আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: গুজরাটকে হারিয়ে পয়েন্টস টেবিলে বড় লাফ দিলো RCB, এখনও বেঁচে আছে প্লেঅফের আশা !!

IPL 2024-এর ৫২ তম ম্যাচে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু তাদের ঘরের মাঠে গুজরাট টাইটানসকে ৪ উইকেটে হারিয়েছে। এটি আরসিবির টানা তৃতীয় জয়, অন্যদিকে গুজরাট পরাজয়ের হ্যাটট্রিক ...

Updated on:

IPL 2024-এর ৫২ তম ম্যাচে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু তাদের ঘরের মাঠে গুজরাট টাইটানসকে ৪ উইকেটে হারিয়েছে। এটি আরসিবির টানা তৃতীয় জয়, অন্যদিকে গুজরাট পরাজয়ের হ্যাটট্রিক করেছে। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শাহরুখ খান (Shahrukh Khan), ডেভিড মিলার (David Miller) ও রাহুল তেওয়াতিয়ার (Rahul Tewatia) ইনিংসের সাহায্যে গুজরাট দল ১৯.৩ ওভারে ১৪৭ রানে গুটিয়ে যায়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

লক্ষ্য তাড়া করতে গিয়ে, বিরাট কোহলি (Virat Kohli ) এবং ফাফ ডু প্লেসিসের (Faf Du Plessis) দ্রুত ইনিংসে ১৩.৪ ওভারে ম্যাচ জিতে নেয় RCB । এই জয়ে দলটিও তাদের প্লে-অফের আশা বাঁচিয়ে রেখেছে। পয়েন্ট টেবিলেও বড় লাফ দিয়েছে RCB। ২০২৪ সালের IPL-এ এটি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর চতুর্থ জয়। এই জয়ে দলটির পয়েন্ট ৮ পয়েন্ট হয়েছে। RCB এখন পর্যন্ত ১১টি ম্যাচ খেলেছে, যার মধ্যে ৭টি পরাজয় হয়েছে।

গুজরাটের বিপক্ষে জয়ের ফলে দলটি পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে উঠে এসেছে। বেঙ্গালুরু ৩ স্থান লাফিয়ে পাঞ্জাব কিংস, মুম্বাই ইন্ডিয়ান্স এবং গুজরাট টাইটানসদের পিছনে ফেলেছে। মুম্বাই ইন্ডিয়ান্স দল এখন ৬ পয়েন্ট নিয়ে শেষ অবস্থানে রয়েছে। RCB দল এখনও টপ-৪-এ জায়গা করে নিতে পারে, তবে এর জন্য ম্যাচ জেতার পাশাপাশি ভাগ্যের ওপর নির্ভর করতে হবে। বেঙ্গালুরু দলকে এই মরসুমে এখনও আরও তিনটি ম্যাচ খেলতে হবে এবং প্লে-অফের দৌড়ে থাকার জন্য তাদের সবকটিতেই জিততে হবে।

Royal Challengers Bengaluru
Royal Challengers Bengaluru

শুধু তাই নয়, RCB যদি রান রেট উন্নতি করে এই ম্যাচগুলো জিততে পারে, সেটা তাদের জন্য ভালো হবে। RCB যদি বাকি তিনটি ম্যাচ জিততে পারে, তাহলে তার বর্তমান ৮ পয়েন্ট ১৪ পয়েন্টে নিয়ে যাওয়া হবে, যা সরাসরি প্লে অফে পৌঁছানোর জন্য যথেষ্ট নয়।

একটি IPL দল ১৬ পয়েন্ট নিয়ে সরাসরি প্লে অফে উঠতে পারে। এমন পরিস্থিতিতে এখান থেকে প্লে-অফের পথ সহজ নয় আরসিবির জন্য। RCB তার শেষ তিনটি ম্যাচে পাঞ্জাব কিংস, দিল্লি ক্যাপিটালস এবং চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে।

এই ম্যাচে ৪২ রানের ইনিংস দিয়ে অরেঞ্জ ক্যাপও দখল করেছেন বিরাট কোহলি (Virat Kohli)। এই মৌসুমে কোহলি এখন ৫৪২ রান করেছেন। গত ম্যাচে কোহলির কাছ থেকে কমলা ক্যাপ ছিনিয়ে নিয়েছিলেন ঋতুরাজ গায়কওয়াড (Ruturaj Gaikwad) চলতি মৌসুমে এখন পর্যন্ত ৫০৯ রান করেছেন ঋতুরাজ।

টেস্ট নম্বরে রয়েছেন গুজরাটের ব্যাটসম্যান সাই সুদর্শন (Sai Sudhrasan) , যিনি ১১ ম্যাচে ৪২৪ রান করেছেন। চতুর্থ নামটি হল রিয়ান পরাগের (Riyan Parag), যিনি রাজস্থানের হয়ে IPL 2024-এ ৪০৯ রান করেছিলেন।

আরও পড়ুন। IPL 2024: “ওদের বেতন কাটা হবে…” IPL চলাকালীন নিজেদের দেশে ফিরে যাওয়া খেলোয়াড়দের সম্বন্ধে বড় মন্তব্য করলেন এই কিংবদন্তি !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.