আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

TEAM INDIA: আসন্ন বছরে এই তিন তারকা প্লেয়ারকে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হিসেবে যাবে দেখা !!

Updated on:

WhatsApp Group Join Now

TEAM INDIA: ২০২৪ সালে ভারতীয় দলের ক্যাপ্টেন হিসেবে যাদেরকে দেখা যেতে পারে সেই প্রতিযোগীদের তালিকায় শীর্ষে রয়েছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) । তিনি কখনও ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দেননি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ম্যাচ দিয়ে ভারত 2024 সালের শুরু করতে চলেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাদের যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে যাওয়ার কথা রয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া 2024 সালে প্রচুর ম্যাচ খেলবে। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন দলটি দক্ষিণ আফ্রিকায় রয়েছে এবং রংধনু দেশে বছরের প্রথম ম্যাচ খেলবে। ভারতীয় দল কোনো দীর্ঘ বিরতি পাবে না এবং এরপরেই তারা আফগানিস্তানের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। এরপর দীর্ঘ পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ডকে আতিথ্য দেবে ভারত।

Team India
Team India

2024 টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বিশ্বের অন্য প্রান্তে উড়ে যাওয়ার আগে খেলোয়াড়রা আইপিএল নিয়ে ব্যস্ত হয়ে পড়বে। নিয়মিত বিশ্রাম দেওয়া হলে, ভারতীয় দলে আবার একাধিক অধিনায়ক থাকতে পারে। এখানে, আমরা 3 জন খেলোয়াড়ের নাম উঠে আসছে দেখেছি যারা 2024 সালে প্রথমবার টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেওয়ার সুযোগ পেতে পারে।

রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) 2024 সালে তার অধিনায়কত্বে আত্মপ্রকাশ করার অন্যতম শক্তিশালী প্রতিযোগী। তারকা অলরাউন্ডার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে T20I সিরিজের সময় দলে ছিলেন এবং সিরিজে সূর্যকুমার যাদবকে সহায়তা করেছিলেন।

হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) এবং সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) উভয়ই গোড়ালির ইনজুরির কারণে দলের বাইরে থাকায়, জাদেজা আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তার অধিনায়কত্বের অভিষেক ঘটাতে পারেন। আবার রোহিত শর্মা দলে ফিরলে তাকে সহ-অধিনায়ক করা হতে পারে।

এই তালিকা এই দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতীয় ব্যাটার শুভমন গিল (Shubman Gill) গিল একজন কিংবদন্তি এবং তিনি আগামী কয়েক বছরের মধ্যে পুরো সময়ের ভিত্তিতে অধিনায়কত্ব গ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে। তিনি ঘরোয়া ক্রিকেটে অধিনায়কত্ব করেছেন এবং আসন্ন আইপিএল 2024-এ গুজরাট টাইটান্সের নেতৃত্ব দেবেন।

Shubman Gill And Shreyas Iyer
Shubman Gill And Shreyas Iyer

GT-এর ক্যাপ্টেন হিসেবে ভালো ফল করলে, ক্যাপ্টেন্সির জন্য প্রবল দাবিদার হতে পারেন তিনি। শুভমন গিল তিনটি ফরম্যাটেই তার জায়গা পাকা করেছেন এবং ভবিষ্যতে ভারতীয় ক্রিকেটের একজন অসাধারণ খেলোয়াড় হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে।

শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) যিনি মাঝে মাঝে নেতৃত্বের গোষ্ঠীর অংশ হয়ে উঠেছেন এবং তিনি ভবিষ্যতে জাতীয় দলের নেতৃত্ব দেওয়ার জন্য একজন অন্যতম প্রতিদ্বন্দ্বী। বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ দুটি টি-টোয়েন্টিতে তাকে দলের সহঅধিনায়ক হিসেবে মনোনীত করা হয়। প্রথম তিন ম্যাচের জন্য বিশ্রাম দেওয়া হয়েছিল আইয়ারকে।

এই ডানহাতি ব্যাটসম্যানের অধিনায়কত্বের প্রচুর অভিজ্ঞতা রয়েছে। তিনি আইপিএলে দিল্লি ক্যাপিটালস এবং কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব করেছেন। ভুলে গেলে চলবে না, তিনি একবার লিস্ট এ ক্রিকেটে ভারত ‘A’-এর পূর্ণকালীন অধিনায়ক ছিলেন।

About Author

Leave a Comment

2.