আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs AFG: রোহিত-কোহলি তাদের ক্যারিয়ারে যা পারেননি করতে, এই ব্যাটসম্যান তার ২০ তম ম্যাচেই করলেন কিস্তিমাত !!

WhatsApp Group Join Now IND vs AFG: আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে 6 উইকেটে জিতে সিরিজে ভারত 2-0 তে অপ্রতিরোধ্য লিড নিয়েছে। এই ম্যাচে ...

Updated on:

WhatsApp Group Join Now

IND vs AFG: আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে 6 উইকেটে জিতে সিরিজে ভারত 2-0 তে অপ্রতিরোধ্য লিড নিয়েছে। এই ম্যাচে যশস্বী জয়সওয়াল (68 রান) এবং শিবম দুবে (63 অপরাজিত) দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেন। শিবম দুবে এই ম্যাচে এমন কিছু করেছিলেন যা বিরাট কোহলি এবং রোহিত শর্মার মতো অভিজ্ঞ ভারতীয় ব্যাটসম্যানরা তাদের বছরের দীর্ঘ ক্যারিয়ারে এখনও পর্যন্ত করতে পারেননি। ভারতের প্রথম ব্যাটসম্যান হিসেবে এমনটা করেছেন দুবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Ind Vs Afg
Ind Vs Afg

এই ম্যাচে রোহিত শর্মা টস জিতে আফগানিস্তানকে ব্যাট করার আমন্ত্রণ জানান। আফগানিস্তান দল পুরো ওভার খেলে শেষ বলে ১৭২ রান করে অলআউট হয়ে যায়। জবাবে ভারত 4 উইকেট হারিয়ে মাত্র 15.4 ওভারে ম্যাচ জিতে নেয়। শিবম দুবে টানা দ্বিতীয় ম্যাচে হাফ সেঞ্চুরি করেন। একই সঙ্গে যশস্বী জয়সওয়ালও ৩৪ বলে ৬৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তার ব্যাট থেকে এসেছে ৬টি ছক্কা ও ৫টি চার।

ইন্দোর টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে 22 বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন শিবম দুবে। আফগানিস্তানের বিপক্ষে এই ফরম্যাটে ভারতের হয়ে দ্রুততম হাফ সেঞ্চুরি করা ব্যাটসম্যান হয়েছেন তিনি। একই সঙ্গে আফগানিস্তানের বিপক্ষে এই ফরম্যাটে দ্রুততম হাফ সেঞ্চুরি করা বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান হয়েছেন তিনি। এর আগে 2012 সালে 17 বলে এই কীর্তি করেছিলেন পল স্টার্লিং। 2015 সালে 21 বলে দ্বিতীয় দ্রুততম হাফ সেঞ্চুরি করেছিলেন শন উইলিয়ামস।

আফগানিস্তানের বিপক্ষে দ্রুততম টি-টোয়েন্টি ফিফটি

17 বল – পল স্টার্লিং

21 বল – শন উইলিয়ামস

22 বল – শিবম দুবে

Shivam Dube, Ind Vs Afg
Shivam Dube

এই ম্যাচে বিরাট কোহলিও নিজের নামে রেকর্ড গড়েছেন। এই ম্যাচে কোহলি করেন ২৯ রান। এই রানের মাধ্যমে, তিনি ক্রিকেটের তিনটি ফরম্যাটেই লক্ষ্য তাড়া করার সময় 2000 বা তার বেশি রান করা বিশ্বের প্রথম এবং একমাত্র ব্যাটসম্যান হয়েছেন। টেস্টেও রান তাড়া করতে গিয়ে কোহলির নামে 2000-এর বেশি রান রয়েছে। একই সঙ্গে ওয়ানডেতে বিরাটকে বলা হয় চেজ মাস্টার। এই ফরম্যাটে রান তাড়া করতে গিয়ে তিনি করেছেন ৭৭৯৪ রান। এই সময়ের মধ্যে তিনি 27টি সেঞ্চুরি করতেও সফল হয়েছেন।

আরও পড়ুন | IND vs AFG: ২৬ বল বাঁকি থাকতেই জয় সুনিশ্চিত করলো টিম ইন্ডিয়া, আফগানদের বিরুদ্ধে ভারতের একতরফা সিরিজ জয় !!

About Author

Leave a Comment

2.