IND vs ENG: ভারতীয় দলের জন্য দুঃসংবাদ, ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল থেকে বাদ পড়লেন মোহাম্মদ শামি !!

IND VS ENG: চোটের কারণে টিম ইন্ডিয়ার বাইরে থাকা ফাস্ট বোলার মহম্মদ শামির ফিটনেস নিয়ে একটি বড় আপডেট এসেছে। জানিয়ে রাখি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকেও ছিটকে পড়েছিলেন তিনি। এখন ইংল্যান্ড সিরিজেও তার খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

আরও পড়ুন: IND vs ENG: ইংল্যান্ড ম্যাচে ভারতীয় দলে বড় বদল! ব্রিটিশ বধে এই প্লেয়ার হতে চলেছেন তুরুপের তাস !!

এই মাসের ২৫শে জানুয়ারি থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে হোম টেস্ট সিরিজ খেলতে যাচ্ছে ভারতীয় দল। এ জন্য ইংল্যান্ড তাদের স্কোয়াড ঘোষণা করেছে। একই সঙ্গে ভারতের স্কোয়াড এখনও ঘোষণা করা হয়নি। সিরিজের আগে ভারতের জন্য দুঃসংবাদ এসেছে। ইনজুরির কারণে দলের বাইরে থাকা ফাস্ট বোলার মহম্মদ শামির প্রত্যাবর্তনের অপেক্ষা ক্রমশই বাড়ছে। ইংল্যান্ড সিরিজের আগে তিনি ফিট হয়ে যাবেন বলে আশা করা হয়েছিল (IND vs ENG), কিন্তু এখন রিপোর্ট এসেছে যে প্রাথমিক ম্যাচগুলিতে।

Mohammed Shami, Ind Vs Eng
Mohammed Shami

25 জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুটি টেস্ট ম্যাচে ফাস্ট বোলার মহম্মদ শামির খেলার সম্ভাবনা কম। আমরা আপনাকে জানিয়ে রাখি যে গোড়ালির চোটের পরে শামি টিম ইন্ডিয়ার অংশ নন। 2023 সালের বিশ্বকাপের ফাইনাল ম্যাচে তাকে শেষবার মাঠে দেখা গিয়েছিল। এরপর থেকে ইনজুরি থেকে সেরে উঠছেন তিনি। এখন তার ফিটনেসের আপডেট এসেছে যে শামির পুরোপুরি ফিট হতে আরও সময় লাগবে।

Team India, Ind Vs Eng
Team India

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩০ নভেম্বর ঘোষিত টেস্ট দলে শামিকে অন্তর্ভুক্ত করা হলেও ফিট না থাকায় বাদ পড়তে হয় ৩৩ বছর বয়সী এই বোলারকে। ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্ট অনুযায়ী, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) এক আধিকারিক শামির ফিটনেস নিয়ে বলেছেন, ‘শামি এখনও বোলিং শুরু করেননি। জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ) গিয়ে ফিটনেস প্রমাণ করতে হবে তাকে। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্টে তার খেলা সন্দেহজনক।

শিগগিরই দল ঘোষণা করা হতে পারে। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) শীঘ্রই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করতে পারে। এই সিরিজে ৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে। তবে, বিসিসিআই আশা করা হচ্ছে শামির ফেরার বিষয়ে তাড়াহুড়ো করবে না, কারণ ভারতকে এই টেস্ট সিরিজটি ঘরের মাঠে খেলতে হবে। দলে আছেন মোহাম্মদ সিরাজ ও জাসপ্রিত বুমরাহ। ভারতীয় পিচে স্পিন বোলিং বেশি সহায়ক হয়েছে। এমন পরিস্থিতিতে শামি পুরোপুরি ফিট না হলে তাকে বিশ্রাম দেওয়া হবে।

আরও পড়ুন: IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার আগে বড় সিদ্ধান্ত নিলেন শ্রেয়স আইয়ার, করতে চলেছেন এই কাজ !!

Leave a Comment