আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বিশ্বকাপ খেলার সময় প্রতিদিন ইনজেকশন নিতেন, খেসারত দিচ্ছেন শামি, কত দিন মাঠের বাইরে থাকতে হবে বাংলার পেসারকে?

Mohammed Shami: বিশ্বকাপ সমাপ্তির পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলে দেখা যায়নি তারকা পেসার মোহাম্মদ শামিকে (Mohammed Shami)। এমনকি অস্ট্রেলিয়া সিরিজের পর দক্ষিণ আফ্রিকা ...

Published on:

Mohammed Shami: বিশ্বকাপ সমাপ্তির পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলে দেখা যায়নি তারকা পেসার মোহাম্মদ শামিকে (Mohammed Shami)। এমনকি অস্ট্রেলিয়া সিরিজের পর দক্ষিণ আফ্রিকা সফরেও দলে যোগদান করেননি ২০২৩ বিশ্বকাপের সেরা বোলার মহম্মদ শামি। বিশ্বকাপে ভারতীয় দল পর পর দশটি ম্যাচে জয়লাভ করেছে এবং এর পিছনে মহম্মদ শামির (Mohammed Shami) একটি বড় ভূমিকা রয়েছে। বিশ্বকাপের প্রথম দিকে চারটি ম্যাচে দলে জায়গা না পেলেও পঞ্চম ম্যাচে মাঠে নেমে বাজিমাত করেন তারকা বলার।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

৭টি ম্যাচ খেলে ২৪ টি উইকেট নিয়ে বিশ্বকাপের সেরা বোলার হিসেবে নির্বাচিত হয়েছে। কিন্তু এরপর থেকে মহম্মদ শামিকে আর খেলার মাঠে দেখতে পাওয়া যায়নি। জানা গিয়েছে গোড়ালিতে পুরানো চোট পাওয়া ব্যথায় ভুগছেন শামি। যার থেকে নিষ্কার পেতে বর্তমানে বিশ্রামেই থাকবেন তিনি। কিন্তু আর কতদিন ক্রিকেট থেকে দূরে থাকতে হবে তাকে সে বিষয়ে কোনো নিশ্চিত খবর পাওয়া যায়নি।

শামির এক প্রাক্তন সতীর্থ সংবাদ সংস্থা পিটিআই কে জানিয়েছিলেন,’ বিশ্বকাপ চলাকালীনও শামি তার বাম পায়ের গোড়ালির এই চোটের ব্যথায় ভুগছিলেন। সেই অবস্থাতেই খেলে খেয়েছেন গোটা প্রতিযোগিতায়। নিয়মিত ইঞ্জেকশন নিতে হতো ব্যাথা থেকে মুক্তি পেয়ে ম্যাচে অংশগ্রহণ করার জন্য’। চোটের কারণেই বিশ্বকাপের প্রথম দিকের ম্যাচগুলিতে খেলার সুযোগ দেওয়া হয়নি তাকে। সেই থেকে এখনো পর্যন্ত দলে ফেরেননি শামি।

চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজে দলে মহম্মদ শামিকে না পাওয়া গেলেও আশা করা হচ্ছে দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে তাকে পাওয়া যাবে। স্বামীর অনুপস্থিতিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে তার বিকল্প হিসেবে দেখা হয়েছিল প্রসিদ্ধ কৃষ্ণাকে (Prasidh Krishna)। কিন্তু প্রসিদ্ধ কৃষ্ণের বোলিং খুব একটা কার্যকরী হয়নি দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের বিরুদ্ধে।

যার ফলে মহম্মদ শামির অভাব আরো বেশি করে অনুভব করতে শুরু করেছেন সমর্থকরা। যেহেতু দলের নবীন অনভিজ্ঞ বোলাররা দক্ষিণ আফ্রিকার সফরে এসে এই প্রথম বল করলো তাই অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) তাদের ভুল ত্রুটি ধরবেন না, এমনটাই জানিয়েছেন তিনি খেলার শেষে।

প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার কাছে পরাজিত হয়েছে ভারতীয় দল এবং এর কারণ হিসেবে ধরা হচ্ছে ভারতের বোলিং পারফরম্যান্সকেই। দ্বিতীয় টেস্টের দিকে লক্ষ্য রেখে ভারতীয় দলে নেওয়া হবে নবীন পেসার আবেশ খানকে (Avesh Khan)। আবেশ খান দেশের হয়ে এখনো পর্যন্ত ৮টি এক দিবসীয় (ODI) ম্যাচ এবং ১৯ টি টি-টোয়েন্টি (T-20) ম্যাচ খেলেছেন এবং ২৭ টি উইকেট নিজের নামে করেছেন। দলের এই নবীন পেসারকে দ্বিতীয় টেস্টে সুযোগ দিয়ে তার উপর আশা রাখছে দল।

আরও পড়ুন: Sourav Ganguly: সৌরভ গাঙ্গুলির নামে উঠলো বড় অভিযোগ, জরিমানা হিসাবে দিতে হবে এই জিনিস !!

About Author

Leave a Comment