আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: জল্পনার ঘটলো অবসান, এই কিংবদন্তির হাতে তুলে দেওয়া হলো টিম ইন্ডিয়ার প্রধান কোচের দায়িত্ব !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার (Team India) বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ ২ জুন থেকে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হওয়া ICC T-20 বিশ্বকাপের পরে শেষ হবে। এমন পরিস্থিতিতে, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড নতুন প্রধান কোচের জন্য অনুসন্ধান জোরদার করেছে এবং আবেদনের আমন্ত্রণ জানিয়ে একটি বিজ্ঞাপনও জারি করেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু এরই মধ্যে সামনে এসেছে এক বড় তথ্য। প্রাক্তন টিম ইন্ডিয়ার ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir) টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ হওয়ার প্রধান প্রতিযোগী হয়ে উঠেছেন। এ বিষয়ে BCCI তার সঙ্গেও কথা বলেছে।

৪২ বছর বয়সী গৌতম গম্ভীর (Gautam Gambhir) IPL 2024-এ কলকাতা নাইট রাইডার্সের মেন্টর এবং তাঁর নির্দেশনায়, কেকেআর আনুষ্ঠানিকভাবে প্লে অফে পৌঁছানো প্রথম দল হয়ে ওঠে।

একই সময়ে, এখন ইএসপিএন ক্রিকইনফো তার প্রতিবেদনে দাবি করেছে যে BCCI গৌতম গম্ভীরকে টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচ করতে আগ্রহী এবং এই বিষয়ে তাঁর সাথে প্রাথমিক আলোচনাও হয়েছে।

Gautam Gambhir, Team India
Gautam Gambhir

তবে এখনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। IPL 2024 শেষ হওয়ার পরে, এই বিষয়টি আবারও বোর্ড এবং গৌতম গম্ভীরের মধ্যে আলোচনা করা হবে। গৌতম গম্ভীর ভারতীয় দলের অংশ ছিলেন যেটি ২০০৭ সালে T20 বিশ্বকাপ এবং তারপর ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল।

তবে কোচিং করার অভিজ্ঞতা নেই তার। তিনি এর আগে IPL-এ লখনউ সুপার জায়ান্টসের পরামর্শদাতার ভূমিকা পালন করেছেন এবং বর্তমানে কলকাতা নাইট রাইডার্সে রয়েছেন।

কিন্তু আন্তর্জাতিক পর্যায়ে তার কোনো অভিজ্ঞতা নেই। গৌতম গম্ভীর ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা উদ্বোধনী ব্যাটসম্যান। তিনি টিম ইন্ডিয়ার (Team India) হয়ে ৫৮টি টেস্ট ম্যাচে ৪১.৯৬ গড়ে ৪১৫৪ রান করেছেন।

একই সময়ে, তিনি ওডিআই ফরম্যাটে ১৪৭টি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ৩৯.৬৮ গড়ে তার ব্যাট দিয়ে ৫২৩৮ রান করেছেন। এছাড়া ৩৭ টি T-20 ম্যাচে তিনি ৯৩২ রান করেছেন। বাঁহাতি ব্যাটসম্যান আন্তর্জাতিক ক্রিকেটে মোট 21টি সেঞ্চুরি ও ৬৩টি হাফ সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন। Team India: আর টিম ইন্ডিয়ার হেড কোচ হতে চান না দ্রাবিড়, রোহিত-বিরাটদের অনুরোধ করলেন অবজ্ঞা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.