত করা হয়েছে।

Team India, T20 World Cup 2024
Team India

যেখানে ঋষভ পন্থ দিল্লির হয়ে নিচের দিকে ব্যাটিং করে সফল হয়েছেন, সঞ্জু স্যামসন রাজস্থানের হয়ে ৩ নম্বরে সফল হয়েছেন। একইসঙ্গে টিম ইন্ডিয়ার ৩ নম্বরে বিরাট কোহলির (Virat Kohli) জায়গাও নিশ্চিত। এমতাবস্থায় মিডল অর্ডারে ব্যাটিংয়ের ক্ষেত্রে অগ্রাধিকার পেতে পারেন ঋষভ পন্থ।

পন্থ ১৩টি ম্যাচে ৪০.৫৫ গড়ে এবং ১৫৫.৪০ এর দুর্দান্ত স্ট্রাইক রেটে ৪৪৬ রান করেছেন পন্থ। তবে সঞ্জু স্যামসনের জন্য টিম ইন্ডিয়ার প্লেইং ইলেভেনের দরজা পুরোপুরি বন্ধ হয়নি। বিরাট কোহলি (Virat Kohli) যদি রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে ওপেনিং করতে নামেন, তাহলে ৩ নম্বরে ব্যাটিংয়ের জন্য শক্তিশালী প্রতিযোগী হবেন সঞ্জু স্যামসন।

এই পরিস্থিতিতে, টিম ম্যানেজমেন্ট সঞ্জু স্যামসনের জন্য যশস্বী জাসিওয়ালকে (Yashasvi Jaiswal) বলি দেয় কি না তা দেখতে আকর্ষণীয় হবে। সঞ্জু স্যামসনের পারফরম্যান্স সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ১৫টি ম্যাচে ৪৮.২৭ গড়ে এবং ১৫৩.৪৭ স্ট্রাইক রেটে ৫৩১ রান করেছেন, যার মধ্যে ৫টি হাফ সেঞ্চুরিও রয়েছে।

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপে বিপক্ষদের সহজেই পরাস্ত করতে চলেছে এই ৫ তরুণ ভারতীয় খেলোয়াড় !!
About Author

Leave a Comment

2.