Praveen Kumar: “সবকিছু জেনেও BCCI চুপ…” বল ট্যাম্পারিং বিষয়ে মুখ খুললেন প্রবীণ কুমার, দিলেন চাঞ্চল্যকর বয়ান !!

Praveen Kumar: রিভার্স সুইং ক্রিকেটে ফাস্ট বোলারদের কাছে একটি গুরুত্বপূর্ণ অস্ত্র। পুরনো বলে এটি ব্যাটসম্যানদের খুবই সমস্যায় ফেলে। এই টেকনিকটি প্রথম বিশ্বের সামনে নিয়ে আসেন পাকিস্তানের ফাস্ট বোলাররা। তারা এই টেকনিক এর মাধ্যমে যেকোন পিচে উইকেট নিতে সক্ষম ছিল। সম্প্রতি তিনি লালনটপের শো ‘গেস্ট ইন দ্য নিউজরুম’ নামক একটি শোতে সাংবাদিক সৌরভ ত্রিবেদীকে দেওয়া একটি সাক্ষাৎকারে রিভার্স সুইং বিষয়ে তার একটি বক্তব্য ভাইরাল হয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

Read More: Sourav Ganguly: হার্দিক পান্ডিয়া নয় এই প্লেয়ারকেই T20 বিশ্বকাপের ক্যাপ্টেন হিসাবে বেছে নিলেন সৌরভ গাঙ্গুলি !!

প্রবীণ কুমার (Praveen Kumar) একসময় ভারতীয় দলের নিয়মিত মুখ ছিলেন। কিন্তু চোট এবং নানা কারণে তিনি নিজের জায়গা ধরে রাখতে পারেননি। ২০০৭ সালে তার পাকিস্তানের বিরুদ্ধে ওডিআই অভিষেক ঘটে। ২০০৮ সালে কমনওয়েলথ ব্যাঙ্ক ট্রাই সিরিজে অস্ট্রেলিয়া ও শ্রীলংকার বিরুদ্ধে ১০ উইকেট নিয়ে ঐতিহাসিক জয় এনে দেওয়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

প্রবীণ কুমার (Praveen Kumar) আনলেন বড় অভিযোগ

Praveen Kumar
Praveen Kumar

এই প্রাক্তন মিডিয়াম ফাস্ট বোলার ভারতের হয়ে ৬টি টেস্ট ৬৮ টি ওডিআই এবং ১০টি টি-টোয়েন্টি খেলেছেন। সম্প্রতি এই সাক্ষাৎকারে বল ট্যাম্পারিং নিয়ে বলতে গিয়ে তিনি বলেন, “প্রত্যেক দলের বোলাররা বল ট্যাম্পারিং করত তবে পাকিস্তানের বোলাররা সবচেয়ে বেশি করত। আমি যা শুনেছি তাই বলছি। এখন সব জায়গায় ক্যামেরা আছে। আগে তো সবাই এটা করত এবং সবাই জানত”।

Praveen Kumar
Praveen Kumar

তিনি আরও বলেন “শুধু বল ট্যাম্পারিং করলেই হবে না রিভার্স সুইং করানো জানতে হবে”। ভারতীয় প্রাক্তন বোলারটি পূর্বেও অনেক বিতর্কে জড়িয়েছেন। তিনি সাংবাদিক সৌরভ ত্রিবেদীকে একটি দীর্ঘ সাক্ষাৎকার দিয়েছেন যাতে তিনি অনেক কথা প্রকাশ করেছেন।

Read More: Mohammed Shami: অভিষেক ম্যাচেই কামাল করলেন মোহাম্মদ শামির ভাই, জলদি নেবেন ভারতীয় দলে এন্ট্রি !!

Leave a Comment