আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Yuvraj Singh: “কোনো যোগ্যতা নেই…” সাদা বলের ফরম্যাটে অশ্বিনকে দেখতে চাননা যুবরাজ, করলেন বেফাঁস মন্তব্য !!

Updated on:

WhatsApp Group Join Now

Yuvraj Singh: দীর্ঘ দিন ভারতীয় দলে (Indian Cricket Team) একে অপরের কাঁধে কাঁধ মিলিয়ে খেলেছেন এই দুই ক্রিকেট সতীর্থ। ভারতের হয়ে এক যোগে বিশ্বকাপও এনে দিয়েছেন তাঁরা। তবে যুবরাজের (Yuvraj Singh) মতে অশ্বিনের যোগ্যতা নেই ভারতের এক দিনের (One Day Tournament) ও টি-টোয়েন্টি (T20) দলে খেলার। তবে কেন এমনটা বলছেন যুবরাজ? তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে ক্রিকেট মহলে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অশ্বিন (Ravichandran Ashwin) প্রসঙ্গে যুবরাজ জানাচ্ছেন ফিল্ডিংয়ের দিক থেকে এখনও অনেকটাই পিছিয়ে রয়েছেন অশ্বিন। সাদা বলের ক্রিকেটে (White Ball Cricket) ভালো বল করার পাশাপাশি ব্যাটিং ও ফিল্ডিংও এক গুরত্বপূর্ণ বিষয়, আর সেই দিক থেকেই এখনও পিছিয়ে অশ্বিন।

R Ashwin,Yuvraj Singh
Ravichandran Ashwin

যুবরাজের সংযোজন, ‘‘অশ্বিন দুর্দান্ত বোলার। তাতে কোনও সন্দেহ নেই। কিন্তু আমি মনে করি ভারতের এক দিনের ও টি-টোয়েন্টি দলে এখন খেলার যোগ্যতা ওর নেই। ও হয়তো ভাল বল করবে। কিন্তু ব্যাট হাতে কী করবে? ফিল্ডিংয়ে কত রান বাঁচাতে পারবে? সাদা বলের ক্রিকেটে এগুলো খুব গুরুত্বপূর্ণ।’’

সাদা বলের ক্রিকেটে ভারতের পরবর্তী অধিনায়ক হিসাবে পছন্দের তালিকায় রয়েছেন হার্দিক পাণ্ড্য (Hardik Pandya)। তবে এই পছন্দে বাঁধ সাধছে তাঁর চোটপ্রবণতা। হার্দিক প্রসঙ্গে যুবরাজের অভিমত, ‘‘হার্দিক দলের খুব গুরুত্বপূর্ণ সদস্য। ভারতের ওকে দরকার। কিন্তু চোটের কারণে বার বার ওকে মাঠের বাইরে থাকতে হয়। তাই অধিনায়ক হিসাবে আরও বেশি বিকল্প আমাদের হাতে থাকা উচিত। আমার মনে হয় সূর্য, শুভমনের মতো ক্রিকেটারদের অধিনায়ক হিসাবে তৈরি রাখা উচিত।’’

Ravichandran Ashwin And Yuvraj Singh
Ravichandran Ashwin And Yuvraj Singh

সেক্ষেত্রে সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav), শুভমন গিলের (Shubman Gill) মতো ক্রিকেটারদের প্রশিক্ষণের পরামর্শ দিচ্ছেন যুবরাজ। অশ্বিনকে ভারতের এক দিনের বিশ্বকাপের দলে বিশ্বকাপ দলে দেখা গেলেও প্রথম ম্যাচই ছিল তাঁর সেই ম্যাচে টিকে থাকার সর্বশেষ ম্যাচ।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে ও ইংল্যান্ডের বিরুদ্ধেও প্রথম দুই টেস্টের দলে দেখা মিলেছিল অশ্বিনের। কিন্তু তাঁকে সাদা বলের ক্রিকেটে খেলানোর প্রসঙ্গে না যুবরাজের।

Yuvraj Singh: T20 তে বিরাট-রোহিতের প্রত্যাবর্তন, যোগ্য জবাব যুবরাজের !!

About Author

Leave a Comment

2.