আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: টেস্ট র‍্যাঙ্কিংয়ে সেরা দশে ফিরলেন রোহিত- বিরাটরা, ইংল্যান্ড সিরিজের আগে তুখর ফর্মে টিম ইন্ডিয়া !

Team India: দক্ষিণ আফ্রিকা সফরের পারফর্ম্যান্স দিয়ে ব্যক্তিগত টেস্ট ব়্যাঙ্কিংয়ে অবিশ্বাস্য উন্নতি করেছেন ভারতীয় ফাস্ট বোলার মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। টেস্ট বোলার ও অল-রাউন্ডারদের শীর্ষে ...

Updated on:

Team India: দক্ষিণ আফ্রিকা সফরের পারফর্ম্যান্স দিয়ে ব্যক্তিগত টেস্ট ব়্যাঙ্কিংয়ে অবিশ্বাস্য উন্নতি করেছেন ভারতীয় ফাস্ট বোলার মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। টেস্ট বোলার ও অল-রাউন্ডারদের শীর্ষে রয়েছেন দুই ভারতীয় তারকা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরও পড়ুন; Team India: ভারতীয় ক্রিকেটে আসতে চলেছে এই নতুন ৩ পরিবর্তন !!

দক্ষিণ আফ্রিকা সিরিজের পারফর্ম্যান্স দিয়ে ICC-র ব্যক্তিগত টেস্ট ব়্যাঙ্কিংয়ে বড়সড় লাফ দেন রোহিত শর্মা, বিরাট কোহলি, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরাহরা। বোলারদের তালিকায় পিছিয়ে গিয়েছেন রবীন্দ্র জাদেজা। তবে তিনি অল-রাউন্ডারদের সিংহাসন ধরে রেখেছেন। বোলারদের তালিকার শীর্ষস্থান নিজের দখলে রেখেছেন অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। পুনরায় টেস্ট ব্যাটারদের ব়্যাঙ্কিং তালিকায় প্রথম দশে ঢুকে পড়েছেন ভারতীয় ক্যাপ্টেন রোহিত শর্মা (Rohit Sharma)। তিনি চারধাপ উন্নতি করে টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় ১০ নম্বরে অবস্থান করছেন।

Rohit And Virat
Rohit And Virat

রোহিতের উত্থানে পিছিয়ে যেতে হয়েছে ঋষভ পন্থকে (Rishabh Pant) । দুর্ঘটনার শিকার হয়ে দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা তারকা উইকেটকিপার আপাতত টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় ১৩ নম্বরে রয়েছেন।বিরাট কোহলিও টেস্ট ব্যাটারদের ব্যক্তিগত বিশ্বব়্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন। তিনি ৩ নং উঠে এসে ৬ নম্বরে অবস্থান করছেন। কোহলির উত্থানে পিছিয়ে পড়তে হয় পাকিস্তানের বাবর আজমকে (Babar Azam), যিনি, এই মুহূর্তে টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় ৮ নম্বরে অবস্থান করছেন। সুতরাং, বলাই যায় যে, বিশ্বব়্যাঙ্কিংয়ে বাবরকে পিছনে ঠেলে দিলেন কোহলি। টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে প্রথম দশে রয়েছেন ভারতের দুই তারকা বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মা (Rohit Sharma) ।ICC ব়্যাঙ্কিং অনুসারে এই মুহূর্তে বিশ্বের সেরা টেস্ট ব্যাটসম্যান হলেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন (Kane Williamson)। দ্বিতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের ব্যাটার জো রুট (Joe Root)। তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার দুই নামকরা ব্যাটসম্যান স্টিভ স্মিথ (Steve Smith) ও মার্নাস ল্যাবুশান (Marnus Labuschagne) । পাঁচ নম্বরে নেমে গিয়েছেন নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল (Daryl Mitchell) ।

Jadeja And Ashwin, Team India
Jadeja And Ashwin

তাছাড়া, জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) টেস্ট বোলারদের তালিকায় এক ধাপ উঠে এসে চার নম্বরে অবস্থান করছেন। উল্লেখযোগ্য বিষয় হল, তিনি জাতীয় দলের সতীর্থ রবীন্দ্র জাদেজাকে পাঁচ নম্বরে সরিয়ে দিয়ে চতুর্থ স্থান দখল করেছেন। টেস্ট বোলারদের তালিকায় সব থেকে বড় মাপের লাফ দিয়েছেন মহম্মদ সিরাজ (Mohammed Siraj) । তিনি ১৩ নম্বর থেকে ১৭ নম্বরে চলে এসেছেন। অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) যথারীতি বিশ্বের এক নম্বর টেস্ট বোলারের মুকুট নিজের মাথায় রেখেছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ান ক্যাপ্টেন প্যাট কামিন্স (Pat Cummins) । তিন নম্বরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাডা (Kagiso Rabada) । রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) টেস্ট অল-রাউন্ডারদের তালিকার এক নম্বরে রয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) । অক্ষর প্যাটেল (Axar Patel) রয়েছেন অল-রাউন্ডারদের ক্রমতালিকার ছয় নম্বরে। আর বাংলাদেশের শাকিব রয়েছেন তৃতীয় স্থানে। আরও পড়ুন: Indian Cricket Team: চাকরি হারালেন রাহুল দ্রাবিড়, এই অভিজ্ঞর হাতে উঠতে চলেছে টিম ইন্ডিয়ার দায়িত্ব !!

About Author

Leave a Comment