আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

হার্দিক বা রাহুল নয় বরং এই প্লেয়ারকে ২০২৪ টি T20 বিশ্বকাপে ভারতের অধিনায়ক হিসেবে দেখতে চান সৌরভ গাঙ্গুলি !!

Sourav Ganguly: ২০২৩ বিশ্বকাপে (ODI World Cup 2023) ভারতীয় দল রোহিত শর্মার (Rohit Sharma) অধিনায়কত্বের জোরে পরপর দশটি ম্যাচে জয়লাভ করতে সক্ষম হয়েছে। বিশ্বকাপে রোহিতের ...

Updated on:

Sourav Ganguly: ২০২৩ বিশ্বকাপে (ODI World Cup 2023) ভারতীয় দল রোহিত শর্মার (Rohit Sharma) অধিনায়কত্বের জোরে পরপর দশটি ম্যাচে জয়লাভ করতে সক্ষম হয়েছে। বিশ্বকাপে রোহিতের এই অসাধারণ অধিনায়কত্বে মুগ্ধ হয়েছেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly। টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো একটি বড় টুর্নামেন্টে ভারতীয় দলের হয়ে রোহিত শর্মাকেই অধিনায়কত্ব করা উচিত বলে নিজের মন্তব্য রেখেছেন প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Hardik Pandya, Sourav Ganguly
Hardik Pandya

রোহিতের অধিনায়কত্বে ভারতীয় দল ২০২৩ বিশ্বকাপে ফাইনাল পর্যন্ত পৌঁছিয়ে অবশেষে অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটে হেরে যায়। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে (Narendra Modi Stadium) টিম ইন্ডিয়া হার্ড ব্রেকের পর ভারতীয় দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে ৩-১ এর ব্যবধানে সিরিজ জয় করে। কিন্তু এই দলে দেখা যায়নি রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলি(Virat Kohli) কে। এমনকি জানা গিয়েছে ১০ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও মাঠে নামবেন না রোহিত এবং বিরাট।

Kl Rahul, Sourav Ganguly
Kl Rahul

রোহিত ও কোহলিদের দীর্ঘ বিরতি নিয়ে সাংবাদিকরা প্রশ্ন তুললে সৌরভ গাঙ্গুলী জানায়, দুজনারি বিশ্রাম প্রয়োজন যাতে তারা সামনের ব্যস্ত সময়সূচির জন্য সতেজ থাকতে পারে’। সব ফর্ম‍্যাটে ফিরে আসার পর রোহিতকেই ভারতীয় দলের অধিনায়কত্ব করার কামনা প্রকাশ করেছেন তিনি। কারণ ২০২৩ বিশ্বকাপে খুব ভালো অধিনায়কত্ব করেছেন রোহিত। টি-টোয়েন্টি বিশ্বকাপে (T-20 World Cup) বিরাট ও রোহিত দুই তারকা ব্যাটসম্যান কেই দলে ফিরে পেতে চায় তিনি।
২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল (Semi Final) ম্যাচের পর থেকে আর কোন টি-টোয়েন্টি ম্যাচে অংশগ্রহণ করেনি রোহিত ও কোহলি।

Rohit Sharma, Sourav Ganguly
Rohit Sharma

তাদের অনুপস্থিতিতে ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব করেছেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। কিন্তু চোটের কারণে হার্দিকের জায়গায় সূর্য কুমার যাদব (Suryakumar Yadav) দলের ভার নিজের কাঁধে নিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে।গাঙ্গুলির মতে রোহিতের নেতৃত্বে ওয়ানডে বিশ্বকাপে ভারতীয় দল যেভাবে ভালো ফলাফল করেছে ছয় সাত মাস পরে ওয়েস্ট ইন্ডিজে আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতীয় দল একইরকম ফলাফল করবে রোহিত নেতৃত্ব দিলে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের ম্যাচে রোহিত ও কোহলি খেলতে না নামলেও টেস্ট সিরিজে মাঠে নামবেন দলের হয়ে। এছাড়া ইংল্যান্ডের বিরুদ্ধেও পাঁচ ম্যাচের টেস্ট সিরিজেও তাদেরকে মাঠে নামতে দেখা যাবে। আইপিএলেও রোহিত মুম্বাই ইন্ডিয়ান্স-এর হয়ে এবং বিরাট রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের হয়ে অধিনায়কত্ব করবেন, যেখানে তারা যথেষ্ট টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন। যার ফলে তারা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যথেষ্ট প্রস্তুত হতে পারবেন। গাঙ্গুলী আশা করেছেন রোহিত ও কোহলি টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে ফিরে আসবেন এবং ভালো পারফরম্যান্স চালিয়ে যাবেন।

Read More: Sourav Ganguly: কোহলিকে অধিনায়কত্ব থেকে সরানোয় হাত রয়েছে সৌরভের? দাদাগিরিতে অকপট সৌরভ !!

About Author

Leave a Comment

2.