আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Virat Kohli: ইতিহাস গড়তে চলেছেন বিরাট কোহলি, ভাঙতে চলেছেন এই অক্ষত রেকর্ড !!

Virat Kohli: মোহালিতে অনুষ্ঠিত হতে যাওয়া আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ব্যাটসম্যান বিরাট কোহলির সামনে ইতিহাস গড়ার সুযোগ রয়েছে। আমরা আপনাকে বলি যে আগামীকাল ...

Updated on:

Virat Kohli: মোহালিতে অনুষ্ঠিত হতে যাওয়া আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ব্যাটসম্যান বিরাট কোহলির সামনে ইতিহাস গড়ার সুযোগ রয়েছে। আমরা আপনাকে বলি যে আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকে ভারত ও আফগানিস্তানের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজ শুরু হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ভারত ও আফগানিস্তানের মধ্যে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি আগামীকাল সন্ধ্যা ৭টায় মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। মোহালির এই মাঠে নতুন ইতিহাস গড়তে চলেছেন বিরাট কোহলি।

বিরাট কোহলি যদি আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম T20 ম্যাচে 35 রান করেন, তাহলে তিনি ভারতের হয়ে প্রথম ব্যাটসম্যান এবং বিশ্বের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সামগ্রিক T20 ক্রিকেটে 12,000 রান পূর্ণ করবেন।

Virat Kohli
Virat Kohli

আজ পর্যন্ত কোনও ভারতীয় ব্যাটসম্যান এই দুর্দান্ত রেকর্ড করতে পারেননি। বিরাট কোহলি যদি এটা করেন তাহলে ভারতীয় ক্রিকেটের ইতিহাসে একটি বড় কৃতিত্ব অর্জন করবেন তিনি। বিরাট কোহলি এখনও পর্যন্ত 374 টি-টোয়েন্টি ম্যাচে 41.40 গড়ে 11965 রান করেছেন।

35 রান করার পর, বিরাট কোহলি টি-টোয়েন্টি ক্রিকেটে 12000 বা তার বেশি রান করা ভারতের প্রথম ব্যাটসম্যান এবং বিশ্বের চতুর্থ ব্যাটসম্যান হয়ে উঠবেন। আমরা আপনাকে বলি যে সামগ্রিক T20 ক্রিকেটে, এখন পর্যন্ত শুধুমাত্র ক্রিস গেইল, শোয়েব মালিক এবং কাইরন পোলার্ড 12000 বা তার বেশি রান করার বিস্ময়কর কাজ করেছেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি রান

1. ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ) – 463 ম্যাচে 14562 রান

2. শোয়েব মালিক (পাকিস্তান)- 525 ম্যাচে 12993 রান

3. কাইরন পোলার্ড (ওয়েস্ট ইন্ডিজ) – 637 ম্যাচে 12390 রান

4. বিরাট কোহলি (ভারত)- 374 ম্যাচে 11965 রান

5. অ্যালেক্স হেলস (ইংল্যান্ড)- 425 ম্যাচে 11736 রান

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরির কথা বললে, বিরাট কোহলির নামে ৮০টি সেঞ্চুরি রয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে রিকি পন্টিং ৭১টি সেঞ্চুরি করেছিলেন। এই তালিকায় শীর্ষে রয়েছেন শচীন টেন্ডুলকার। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি 100 সেঞ্চুরির রেকর্ড শচীন টেন্ডুলকারের।

Virat Kohli: ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টেই ইতিহাস গড়বেন কোহলি, যোগ দেবেন শচীন-দ্রাবিড় ও গাভাস্কারের ক্লাবে !!

About Author

Leave a Comment

2.