আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

স্কোয়াড নির্বাচনে ভুল সিদ্ধান্ত নির্বাচকদের!! T20 বিশ্বকাপে সুযোগ দেওয়া হয়নি এই ম্যাচ উইনারকে

গত মঙ্গলবার, বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) জুন মাসে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হওয়া T20 বিশ্বকাপ 2024-এর জন্য ১৫-সদস্যের টিম ইন্ডিয়া ...

Published on:

গত মঙ্গলবার, বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) জুন মাসে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হওয়া T20 বিশ্বকাপ 2024-এর জন্য ১৫-সদস্যের টিম ইন্ডিয়া ঘোষণা করেছে। এই আসন্ন মেগা ইভেন্টে, রোহিত শর্মা টিম ইন্ডিয়ার অধিনায়ক হবেন, আর অলরাউন্ডার হার্দিক পান্ড্যকে সহ-অধিনায়ক নিযুক্ত করা হয়েছে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

অজিত আগারকারের নেতৃত্বে নির্বাচক কমিটি ভারতীয় দলে অনেক দুর্দান্ত খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করেছে। তবে এই প্রক্রিয়ায় অনেক ম্যাচজয়ী খেলোয়াড়কে উপেক্ষা করা হয়েছে, যারা এককভাবে নীল জার্সি গায়ে দলকে বিশ্ব চ্যাম্পিয়ন করতে পারতেন।

আইপিএল 2024-এ অনেক খেলোয়াড় দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন। এমতাবস্থায় নির্বাচকদের জন্য স্কোয়াড বাছাই করা খুবই কঠিন ছিল। নির্বাচন কমিটির চেয়ারম্যান অজিত আগরকরও বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে তা স্বীকার করেছেন। তবে এই সময়ে তিনি তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুলকে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলে না নেওয়ার বিষয়ে কোনও স্পষ্ট বক্তব্য দেননি।

Img 20240504 173129 141466566542227548, , স্কোয়াড নির্বাচনে ভুল সিদ্ধান্ত নির্বাচকদের!! T20 বিশ্বকাপে সুযোগ দেওয়া হয়নি এই ম্যাচ উইনারকে

রাহুল এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে আছেন এবং আসন্ন বিশ্বকাপে তিনি নীল জার্সি দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। তবে দলে জায়গা না থাকায় তাকে দলে রাখা যায়নি।

লখনউ সুপার জায়ান্টের নেতৃত্বে, কেএল রাহুল আইপিএল 2024-এ ১০ ম্যাচে ৪০.৬০ গড়ে এবং ১৪২.৯৬ স্ট্রাইক রেটে ৪০৬ রান করেছেন। এই সময়ে ব্যাট হাতে ৩টি হাফ সেঞ্চুরিও করেছেন। দলের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। শুধু তাই নয়, রাহুল উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত এবং সঞ্জু স্যামসনের চেয়ে বেশি রান করেছেন, যারা টি-টোয়েন্টি বিশ্বকাপ (টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024) ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল, ঋষভ এই মৌসুমে ১১ ম্যাচে ৩৯৮রান করেছেন ১১ ম্যাচে করেছেন ৩৮৫ রান।

৩২ বছর বয়সী কেএল রাহুলের ক্যারিয়ার দুর্দান্ত ছিল। তিনি টিম ইন্ডিয়ার হয়ে ৭২ ম্যাচে ৩৭.৭৫ গড়ে এবং ১৩৯.১২ স্ট্রাইক রেটে ২২৬৫ রান করেছেন। এই সময়ে তিনি খেলেছেন ২টি সেঞ্চুরি ও ২২টি হাফ সেঞ্চুরি। তার আইপিএল ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ১২৮ ম্যাচে ৪৬.১৫ গড়ে এবং ১৩৫.১৪ স্ট্রাইক রেটে ৪৫৬৯ রান করেছেন। রাহুলের এই রাঙ্গা রঙ লিগে ৪ টি সেঞ্চুরি এবং ৩৬টি হাফ সেঞ্চুরি রয়েছে।

আরও পড়ুন।
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.