আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপে বিপক্ষদের সহজেই পরাস্ত করতে চলেছে এই ৫ তরুণ ভারতীয় খেলোয়াড় !!

Updated on:

WhatsApp Group Join Now

T20 World Cup 2024: ক্রিকেটপ্রেমীরা যে টুর্নামেন্টের জন্য সারা বছর অপেক্ষা করে তা শীঘ্রই শুরু হতে যাচ্ছে। হ্যাঁ, আমরা আগামী ১ জুন থেকে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া T20 বিশ্বকাপের কথা বলছি। বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার আশা নিয়ে এই বড় মঞ্চে আসা ভারতীয় ক্রিকেট দলও পুরোপুরি প্রস্তুত। এবার বিশ্বকাপে (T20 world cup 2024) অনেক নতুন খেলোয়াড়কে ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এমন পরিস্থিতিতে বলা হচ্ছে, ভারতীয় দলে অন্তর্ভুক্ত নতুন খেলোয়াড়রা ভালো পারফর্ম করলে, ২০০৭ সালের মতো এবারও বিশ্ব চ্যাম্পিয়ন হতে পারে ভারত। আসুন জেনে নেওয়া যাক সেই ৫ জন খেলোয়াড় যাদের দিকে ভারতীয় ক্রিকেট ভক্তদের নজর রয়েছে।এবার ভারতীয় দল ২২ বছর বয়সী বাঁ-হাতি ব্যাটসম্যান যশস্বী জয়সওয়ালকে (Yashasvi Jaiswal) বিশ্বকাপে (T20 World Cup 2024) সুযোগ দিয়েছে।

এই ব্যাটসম্যানকে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎও বলা হয়। যশস্বী বহুবার তার বিস্ফোরক ব্যাটিং দিয়ে টিম ইন্ডিয়াকে শক্ত অবস্থানে এনেছেন। এমতাবস্থায়, সবাই প্রত্যাশা করেন তিনি অধিনায়কের সাথে ওপেন করবেন এবং প্রাথমিক ওভারে ভারতকে শক্তিশালী অবস্থানে রাখবেন। যেখানে, যদি আমরা পরিসংখ্যানের কথা বলি, এখন পর্যন্ত জয়সওয়াল ১৭টি T20 খেলেছেন যাতে তিনি ১৬২ স্ট্রাইক রেটে ৫০২ রান করেছেন।

IPL-এর কথা বলতে গেলে, এই মরসুমে তিনি RR-এর হয়ে দুর্দান্ত সেঞ্চুরিও করেছেন। শিবম দুবেও (Shivam Dube) একজন বাঁ-হাতি বিস্ফোরক ব্যাটসম্যান যিনি ইনিংসের মাঝখানে আসা প্রতিটি বলকে বাউন্ডারি লাইনের ওপারে পাঠানোর ক্ষমতা রাখেন, এই দুবেও ভাল বোলিং করেন। যদিও এখন পর্যন্ত ভারতীয় দলে যতগুলো সুযোগ পেয়েছেন, তার মধ্যে বেশিরভাগ ম্যাচেই তিনি ফ্লপ প্রমাণ করেছেন, কিন্তু এবার IPL-এ শিবম দুবে (Shivam Dube) যে বিস্ফোরক স্টাইলে খেলেছেন, তার কারণেই তিনি এই বড় মঞ্চে জায়গা পেয়েছে (T20 World Cup 2024) সুযোগ দেওয়া হয়েছে।

আমরা যদি এই মৌসুমে তার পরিসংখ্যান দেখি, তিনি ৯টি ম্যাচে ৫৮.৩৩ গড়ে ৩৫০ রান করেছেন। এবং তিনি এই রান করেছেন ১৭২.৪ এর জ্বলন্ত স্ট্রাইক রেটে। এমন পরিস্থিতিতে, এই ব্যাটসম্যান টিম ইন্ডিয়ার জন্য বিশ্বকাপে (T20 World Cup 2024) তুরুপের তাস প্রমাণ করতে পারেন।

Team India, T20 World Cup 2024
Team India

ডানহাতি ব্যাটসম্যান সঞ্জু স্যামসন (Sanju Samson) ICC T20 বিশ্বকাপ ২০২৪-এর জন্য ভারতীয় দলে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে অন্তর্ভুক্ত হয়েছেন। তবে প্লেয়িং ইলেভেনে তার সামনে থাকবেন ঋষভ পন্ত (Rishabh Pant), যার কারণে তাকে প্লেয়িং ইলেভেনে রাখা হবে কি না তা নিয়ে সংশয় রয়েছে। কিন্তু স্যামসন যদি খেলার সুযোগ পান, তবে তিনি অনেক গোলমাল করতে পারেন।

আসলে সঞ্জু তার চমৎকার টাইমিং এবং শান্ত মানসিকতার জন্য পরিচিত। এবারের IPL-এ সঞ্জুর ব্যাটিংয়ে শক্তি ও আত্মবিশ্বাস রয়েছে। যার কারণে এখন ভক্তরা আশা করছেন যে তিনি বিশ্বকাপে (T20 World Cup 2024) প্রচুর রানের বৃষ্টি দেবেন। যদিও নির্বাচকরা রিংকু সিংকে (Rinku Singh) রিজার্ভ তালিকায় রেখেছেন, তারপরও কোনো খেলোয়াড় চোট পেলে মাঠে দেখা যাবে রিংকু সিংকে (Rinku Singh)। আমরা আপনাকে বলি যে রিংকু ভারতীয় T20 দলে ফিনিশার হিসাবে যে সমস্ত সুযোগ পেয়েছেন তা পুঁজি করে নিয়েছেন।

নিজের পারফরম্যান্স দিয়েও নিজেকে প্রমাণ করেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। এমন পরিস্থিতিতে রিংকু সুযোগ পেলে শেষ ওভারে এসে প্রতিপক্ষ দলকে ব্যাকফুটে ঠেলে দিতে পারেন। আভেশ খানও (Avesh Khan) সেই খেলোয়াড় যাকে বর্তমানে রিজার্ভে রাখা হয়েছে। তবে এটা স্পষ্ট যে এই খেলোয়াড়ের পেস, সুইং বাউন্সার, বৈচিত্র্য এবং দুর্দান্ত বোলার হওয়ার জন্য প্রয়োজনীয় সবকিছু রয়েছে।

RR পক্ষ থেকেও, আভেশ খান (Avesh Khan) অনেক গুরুত্বপূর্ণ ওভারে উইকেট নিয়েছেন এবং দলকে ম্যাচ জিততে সাহায্য করেছেন। তবে তার খেলার সম্ভাবনা কম দেখা যাচ্ছে। কিন্তু তিনি যদি এই বিশ্বকাপে (T20 World Cup 2024) দলে খেলার সুযোগ পান এবং তার হাতে বল তুলে দেওয়া হয়, তাহলে প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানরা সমস্যায় পড়তে পারেন

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপ খেলতে চান না হার্দিক পাণ্ডিয়া, BCCI কে জানালেন অনুরোধ !!
About Author

Leave a Comment

2.