আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: “ওদের বেতন কাটা হবে…” IPL চলাকালীন নিজেদের দেশে ফিরে যাওয়া খেলোয়াড়দের সম্বন্ধে বড় মন্তব্য করলেন এই কিংবদন্তি !!

IPL 2024-এর ফাইনাল ২৬ মে খেলা হবে৷ লিগ শেষ হওয়ার এক সপ্তাহের মধ্যে, আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হওয়া T-20 বিশ্বকাপ 2024 শুরু হবে৷ ২ ...

Updated on:

IPL 2024-এর ফাইনাল ২৬ মে খেলা হবে৷ লিগ শেষ হওয়ার এক সপ্তাহের মধ্যে, আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হওয়া T-20 বিশ্বকাপ 2024 শুরু হবে৷ ২ জুন থেকে শুরু হওয়া এই মেগা ইভেন্টের পরিপ্রেক্ষিতে, দেশগুলি তাদের খেলোয়াড়দের IPL 2024-এ বিভিন্ন দলে খেলতে দেশে ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছে। যার কারণে খেলোয়াড়রা IPL 2024 প্লে অফে অংশগ্রহণ করতে পারবে না। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এমন পরিস্থিতিতে IPL মাঝপথে ছেড়ে যাওয়া খেলোয়াড়দের ম্যাচ ফি কমানোর দাবি জানিয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অভিজ্ঞ ক্রিকেটার। T20 বিশ্বকাপ 2024 ভারতে অনুষ্ঠিত হওয়া IPL 2024 শেষ হওয়ার পরপরই খেলা হবে। এই সময়ে, দেশগুলি তাদের খেলোয়াড়দের প্লে অফ শুরু হওয়ার আগেই দেশে ফিরে যেতে বলেছে। এমন পরিস্থিতিতে ভারতীয় দলের দুর্দান্ত ক্রিকেটার সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) এ নিয়ে বড় কথা বলেছেন।

তাঁর মতে, যে বিদেশি খেলোয়াড়রা IPL মাঝপথে ছেড়ে দেশে ফিরবেন তাদের ফি কেটে নেওয়া উচিত। তিনি বলেন যে, “আমি এমন খেলোয়াড়দের সমর্থন করি যারা দেশের হয়ে খেলাকে অগ্রাধিকার দেয় তবে তারা পুরো লিগের জন্য উপলব্ধ বলে টুর্নামেন্টের মাঝখানে ফ্র্যাঞ্চাইজি ছেড়ে দেওয়া ঠিক নয়।”

Sunil Gavaskar , Ipl 2024
Sunil Gavaskar

তিনি আরও বলেন,“ফ্রাঞ্চাইজিদের এই খেলোয়াড়দের ফি কাটার অধিকার থাকা উচিত। এ ছাড়া তাদের বোর্ডকে দেওয়া ১০ শতাংশ কমিশনও নিষিদ্ধ করতে হবে।” 2024 সালের T-20 বিশ্বকাপকে সামনে রেখে, ইংল্যান্ড ক্রিকেট দল তার খেলোয়াড়দের IPL 2024-এর মাঝামাঝি দেশে ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছে।

এমন পরিস্থিতিতে, কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা ফিল সল্ট (Phil Salt) , যিনি IPL 2024-এর প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করেছেন এবং রাজস্থান রয়্যালসের জশ বাটলার, যার দল প্রায় প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করেছে, তাদের দলের হয়ে খেলতে দেখা যাবে না।

এরই মধ্যে দেশে ফিরেছেন বাংলাদেশ ক্রিকেট দলের ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমান (Mustafizur Rahman) । এছাড়াও, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু দলেরও প্লে অফে পৌঁছানোর আশা রয়েছে৷ এমন পরিস্থিতিতে দলটি যদি প্লে অফে পৌঁছায় তবে দলের শক্তিশালী অলরাউন্ডার উইল জ্যাকও (Will Jacks) প্লে অফ খেলতে পারবেন না৷

আরও পড়ুন। IPL 2024: “এটাই আমার শেষ…” খুব শীঘ্রই MI শিবির ছাড়বেন রোহিত, অভিষেক নায়ারের সাথে কথোপকথনের ভিডিও হল ভাইরাল !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.