আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

KL Rahul: দলের মালিকের কাছে অপমানিত হওয়ার পর ক্যাপটেন্সি ছাড়লেন কেএল রাহুল !!

KL Rahul: হায়দরাবাদের কাছে লখনৌয়ের হার গনগনে বিতর্কের জন্ম দিয়ে গিয়েছে। মাঠের মধ্যেই দলের হার হজম না করতে পেরে মালিক সঞ্জীব গোয়েঙ্কা দু-চার কথা শুনিয়ে ...

Published on:

KL Rahul: হায়দরাবাদের কাছে লখনৌয়ের হার গনগনে বিতর্কের জন্ম দিয়ে গিয়েছে। মাঠের মধ্যেই দলের হার হজম না করতে পেরে মালিক সঞ্জীব গোয়েঙ্কা দু-চার কথা শুনিয়ে দিয়েছেন অধিনায়ক রাহুলকে (KL Rahul)। সেই ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যেই শুরু হয়েছে নানা রকমের খবর। জানা যাচ্ছে, চলতি সিজন শেষেই কেএল রাহুল (KL Rahul) ছাড়ছেন লখনৌ ফ্র্যাঞ্চাইজি। লখনৌ ফ্র্যাঞ্চাইজির IPL-এ আবির্ভাবের শুরু থেকেই নেতৃত্ব দিয়েছেন কেএল রাহুল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

দু-বারই দলকে প্লে অফে পৌঁছে দিয়েছেন। এবার খাতায় কলমে লিগ টেবিলের ষষ্ঠ স্থানে নেমে গেলেও এখনও প্লে অফে পৌঁছনোর সুযোগ রয়েছে। বাকি দুই ম্যাচ জিতলে লখনৌ ১৬ পয়েন্টে পৌঁছতে পারে। তবে নেট রানরেট সম্ভবত বাকি দলগুলির থেকে পিছিয়ে দেবে রাহুলদের।

যে পিচে লখনৌ ব্যাটাররা খাপ খুলতেই পারেননি ভুবনেশ্বর কুমার, নটরাজনদের সামনে। সেই পিচেই ব্যাট হাতে তান্ডব চালিয়ে গেলেন হায়দরাবাদের দুই ওপেনার অভিষেক শর্মা এবং ট্র্যাভিস হেড। ১৬৬ রানের টার্গেট হায়দরাবাদ চেজ করল মাত্র ৫৬ বলে। বিধ্বংসী মেজাজে থাকা হায়দরাবাদের ওপেনারদের সামনে লখনৌ বোলারদের অসহায় অবস্থা আরও ক্ষিপ্ত করে তোলে মালিক সঞ্জীব গোয়েঙ্কাকে। একাধিক সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর যদি সত্যি হয়, তাহলে বলতেই হচ্ছে, এই হারের দায় পুরোপুরি মাথা পেতে নিয়ে সরে যেতে চলেছেন কেএল রাহুল।

Kl Rahul
Kl Rahul

২০২২-এর মেগা নিলামে সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ ৭০৯০ কোটি টাকা খরচ করে নয়া এই ফ্র্যাঞ্চাইজির মালিকানা পেয়েছিল। তারপর পাঞ্জাব ছেড়ে আসা রাহুলকে লখনৌ ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক করা হয়। ১৭ কোটি টাকা বেতন রাহুলের। ২০২৫-এ আবার নিলাম। সংবাদসংস্থার খবরে বলা হচ্ছে, কেএল রাহুলকে সম্ভবত নিলামে আর ধরে রাখা হবে না।

তবে আগামী মরশুম পর্যন্ত-ও আর অপেক্ষা করতে রাজি নন রাহুল। তিনি সম্ভবত বাকি দুই ম্যাচের আগেই নেতৃত্ব ছেড়ে দেবেন। স্রেফ ব্যাটার হিসাবে দলে খেলতে চলেছেন তিনি। IPL-এর এক সূত্র PTI-কে জানিয়েছেন, “দিল্লির বিরুদ্ধে পরবর্তী ম্যাচের আগে পাঁচদিনের গ্যাপ রয়েছে। এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে রাহুল যদি স্রেফ নিজের ব্যাটিংয়ের ওপর মনোনিবেশ করতে চান, তাহলে টিম ম্যানেজমেন্ট আপত্তি করবে না।”

আরও পড়ুন: KL Rahul: IPL চলাকালীন ক্যাপ্টেন্সি ছাড়লেন কেএল রাহুল, বড় ধাক্কা খেল LSG, জায়গা নেবেন এই খেলোয়াড় !!

রাহুল যদি এই সিজনেই নেতৃত্ব থেকে সরে দাঁড়ান, তাহলে নিকোলাস পুরানকে সম্ভবত অধিনায়ক করে বাকি দুই ম্যাচে নামবে লখনৌ। রাহুল চলতি সিজনে যে অফ ফর্মের শিকার এমন নয়। ১২ ম্যাচে ১৩৬ প্লাস স্ট্রাইক রেটে করেছেন ৪৬০ রান। অন্যান্য সিজনের মত রানের বন্যা বইয়ে দিয়েছেন তিনি। তবে তাঁর স্ট্রাইক রেট সমস্যায় ফেলেছে তাঁকে।

বুধবারই যেমন রাহুল ৮৭ স্ট্রাইক রেটে ব্যাটিং করে করেছেন মাত্র ২৯ রান। তাঁর এই দুর্বল স্ট্রাইক রেটের জন্যই বিশ্বকাপগামী জাতীয় দলে জায়গা হয়নি তারকার। ঘটনাচক্রে এর আগে পুনে সুপার জায়ান্টসের মালিক হিসেবে ধোনিকে নেতৃত্ব থেকে সরিয়েছিলেন সঞ্জীব গোয়েঙ্কা। এবার রাহুলের ভাগ্যে কী অপেক্ষা করে রয়েছে, সেটাই আপাতত দেখার।

আরও পড়ুন: T20 World Cup 2024: “আমি শুধু…” কেন্দ্রীয় চুক্তির জন্য সিলেক্টর অজিত আগারকারকে দায়ী করলেন জয় শাহ !!

About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.