Rohit Sharma: “ও সেরাদের সেরা…” রোহিতের উপর আস্থা রাখছেন আকাশ চোপড়া, করলেন এই মন্তব্য !!

Rohit Sharma: ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে বিশ্বের সেরা উদ্বোধনী ব্যাটসম্যানদের মধ্যে গণ্য করা হয়। তিনি যখন মাঠে থাকেন, বোলাররা বিপাকে পড়েন। কোটি ভক্তের প্রিয় রোহিত বর্তমানে আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করছেন। এদিকে, ক্রিকেটার থেকে ধারাভাষ্যকার আকাশ চোপড়া রোহিতের আক্রমণাত্মক শৈলীর প্রশংসা করেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ভারতের হয়ে 10টি টেস্ট ম্যাচ খেলা প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া রোহিতের প্রশংসা করেছেন। ওয়ানডে বিশ্বকাপে রোহিতের পারফরম্যান্সেরও প্রশংসা করেছেন তিনি। আকাশ চোপড়া বলেছেন, ‘রোহিত শর্মা যখন আক্রমণাত্মক হয় তখন তার সেরা হয়।

Rohit Sharma
Rohit Sharma

ওয়ানডে বিশ্বকাপেও ধারাবাহিকভাবে এটি করেছেন তিনি। এটি শেষ পর্যন্ত একটি পার্থক্য তৈরি করেছে। ওডিআই বিশ্বকাপে রোহিত দৃঢ়ভাবে পারফর্ম করেন এবং 11টি ম্যাচে মোট 597 রান করেন, একটি সেঞ্চুরি এবং 3টি অর্ধশতক করেন এবং এই আইসিসি টুর্নামেন্টে সর্বোচ্চ রান করা দ্বিতীয় ক্রিকেটার হন। তার চেয়ে বেশি রান যোগ করেছেন বিরাট কোহলি।

রোহিতের চোখ এখন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে। মনে করা হচ্ছে এই আইসিসি টি-টোয়েন্টি টুর্নামেন্টে ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব নেবেন রোহিত। আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও দলের অধিনায়কত্ব দেওয়া হয়েছিল রোহিতকে।

Rohit Sharma
Rohit Sharma

এই তিন ম্যাচের সিরিজে, ভারত প্রাথমিক দুটি টি-টোয়েন্টি জিতে 2-0 এর অপ্রতিরোধ্য লিড বজায় রেখেছে। চলতি বছরের জুনে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

36 বছর বয়সী রোহিত শর্মার ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, এখন পর্যন্ত তিনি 54টি টেস্ট, 262টি ওয়ানডে এবং 150 টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। রোহিত টেস্টে 3737 রান, ওয়ানডেতে 10709 রান এবং T20 আন্তর্জাতিক ক্রিকেটে 3853 রান করেছেন।

তিন ফরম্যাটেই সেঞ্চুরি করা কয়েকজন ব্যাটসম্যানের মধ্যে তিনি রয়েছেন। টি-টোয়েন্টিতে 4টি সেঞ্চুরি করেছেন তিনি। শুধু তাই নয়, ওয়ানডেতে তার নামে রেকর্ড 3 টি ডাবল সেঞ্চুরি রয়েছে।

Rohit Sharma: MS ধোনির দুর্দান্ত রেকর্ড ভাঙলেন রোহিত শর্মা, হয়ে উঠলেন ভারতের সবচেয়ে সফল অধিনায়ক !!

Leave a Comment