SA vs IND: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন এই ম্যাচ উইনার !!

SA VS IND: প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কৃষ্ণমাচারী শ্রীকান্ত (Krishnamachari Srikkanth) মনে করেন যে রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) দলে ফিরে গেলেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের জন্য ভারতের রবিচন্দ্রন অশ্বিনকে (Ravichandran Ashwin) প্লেয়িং ইলেভেনে থাকা উচিত। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

জাদেজার (Ravindra Jadeja) অনুপস্থিতিতে প্রথম টেস্ট ম্যাচটি খেলেছিলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। কিন্তু পরবর্তী কেপটাউন টেস্টের আগে অনুশীলনে ফিরে এসেছেন জাদেজা। ভারত প্রথম টেস্টে চারটি ফাস্ট বোলিং বিকল্প নিয়ে খেলেছিল, কিন্তু শ্রীকান্ত মনে করেন যে দলে শার্দুল ঠাকুরের পরিবর্তে অশ্বিনকে খেলানো উচিত। আর অফস্পিনার জাদেজার সাথে শক্ত বোলিং করার এবং প্রোটিয়া ব্যাটারদের সমস্যায় ফেলার পরামর্শ দিয়েছেন তিনি।

Ravichandran Ashwin, Ind Vs Sa
Ravichandran Ashwin

শ্রীকান্ত তার ইউটিউব চ্যানেলে বলেছিলেন,“আমি এখনও অশ্বিনের সাথে খেলব। আমি বিশ্বাস করি শার্দুল ঠাকুরের চেয়ে অশ্বিন ভালো। আমি শার্দুলের জায়গায় অশ্বিনকে খেলাব। এমনকি যদি সে পাঁচ উইকেট শিকার নাও করে, তবে সে কয়েকটি (উইকেট) তুলে নেবে। সম্ভবত, তিনি জাদেজার সাথে ভালভাবে একত্রিত হবেন এবং শক্ত লাইনে বল করবেন। এই দুজন একসাথে কাজ করতে পারে এবং 4-5 উইকেট নিতে পারে। এটি যথেষ্ট হওয়া উচিত।”

সেঞ্চুরিয়ান টেস্টে ভারতীয় বোলারদের কঠিন আউটিং ছিল কারণ তাদের তৃতীয় এবং চতুর্থ পছন্দের পেসার – ঠাকুর (19 ওভারে 1/101) এবং প্রসিধ কৃষ্ণ (20 ওভারে 1/93) খুব ভালো প্রদর্শন করতে পারেননি। পেসারদের সাহায্যকারী পিচে দুজন তাদের লাইন ও লেন্থ সঠিকভাবে পেতে ব্যর্থ হয়েছিল। দক্ষিণ আফ্রিকা তাদের ভুলের সম্পূর্ণ সুযোগ নিয়েছে এবং স্কোরবোর্ডে 408 রান করতে সক্ষম হয়েছে।

Team India, Ind Vs Sa, Sa Vs Ind
Team India

এদিকে, 1983 বিশ্বকাপ জয়ী তারকা শ্রীকান্ত বলেছিলেন যে শুধুমাত্র একটি খেলার পরেই কৃষ্ণাকে দল থেকে বাদ দেওয়া ন্যায্য হবে না। তবে তিনি এটাই জোর দিয়েছিলেন যে শার্দুল পরিকল্পনার সাথে খাপ খায় না।

শ্রীকান্ত বলেছেন, “যদি আপনি তাদের ব্যাটারদের বিরুদ্ধে লড়াই করতে চান, তাহলে আপনার স্পিনারদের সাথে আপনার একটি সুযোগ আছে। আপনি ফ্লাইট বলে তাদের পরাজিত করতে পারেন, আপনি এরকম কিছু চেষ্টা করতে পারেন। শার্দুল ঠাকুরকে বাদ দেওয়া যায়। কিন্তু প্রসিদ্ধ কৃষ্ণ, আপনি যদি তাকে এখন বাদ দেন, এটা অন্যায়। মাত্র একটি টেস্ট খেলেছেন তিনি। অভিষেকের পর কাউকে বাদ দেওয়া অন্যায়। শার্দুল ঠাকুর এর সাথে খাপ খায় না।”

সিরিজের দ্বিতীয় ম্যাচটি 3 জানুয়ারি থেকে কেপটাউনে শুরু হবে এবং ভারত সিরিজ সমতা আনতে তাদের একাদশে কয়েকটি পরিবর্তন করতে পারে।

SA vs IND: “রাজা হওয়া অনেক বাঁকি…” বিদেশের মাটিতে বারবার ব্যার্থ শুভমান গিলকে একহাত নিলেন আকাশ চোপড়া, করলেন এই মন্তব্য !!

Leave a Comment