আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ENG: রোহিত ঘূর্ণি পিচের ‘ডন ব্রাডম্যান’…, ভারতীয় দলের ক্যাপ্টেনের নাম নিয়েই ইংল্যান্ডকে সতর্ক করলেন প্রাক্তন ইংলিশ স্পিনার !!

IND vs ENG: দক্ষিণ আফ্রিকা সিরিজের পর ভারতীয় দল এবার ২৫ জানুয়ারি থেকে হায়দ্রাবাদে শুরু হতে চলা পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে। ...

Published on:

IND vs ENG: দক্ষিণ আফ্রিকা সিরিজের পর ভারতীয় দল এবার ২৫ জানুয়ারি থেকে হায়দ্রাবাদে শুরু হতে চলা পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে। এই মাসের শেষের দিকেই ইংল্যান্ডের খেলোয়াড়রা ভারতে যাত্রা করবে। ২৫ জানুয়ারি থেকে ১১ মার্চ পর্যন্ত এই দীর্ঘ সময় ব্যাপী পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের উদ্বোধনী ম্যাচটি আয়োজিত হবে রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে (২৫-২৯ জানুয়ারি)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পরবর্তী চারটি টেস্ট খেলা হবে যথাক্রমে বিশাখাপত্তনমে (২-৬ ফেব্রুয়ারি), রাজকোট (১৫-১৯ ফেব্রুয়ারি), রাঁচি (২৩-২৭ ফেব্রুয়ারি) এবং অন্তিম টেস্টটি ধর্মশালায় (৭-১১ মার্চ) আয়োজিত হবে। WTC (World Test Championship)- এর কথা মাথায় রেখে এই টেস্ট সিরিজটিতে জয়লাভ করা উভয় দলের কাছে খুবই গুরুত্বপূর্ণ। তাই এই সিরিজ শুরু হওয়ার আগেই ইংল্যান্ড দলকে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) সম্পর্কে বড় সতর্কবার্তা পাঠিয়েছেন প্রাক্তন ইংলিশ স্পিনার মন্টি পানেসার (Monty Panesar)।

Read More: Sourav Ganguly: হার্দিক পান্ডিয়া নয় এই প্লেয়ারকেই T20 বিশ্বকাপের ক্যাপ্টেন হিসাবে বেছে নিলেন সৌরভ গাঙ্গুলি !!

Rohit Sharma, Ind Vs Eng
Rohit Sharma

তিনি রোহিত শর্মাকে স্যার ডন ব্র্যাডম্যান (Sir Don Bradman) বলে অভিহিত করেছেন। মন্টি পানেসারের মতে ভারতের বিরুদ্ধে সিরিজে ইংল্যান্ডের সামনে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াতে পারে রোহিত শর্মা। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার জন্য বড় প্রশংসা সংরক্ষণ করে তিনি বলেছেন টার্নিং পিচে ব্যাটিং করার দারুণ অভিজ্ঞতা রয়েছে রোহিতের, তিনি টার্নিং পিচের স্যার ডন ব্র্যাডম্যান।

এক সাক্ষাৎকারে ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ (IND vs ENG) প্রসঙ্গে, ভারতীয় দল ও দলের অধিনায়ক রোহিত শর্মাকে নিয়ে মুখ খুলেছেন প্রাক্তন ইংলিশ তারকা স্পিনার মন্টি পানেসার। তার মতে, রোহিত শর্মা টিম ইন্ডিয়ার একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় এবং টেস্ট ক্রিকেটে তার অবিশ্বাস্য রেকর্ড রয়েছে ।

Monty Panesar, Ind Vs Eng
Monty Panesar

ভারতীয় দল সম্পর্কেও মন্তব্য করে তিনি বলেছেন, “ভারতীয় ব্যাটাররা টার্নিং বলের বিরুদ্ধে নির্ভীকভাবে আক্রমণ করেছেন। দলের মূল ব্যক্তি হতে চলেছেন রোহিত শর্মা কারণ টার্নিং পিচে খেলার দারুন অভিজ্ঞতা রয়েছে তার। সুতরাং টেস্ট সিরিজের জয়লাভ করতে ইংল্যান্ডকে তার উইকেটটি তাড়াতাড়ি তুলে নিতে হবে। রোহিতের উইকেট তুলে নেওয়ার পর ভারতীয় দলের তরুণ ব্যাটসম্যানদের চাপে রাখতে পারবেন। এটাই মূল হতে চলেছে।

২০১৯ সালের হোম সিরিজের দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওপেনার হিসেবে ব্যবহার করার পরে রোহিত, টেস্ট ক্রিকেট একটি বিশাল মোর নিয়েছে। ভারতের মাটিতে ২০২০ সালে টেস্ট সিরিজে ঘূর্ণি পিচের উপর চার ম্যাচের টেস্ট সিরিজে ৭ ইনিংসে ৫৭.৫০ গড়ে ৩৪৫ রান করে দলের সর্বাধিক রান স্কোরার হয়েছিলেন। ইংল্যান্ডের মাটিতেও টেস্ট সিরিজের ভারতের টপ স্কোরার ছিলেন রহিত। এখনো পর্যন্ত খেলা ৫৪ টেস্টে মোট ৩৭৩৭ রান করেছেন। টেস্টে তার ব্যাটিং গড় ৪৫.৫৭।

IND vs ENG: ভারতীয় দলের জন্য দুঃসংবাদ, ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল থেকে বাদ পড়লেন মোহাম্মদ শামি !!

About Author

Leave a Comment

2.