আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

“ওকে ললিপপ ধরিয়ে দিয়েছে…” চাহালকে T20 ফরম্যাটে সুযোগ না দেওয়ায় মেজাজ হারালেন হরভজন সিং, BCCI’কে নিলেন একহাত !!

Harbhajan Singh: ২০২৩ ওডিয়াই বিশ্বকাপ (ODI World Cup 2023) স্কোয়াডের তালিকায় নাম নথিভুক্ত করা হয়নি ভারতীয় দলের সুনামধন্য লেগস্পিনার যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Cahal)। চলতি বছরের ...

Updated on:

Harbhajan Singh: ২০২৩ ওডিয়াই বিশ্বকাপ (ODI World Cup 2023) স্কোয়াডের তালিকায় নাম নথিভুক্ত করা হয়নি ভারতীয় দলের সুনামধন্য লেগস্পিনার যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Cahal)। চলতি বছরের জানুয়ারির শেষের দিকে ওডিআই ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাকে শেষবারের মতো খেলতে দেখা গিয়েছিল। এরপর আগস্ট এর মাঝামাঝিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দলের হয়ে টি-টোয়েন্টি (T-20) ফরম‍্যাটে সুযোগ পেলেও, ওডিআই বিশ্বকাপের আগে কোন ওডিআই ম্যাচে দলে সুযোগ পাননি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আবার ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ (T-20 World Cup 2024) শুরু হওয়ার আগে চাহাল ওডিআই ক্রিকেটে দলে জায়গা পেয়েছে ঠিকই, কিন্তু অন্যদিকে টি-টোয়েন্টি ফরমেট থেকে বাদ পড়েছেন তিনি। ওয়ানডে বিশ্বকাপের পর এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ এর আগেও টি-টোয়েন্টি ফরম্যাট থেকে বাদ পড়ায় আশঙ্কা করা যায় প্রতিটি আইসিসি (International Cricket Council) ইভেন্ট গুলি থেকেই হয়তো ভারতীয় দল থেকে ছিটকে যাচ্ছেন চাহাল। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে যাওয়ার আগে ভারতীয় দল আর মাত্র পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচই খেলার সুযোগ পাবে।

Harbhajan Singh,
Harbhajan Singh

টি-টোয়েন্টি ক্রিকেটে ভালো ফলাফল করার পরেও চাহালকে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ফরমেট থেকে বহিষ্কার করায় ক্ষোভ প্রকাশ করেন প্রাক্তন স্বনামধন্য ভারতীয় তারকা স্পিনার হরভজন সিং (Harbhajan Singh)। কিংবদন্তির বক্তব্য, টি-টোয়েন্টি ফরম্যাটে ভালো ফলাফল করা সত্ত্বেও কেন টি-টোয়েন্টিতে সুযোগ না দিয়ে শুধুমাত্র ওডিআই তেই রাখা হবে চাহালকে। হরভজন এই বিষয়টির প্রতিক্রিয়া স্বরূপ ললিপপের সাথে তুলনা করেছেন, “যুজবেন্দ্র চাহাল টি-টোয়েন্টি ফরমেটে নেই। আপনি তাকে ওয়ানডেতে রেখেছেন কিন্তু টি-টোয়েন্টিতে রাখেননি,। তারা যেন চাহালের হাতে একটি ললিপপ ধরিয়ে দিল”।

খেলার সংক্ষিপ্ততম বিন্যাসে তার সংখ্যা সম্পর্কে বলতে গেলে, চাহাল ভারতের হয়ে ৪০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এবং ৮.১৯ এর ইকোনমি রেটের সাথে ৯৬ টি উইকেট নিয়েছেন।৩৩ বছর বয়সে চাহাল ভারতের প্রতিনিধিত্ব করার সময় তার নামে পাঁচ উইকেটও রয়েছে। ভারতের হয়ে টি-টোয়েন্টি ফরম‍্যাটেই হোক বা আইপিএলেই হোক, সবকিছুতেই সর্বাধিক উইকেট সংগ্রহকারী হলেন চাহাল।

Yuzvendra Chahal, Harbhajan Singh
Yuzvendra Chahal

হরভজনের দাবি, কেন টি-টোয়েন্টি ফরম‍্যাটে বিশ্বমানের পারফরম্যান্স দেখানো বোলারকে টি-টোয়েন্টি ফরম্যাট থেকেই বঞ্চিত করা হয়। তার মতে চাহালের মতো স্পিনারকে টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে জায়গা না দেওয়া নির্বাচনী কমিটির একটি ভুল সিদ্ধান্ত হয়ে দাঁড়াতে পারে। তাহলে কি চাহালের উপর থেকে ভরসা হারাচ্ছে বিসিসিআই (Board Of Control For Cricket In India), যার কারণে প্রতিটি আইসিসি ইভেন্টের আগেই দল থেকে বঞ্চিত হতে হচ্ছে তাকে।

Read More: Harbhajan Singh: আফগানিস্তান তৃতীয় ম্যাচ জিততেই হরভজন ও ইরফান পাঠান জুড়ে দিলেন নাচ, ভিডিও ভাইরাল !!

About Author

Leave a Comment

2.