আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: চলতি IPL-এ ভুবনেশ্বর কুমারকে পিছনে ফেলে নতুন রেকর্ড গড়লেন ট্রেন্ট বোল্ট !!

Trent Boult: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে, গতকাল গৌহাটির বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে রাজস্থান রয়্যালস এবং পাঞ্জাব কিংসের মধ্যে মৌসুমের ৬৫ তম ম্যাচ খেলা হয়েছে। আসলে এই ম্যাচের ...

Published on:

Trent Boult: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে, গতকাল গৌহাটির বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে রাজস্থান রয়্যালস এবং পাঞ্জাব কিংসের মধ্যে মৌসুমের ৬৫ তম ম্যাচ খেলা হয়েছে। আসলে এই ম্যাচের কোনো গুরুত্ব ছিল না। রাজস্থান প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করেছে, পাঞ্জাব দৌড়ের বাইরে রয়েছে। কিন্তু তারপরও গোলাপি জার্সি গায়ে এই ম্যাচ জিততে চেয়েছিল এবং পয়েন্ট টেবিলের শীর্ষে থাকার চেষ্টা করেছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এদিকে রাজস্থান রয়্যালসের অভিজ্ঞ ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট (Trent Boult) নিজের নামে একটি বড় রেকর্ড গড়েছেন। এই ম্যাচে রাজস্থান রয়্যালস, প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৪৪/৯ রানের ছোট স্কোর করে। এমতাবস্থায় ম্যাচ জেতার দায়িত্ব পড়ে বোলারদের কাঁধে। প্রথম ওভারেই প্রভসিমরান সিংকে আউট করে পাঞ্জাবকে প্রথম ধাক্কা দেন অভিজ্ঞ ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট (Trent Boult) ।

Trent Boult
Trent Boult

এই উইকেটে বোল্টের নামে একটি বড় রেকর্ডও রেকর্ড হয়ে গেল। তিনি এখন IPL ইতিহাসে প্রথম ওভারে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হয়েছেন এবং এই ক্ষেত্রে তিনি সানরাইজার্স হায়দ্রাবাদের ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমারকে পেছনে ফেলেছেন।

৩৪ বছর বয়সী ট্রেন্ট বোল্ট IPL ম্যাচের এক ইনিংসের প্রথম ওভারেই ২৮ উইকেট নিয়েছেন। যেখানে, ভুবনেশ্বর কুমার এই কীর্তিটি ২৭ বার করেছেন। এরপর এই তালিকায় অনেক পিছিয়ে অন্য বোলাররা। তৃতীয় স্থানে রয়েছেন প্রবীণ কুমার, যিনি প্রথম ওভারে ১৫ বার উইকেট নিয়েছেন।

দীপক চাহার এবং সন্দীপ শর্মা ইনিংসের প্রথম ওভারে প্রতিপক্ষকে ১৩ বার চমকে দিয়েছেন বোল্ট। রাজস্থান রয়্যালস IPL 2022 মেগা নিলামে ট্রেন্ট বোল্টকে 8 কোটি টাকায় কিনেছে। এর আগে বোল্ট দিল্লি ক্যাপিটালস, কলকাতা নাইট রাইডার্স, মুম্বাই ইন্ডিয়ান্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদেরও অংশ ছিলেন।

বাঁহাতি ফাস্ট বোলার তার IPL ক্যারিয়ারে মোট ১০১টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ৮.৩০ ইকোনমিতে মোট ১১৬টি উইকেট নিয়েছেন এবং ২৭.০৯ গড়ে রান করেছেন।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.