আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rohit Sharma: MS ধোনির দুর্দান্ত রেকর্ড ভাঙলেন রোহিত শর্মা, হয়ে উঠলেন ভারতের সবচেয়ে সফল অধিনায়ক !!

Rohit Sharma: রোহিত শর্মা, টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022 সালের পর প্রথমবারের মতো টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন, আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে জিতে অভিজ্ঞ মহেন্দ্র সিং ধোনির বড় ...

Updated on:

Rohit Sharma: রোহিত শর্মা, টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022 সালের পর প্রথমবারের মতো টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন, আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে জিতে অভিজ্ঞ মহেন্দ্র সিং ধোনির বড় রেকর্ডের সমান করেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তিনি ধোনির অধিনায়কত্বের রেকর্ডের সমান করেছেন। ইন্দোরে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে আফগানিস্তান ভারতকে জয়ের জন্য 173 রানের লক্ষ্য দিয়েছে। 15.4 ওভারে ভারত এই লক্ষ্য অর্জন করে।

Rohit Sharma
Rohit Sharma

রোহিত শর্মা (Rohit Sharma) আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে জয়ী হওয়ার সাথে সাথে তিনি মহেন্দ্র সিং ধোনির সাথে ভারতীয় অধিনায়ক হয়েছিলেন যিনি এই ফর্ম্যাটে সবচেয়ে বেশি ম্যাচ জিতেছেন।

রোহিতের নেতৃত্বে ভারত ৪১তম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে জিতেছে। প্রবীণ ভারতীয় অধিনায়ক ধোনিও তার ক্যারিয়ারে ভারতের হয়ে একই সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ জিততে সফল ছিলেন। মহেন্দ্র সিং ধোনি 72 টি 20 আন্তর্জাতিক ম্যাচে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দিয়েছেন এবং 41 টি ম্যাচ জিতেছেন।

একই সময়ে, রোহিত শর্মার 53 ম্যাচে 41 জয় রয়েছে। বর্তমানে তিনি যৌথভাবে সবচেয়ে সফল ভারতীয় T20I অধিনায়ক। আরও একটি ম্যাচ জিতলেই তিনি ধোনিকে এই বিষয়ে পিছনে ফেলে দেবেন।

Rohit Sharma
Rohit Sharma

আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে চোটের কারণে বাইরে থাকা তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল ইন্দোর টি-টোয়েন্টিতে দুর্দান্ত পারফর্ম করেছেন। ৩৪ বল মোকাবেলা করে ৬৮ রান করেন তিনি। তবে ম্যাচ জেতার আগে কয়েক রানে আউট হন তিনি।

চারের চেয়ে বেশি ছক্কা এসেছে তার ব্যাট থেকে। এই ইনিংসে জয়সওয়াল মারেন ৫টি চার ও ৬টি ছক্কা। একই সাথে শিবম দুবে সম্পর্কে আমরা কী বলতে পারি। প্রথম ম্যাচে চার মেরে জয়ী এই ব্যাটসম্যান দ্বিতীয় ম্যাচেও ৬৩ রানের অপরাজিত ইনিংস খেলে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তার অপরাজিত ইনিংসে রয়েছে ৫টি চার ও ৪টি ছক্কা।

T20 আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ম্যাচ খেলা খেলোয়াড় হলেন রোহিত শর্মা। আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মাঠে নামার সাথে সাথেই বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে এই ফরম্যাটে ১৫০ বা তার বেশি ম্যাচ খেলেছেন। এটি ছিল তার ১৫০তম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ। আজ পর্যন্ত কোনো ক্রিকেটার এই মাইলফলক ছুঁতে পারেননি।

আরও পড়ুন | Rohit Sharma: “ও সেরাদের সেরা…” রোহিতের উপর আস্থা রাখছেন আকাশ চোপড়া, করলেন এই মন্তব্য !!

About Author

Leave a Comment

2.