আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: অল্পের জন্য হাতছাড়া হলো শুভমান গিল, গুজরাটের এই চালে ‘ক্লিন বোল্ড’ KKR !!

IPL 2024: দুই ফ্র‍্যাঞ্চাইজির মধ্যে বাণিজ্যের পর অনুষ্ঠানিকভাবে গুজরাট টাইটান্স (Gujrat Titans) থেকে প্রথম ফ্রাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্সে (Mumbai Indians) ফিরে গেলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। ...

Published on:

IPL 2024: দুই ফ্র‍্যাঞ্চাইজির মধ্যে বাণিজ্যের পর অনুষ্ঠানিকভাবে গুজরাট টাইটান্স (Gujrat Titans) থেকে প্রথম ফ্রাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্সে (Mumbai Indians) ফিরে গেলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। অলরাউন্ডার জিটির (Gujrat Titans) সাথে দুর্দান্ত দুটি বছর কাটিয়েছেন দলের অধিনায়ক হিসেবে। তারকা অলরাউন্ডারের মুম্বাই ইন্ডিয়ান্সের ফিরে যাওয়ার ঘটনা সোমবার বেলার দিকে আইপিএল (IPL 2024) এবং গুজরাট টাইটন্সের তরফ থেকে সরকারিভাবে জানিয়ে দেওয়া হল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

হার্দিক পান্ডিয়ার দল পরিবর্তনের পর একই সাথে গুজরাট টাইটান্স শুভমান গিলকে (Shubman Gill) দলের অধিনায়ক হিসেবে নিশ্চিত করেছে। এই ঘটনা কলকাতার নাইট রাইডার্স (KKR) দলের ফ্যানদের মন খারাপের কারণ হতে পারে। কারণ ২০২২ আইপিএল মেগা নিলামের আগেই বেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer) এবং বরুন চক্রবর্তীকে (Varun Chakraborty) রাখতে গিলকে ছেড়ে দিয়েছিলো কেকেআর। কলকাতা নাইট রাইডার্স গিলকে ছেড়ে দেওয়ায় সুযোগের সৎব্যাবহার করে গুজরাট টাইটান্স গিলকে সাত কোটি টাকা দিয়ে নিজের দলে টেনে নেয়।

Read More: IPL 2024: নতুন অলরাউন্ডার পেয়ে গেল গুজরাট টাইটান্স, এই তরুণ আফগান প্লেয়ার নেবেন হার্দিক পান্ডিয়ার জায়গা !!

Shubman Gill, Ipl 2024
Shubman Gill

পরপর দুই মৌসুমে গুজরাট টাইটান্সের হয়ে দারুন ব্যাটিং করেছেন শুভমন গিল। দারুন ব্যাটিং পারফরমেন্সের জোরে ভারতীয় দলের ‘প্রিন্স-কে’ (Shubman Gill) তাই এবার গুজরাট টাইটান্স নিজের দলের অধিনায়ক হিসেবে ঘোষণা করেছে। হার্দিক পান্ডিয়ার দল পরিবর্তনের পর শুভমন গিলের টাইটন্স দলের অধিনায়কত্ব করার ঘটনা কেকেআর ম্যানেজমেন্টের প্রতি নাইট ফ্যানদের জ্বালা আরও বাড়বে, এ বিষয়ে সন্দেহ নেই।

কলকাতা নাইট রাইডার্স এর সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর ভেঙ্কি মাইসোর (Venky Mysore) জোর দিয়ে বলেছেন শুভমান গিল সহ এমন প্লেয়ারদের হারানোর জন্য বিন্দুমাত্র আফসোস করেন না যারা বর্তমানে অন্যান্য ফ্র‍্যাঞ্চাইজিদের জন্য উজ্জ্বল। বরং তারা সেইসব প্রাক্তন খেলোয়াররা বর্তমানে অন্যান্য দলে যে ফলাফল করছে তাতে খুশি প্রকাশ করেছেন।কিন্তু অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে (U-19 World Cup) ভালো পারফর্মেন্সের পর শুভমনকে দলে নিয়েছিল কেকেআর।

তারপর তারা নিজের হাতে তৈরি করেছিল তাকে। কিন্তু যখন শুভমন ভালো ফল করতে শুরু করবে সে সময় তাকে ছেড়ে দিয়েছিল কেকেআর। তখনই সুযোগের সৎ ব্যবহার করে শুভমনকে নিজ দলে টেনে নেয় গুজরাট টাইটন্স, এবং বর্তমানে শুভমন যে ফলাফল করছে তাতে হয়তো কেকেআর আর শুভমনকে ফিরে পাবে না। এই অনুশোচনার নিশ্চয়ই বিন্দুমাত্র হলেও কেকেআর ফ্রাঞ্চাইজির মধ্যে কাজ করবে।

Shubman Gill, Ipl 2024
Shubman Gill

অন্যদিকে গুজরাট টাইটানসের নতুন অধিনায়কত্বের ধারপ্রাপ্ত শুভমন গিল বলেছেন,’ গুজরাট টাইটনসের অধিনায়কত্ব পেয়ে আমি খুব আনন্দিত ও গর্বিত। এই দুর্দান্ত দলের নেতৃত্ব প্রদানের ক্ষেত্রে আমার উপর আস্তা রাখার জন্য ফ্রাঞ্চাইজিকে ধন্যবাদ জানাতে চাই। আমাদের দুটি দুর্দান্ত মরশুম কেটেছে। আমরা যে আকর্ষণীয় ব্র্যান্ডের ক্রিকেট খেলি ,সেটি বজায় রেখে দলের নেতৃত্ব দিতে আমি মুখিয়ে আছি’।

গুজরাট টাইটনসের অধিনায়কত্বের দায়িত্ব পেয়ে এই প্রথমবার সিনিয়র পর্যায়ে শুভমন গিল অধিনায়কত্ব করতে চলেছেন, যা পরবর্তীকালে আন্তর্জাতিক ভারতীয় দলের অধিনায়ক হয়ে ওঠার সুযোগ হতে পারে। যদিও শুভমন গিল বেশি ভাবতে রাজি না হলেও পরবর্তীতে হার্দিক পান্ডিয়ার পর সাদা বলের জন্য ভারতীয় দলের অধিনায়ক হিসাবে তাকেই দেখা হচ্ছে।

Read More: IPL 2024: শুধু হার্দিক পান্ডিয়া নয়, আসন্ন আইপিএলের আগে গুজরাট ছাড়ছেন মোহাম্মদ শামি, আবার ফিরছেন KKR’দলে !!

About Author

Leave a Comment

2.