আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: জল্পনার ঘটলো অবসান, গৌতম গম্ভীর হচ্ছেন টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ !!

Updated on:

WhatsApp Group Join Now

Team India: আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজের শুরু হওয়া T20 বিশ্বকাপের পরেই ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হবে। আর সেই জন্য একজন নতুন হেড কোচের অনুসন্ধান জোরদার করেছে BCCI এবং তার পাশাপাশি একটি বিজ্ঞাপনও জারি করেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু এরই মধ্যে সামনে এসেছে এক বড় তথ্য। নতুন হেডকোজ হওয়ার জন্য প্রধান প্রতিযোগী হয়ে উঠেছেন প্রাক্তন টিম ইন্ডিয়ার ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir)। আর এ বিষয়ে BCCI তার সঙ্গে আলাপচারিতা করেছে।

বর্তমানে ৪২ বছর বয়সী গৌতম গম্ভীর IPL 2024-এ কলকাতা নাইট রাইডার্সের মেন্টর এবং তাঁর নির্দেশনায়, KKR আনুষ্ঠানিকভাবে প্লে অফে পৌঁছানো প্রথম দল হয়ে উঠেছে। এরই মাঝে, এখন ইএসপিএন ক্রিকইনফো তার প্রতিবেদনে দাবি করেছে যে BCCI গৌতম গম্ভীরকে টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচ করতে আগ্রহী এবং এই বিষয়ে তাঁর সাথে প্রাথমিক আলোচনাও হয়েছে।

Team India
Team India

তবে এখনো কোনো সিদ্ধান্ত নেননি গম্ভীর। IPL 2024 শেষ হওয়ার পরে, এই বিষয়টি আবারও বোর্ড এবং গৌতম গম্ভীরের মধ্যে আলোচনা করা হবে। ভারত ২০০৭ সালে T20 বিশ্বকাপ এবং ২০১১ সালে ODI বিশ্বকাপ জয় করেছিল আর সেই দলেরই একজন অংশ ছিলেন গৌতম গম্ভীর। কিন্তু কোচিং করার কোন অভিজ্ঞতা নেই গম্ভীরের। তবে এর আগে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের জন্য দু’বছর মেন্টরের ভূমিকা পালন করেছেন।

আর বর্তমানে তিনি KKR দলের মেন্টরের ভূমিকায় আছেন। কিন্তু আন্তর্জাতিক পর্যায়ে তার কোনো অভিজ্ঞতা নেই। গৌতম গম্ভীর ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা উদ্বোধনী ব্যাটসম্যান। তিনি টিম ইন্ডিয়ার হয়ে ৫৮টি টেস্ট ম্যাচে ৪১.৯৬ গড়ে ৪২৫৪ রান করেছেন।

একই সময়ে, তিনি ODI ফরম্যাটে ১৪৭টি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ৩৯.৬৮ গড়ে তার ব্যাট দিয়ে ৫২৩৮ রান করেছেন। এছাড়া ৩৭ টি T20 ম্যাচে তিনি ৯৩২ রান করেছেন। বাঁহাতি ব্যাটসম্যান আন্তর্জাতিক ক্রিকেটে মোট ২১টি সেঞ্চুরি এবং ৬৩টি হাফ সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.