আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

“আগে রোহিতকে দল থেকে বাদ দেওয়া হোক…” T20 বিশ্বকাপের দলে চান্স না পাওয়ায় রিঙ্কুর পাশে দাঁড়িয়েছেন নভজ্যোৎ সিং সিধু, তির বিঁধলেন ভারত অধিনায়ককে !!

Rinku Singh: IPL শেষ হওয়া মাত্রই শুরু হতে চলেছে T20 বিশ্বকাপ ২০২৪। বিশ্বকাপের জন্য ৫ জুন থেকে অভিযান শুরু করবে টাইম ইন্ডিয়া। নিজেদের প্রথম ম্যাচে ...

Published on:

Rinku Singh: IPL শেষ হওয়া মাত্রই শুরু হতে চলেছে T20 বিশ্বকাপ ২০২৪। বিশ্বকাপের জন্য ৫ জুন থেকে অভিযান শুরু করবে টাইম ইন্ডিয়া। নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। আর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামবে ভারতীয় দল। নিউ ইয়র্কের উপকন্ঠে নাসাও কাউন্টিতে যে নতুন ক্রিকেট স্টেডিয়াম তৈরি হচ্ছে, সেখানেই ৯ জুন মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তারপর ১২ জুন তৃতীয় ম্যাচে ভারতের বিরুদ্ধে খেলেবে আয়োজক দেশ আমেরিকা। আর সেই ম্যাচটিও নিউইয়র্কে খেলা হবে। অবশেষে ১৫ জুন কানাডার বিরুদ্ধে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে ভারত। মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ পূর্ব প্রান্তে ফ্লোরিডার ফোর্ট লডারডিলে আয়োজিত হবে ম্যাচটি।

ICC জানুয়ারি মাসে ভারতের T20 বিশ্বকাপের সূচি প্রকাশ করে দিয়েছিল। শুধু অপেক্ষা ছিল যে কারা বিশ্বকাপের জন্য ভারতীয় দলের হয়ে খেলবে তা জানার। সেই দীর্ঘ অপেক্ষার অবসান ঘটেছে গত মঙ্গলবার। প্লেয়ারদের নাম জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১মে। তার ঠিক একদিন আগে অজিত আগরকারের নেতৃত্বে BCCI T20 বিশ্বকাপের জন্য ভারতীয় স্কোয়াড ঘোষণা করেছে।

তরুণ ও অভিজ্ঞ খেলোয়াড়দের নিয়ে তৈরি করা হয়েছে ইন্ডিয়ান স্কোয়াড। ১৫ সদস্যের পাশাপাশি ৪ জন ট্র্যাভেলিং রিজার্ভ’ও রাখা হয়েছে। দল ঘোষণার সাথে সাথেই শুরু হয়েছে নানা বিষয়ে বিতর্ক। ভারতীয় দলের অন্যতম সেরা ফিনিশার রিঙ্কু সিং (Rinku Singh)-এর মূল স্কোয়াডে না থাকা নিয়ে মুখ খুলেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার নভজ্যোৎ সিং সিধু (Navjot Singh Sidhu)।

Rinku Singh
Rinku Singh

IPL ২০২৩-এ নজরকাড়া পারফর্ম্যান্স করে সাড়া ফেলে দিয়েছিলেন রিঙ্কু সিং (Rinku Singh)। এরপর ভারতের জাতীয় দলে জায়গা করে নিতে বেশী সময় লাগে নি তাঁর। ভারতীয় দলের হয়ে প্রথমে তিনি আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলেছিলেন। তাছাড়া এশিয়ান গেমসে ভারতীয় দলের হয়ে খেলেছিলেন তিনি। তারপর একে একে অস্ট্রেলিয়া,দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তানের মতো দেশগুলির বিরুদ্ধে খেলেছেন রিঙ্কু।

তাঁর রানের পরিসংখ্যান অনুযায়ী ভারতের হয়ে ১৫ টি ম্যাচে ৮৯ গড়ে ৩৫৬ রান করেছেন রিঙ্কু। তা সত্বেও T20 বিশ্বকাপের মূল স্কোয়াডে জায়গা পাননি তিনি। চলতি IPL-এ তেমন পারফরম্যান্স দেখাতে না পারায় শুভমান গিল, আবেশ খান, খলিল আহমেদের সাথে রিঙ্কুর জায়গা হয়েছে ট্র্যাভেলিং রিজার্ভের তালিকায়।

রিঙ্কু-কে মূল স্কোয়াডের বাইরে রাখার সিদ্ধান্তে চটেছেন নভজ্যোৎ সিং সিধু। এই সিদ্ধান্তের যৌক্তিকতা কতদূর তা নিয়ে রীতিমত চাঁচাছোলা ভাষায় প্রশ্ন তুলেছেন তিনি। স্টার স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, “যদি IPL-এর কথা মাথায় রেখে রিঙ্কু সিং-কে বাদ দেওয়া হয়ে থাকে তাহলে আমায় বলতেই হচ্ছে যে রোহিত শর্মা’ও ২০১৬ সালের পর থেকে IPL-এ ‘স্পেশ্যাল’ কিছু করে নি। আর T20 বিশ্বকাপেও ওর পারফর্ম্যান্স আমরা জানিই…এটা অন্যায্য।

রিঙ্কুর সাথে ন্যায়বিচার হওয়া উচিৎ।” আক্রমণের ধার আরও বাড়িয়ে তিনি জানান, “অধিনায়ক না হলে রোহিতই সবার আগে দল থেকে বাদ যেত।” ২৫ মে অবধি ভারতের হাতে সময় রয়েছে চূড়ান্ত স্কোয়াডে রদবদল করার। রিঙ্কু রিজার্ভেই থাকবেন নাকি দলে আবার কোনো পরিবর্তন হবে, সেদিকেই এখন তাকিয়ে আছে ভারতীয় দলের সমর্থকরা।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.