আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

“ম্যাচের আগে আমি ভিডিওটা ১০০ বার দেখতাম…” এই বলারের বিরুদ্ধে খেলতে ভয় পেতেন ভারতীয় দলের ক্যাপ্টেন রোহিত শর্মা !!

Published on:

WhatsApp Group Join Now

Rohit Sharma: টিম ইন্ডিয়ার অধিনায়ক এবং অভিজ্ঞ ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা (Rohit Sharma) ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়। তিনি তার ব্যাট দিয়ে এমন অনেক রেকর্ড গড়েছেন, যা অন্য খেলোয়াড়রা কল্পনাও করতে পারেনি। হিটম্যান দিনের বেলায় বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর বোলারদেরও উজ্জ্বল করেছে। কিন্তু একজন ফাস্ট বোলার ছিলেন যার মুখোমুখি হতে খুব ভয় পান রোহিত (Rohit Sharma)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সম্প্রতি এক সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন রোহিত নিজেই। দুবাই আই ১০৩.৮’- এ একটি সাক্ষাৎকারের সময় রোহিত শর্মাকে (Rohit Sharma) জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি কখনও কোনও বোলারের মুখোমুখি হতে কোনও অসুবিধার সম্মুখীন হয়েছেন কিনা? তাই এর জবাবে দক্ষিণ আফ্রিকার সাবেক ফাস্ট বোলার ডেল স্টেইনের (Dale Steyn) নাম নেন হিটম্যান।

তিনি বলেন, “আমি যখন তার বিরুদ্ধে ব্যাট করতে যেতাম, আমি তার ভিডিও ১০০ বার দেখতাম এবং বোলার হলেন ডেল স্টেইন। তিনি একজন মহান খেলোয়াড়। তিনি তার ক্যারিয়ারে কী অর্জন করেছেন তা দেখতে দুর্দান্ত। আমি অনেকবার তার মুখোমুখি হয়েছি। উচ্চ গতিতে বল সুইং করার ক্ষমতা ছিল তার। এটা সহজ নয়. প্রতিটি ম্যাচ ও প্রতি মৌসুমে জয়ের অভিপ্রায় নিয়ে মাঠে নামতেন। তাই তার বিপক্ষে খেলা ভালো ছিল।”

ডেল স্টেইন (Dale Steyn) এবং রোহিত শর্মার হেড টু হেড পারফরম্যান্স সম্পর্কে কথা বলতে গেলে, উভয় জায়ান্ট ২০ বার একে অপরের মুখোমুখি হয়েছেন। এই সময়ের মধ্যে, দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি রোহিতকে একবার আউট করতে সফল হন। একই সঙ্গে ডেল স্টেইনের সামগ্রিক ক্যারিয়ারও বেশ ভালো ছিল।

Rohit Sharma And Dale Steyn
Rohit Sharma And Dale Steyn

তিনি দক্ষিণ আফ্রিকার হয়ে ৯৩টি টেস্ট ম্যাচ খেলে ২২.৯৫ গড়ে ৪৩৯ উইকেট নিয়েছেন, যার মধ্যে ২৬টি পাঁচ উইকেট ও ৫টি দশ উইকেট শিকার রয়েছে। এছাড়া সাদা বলের ক্রিকেটে তার রেকর্ড চমৎকার। ডানহাতি ফাস্ট বোলার ১২৫টি ওয়ানডেতে ১৯৬টি উইকেট এবং ৪৭টি T20 আন্তর্জাতিক ম্যাচে ৬৪টি উইকেট নিয়েছেন।

রোহিত শর্মার ক্যারিয়ারও বেশ উজ্জ্বল। তিনি ভারতের হয়ে ৫৯টি টেস্ট ম্যাচে ৪৫.৪৭ গড়ে ৪২৩৮ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি ১৩টি সেঞ্চুরি এবং ১৭টি হাফ সেঞ্চুরি করেছেন। একই সময়ে, ২৬২টি ওয়ানডেতে, রোহিত ৪৯.১২ গড়ে ১০৭০৯ রান করেছেন।

ওয়ানডেতে সর্বোচ্চ ৩টি ডাবল সেঞ্চুরি করার রেকর্ডও রয়েছে হিটম্যানের। এছাড়া ৩১টি সেঞ্চুরি ও ৫৫টি হাফ সেঞ্চুরিও এসেছে তার ব্যাট থেকে। ডানহাতি এই ব্যাটসম্যান T20-তেও দাপট দেখিয়েছেন। তিনি ১৫১টি T20 আন্তর্জাতিক ম্যাচে ১৩৯.৯৮ স্ট্রাইক রেটে ৩৯৭৪ রান করেছেন, যার মধ্যে ৫টি সেঞ্চুরি এবং ২৯টি হাফ সেঞ্চুরি রয়েছে।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.