আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: আসন্ন T20 বিশ্বকাপে রিসার্ভ খেলোয়াড়ের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন এই 2 জন ফাস্ট বোলার!

Updated on:

WhatsApp Group Join Now

T20 World Cup 2024: বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) জুন মাসে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া ICC T20 বিশ্বকাপ 2024-এর জন্য ভারতীয় দল ঘোষণা করেছে। রোহিত শর্মা আসন্ন মেগা ইভেন্টে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেবেন, আর হার্দিক পান্ড্যকে তার ডেপুটি হিসাবে নিযুক্ত করা হয়েছে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অজিত আগারকারের নেতৃত্বে নির্বাচক কমিটি আইপিএলে ভালো পারফর্ম করা অনেক খেলোয়াড়কে স্কোয়াডে অন্তর্ভুক্ত করে পুরস্কৃত করেছে। রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন, দলের দ্রুত স্পিনার যুজবেন্দ্র চাহাল এবং চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার শিবম দুবে টি-টোয়েন্টি বিশ্বকাপের (টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024) দলে জায়গা পেয়েছেন।

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫-সদস্যের মূল স্কোয়াড ছাড়াও, নির্বাচকরা ৪ রিজার্ভ খেলোয়াড়ের একটি তালিকাও প্রকাশ করেছে, যারা দলের সাথে ভ্রমণ করবে তবে আলাদাভাবে এবং প্রয়োজনে দলের সাথে যোগ দেবে। এই ৪ ব্যাকআপ খেলোয়াড়দের মধ্যে ২ ব্যাটসম্যান শুভমান গিল এবং রিংকু সিং এবং ২ জন ফাস্ট বোলার। আসুন আপনাদের বলি কে এই দুই বোলার-

Img 20240502 182911 26132435553039206431, T20 World Cup 2024, T20 World Cup 2024: আসন্ন T20 বিশ্বকাপে রিসার্ভ খেলোয়াড়ের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন এই 2 জন ফাস্ট বোলার!

আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলা ফাস্ট বোলার আভেশ খানকে টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024-এর জন্য টিম ইন্ডিয়ার রিজার্ভ খেলোয়াড়দের তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। ২৭ বছর বয়সী আভেশ ভারতের হয়ে এখন পর্যন্ত খেলা ২০ টি-টোয়েন্টি ম্যাচে ৩২.৫৩ গড়ে ১৯ উইকেট নিয়েছেন। একই সময়ে, আমরা যদি তার আইপিএল ক্যারিয়ারের দিকে তাকাই, ডানহাতি ফাস্ট বোলার ৫৬ ম্যাচে ২৭.৮৪ গড়ে ৬৪ উইকেট নিয়েছেন।

ফাস্ট বোলার খলিল আহমেদ, যিনি আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024-এর জন্য টিম ইন্ডিয়ার ব্যাকআপ প্লেয়ারদের তালিকায়ও রয়েছেন। আইপিএল 2024-এ খেলা ১১ ম্যাচে ৩১.৫৮ গড়ে ১২ উইকেট নিয়েছেন। এছাড়াও বাঁহাতি ফাস্ট বোলার ওডিআই এবং টি-টোয়েন্টি ফরম্যাটেও ভারতের প্রতিনিধিত্ব করেছেন। তিনি ১৪ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ১৩ উইকেট এবং ১১টি ওয়ানডে ম্যাচে ১৫ উইকেট নিয়েছেন। যেখানে, আমরা যদি খলিলের সামগ্রিক আইপিএল ক্যারিয়ারের দিকে তাকাই, তিনি ৫৪ ম্যাচে ৬৯ উইকেট নিয়েছেন।

আরও পড়ুন। T20 World Cup 2024: বড় ধাক্কা খেলেন কিং কোহলির ভক্তরা, T20 বিশ্বকাপ খেলবেন না বিরাট কোহলি !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.