আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Mohammed Shami: বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্সের স্বীকৃতি হিসাবে অর্জুন পুরস্কার পেলেন ভারতীয় তারকা বোলার মহম্মদ শামি

Mohammed Shami: ভারতীয় তারকা বোলার মহম্মদ শামি (Mohammed Shami) বিশ্বকাপের পর থেকে চোটের কারণে দলের বাইরে রয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধেও সম্ভবত তাঁকে দেখা যাবে না। বল ...

Updated on:

Mohammed Shami: ভারতীয় তারকা বোলার মহম্মদ শামি (Mohammed Shami) বিশ্বকাপের পর থেকে চোটের কারণে দলের বাইরে রয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধেও সম্ভবত তাঁকে দেখা যাবে না। বল হাতে তিনি বারবার নিজেকে প্রমাণ করেছেন। ২০২৩ বিশ্বকাপে প্রথম থেকেই স্কোয়াডে থাকলেও প্রথম একাদশে সুযোগ পাননি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তিনি গ্রুপ পর্বে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম সুযোগ পান। ওই ম্যাচে তিনি ৫ উইকেট নেন। এরপর থেকে পুরো বিশ্বকাপে দলের মুখ্য পেসার হিসেবে খেলেছেন তিনি। সেমিফাইনালে তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৭ উইকেট নেন। এটি ছিল তার বিশ্বকাপের সেরা পারফরমেন্স।

২০২৩ বিশ্বকাপে মাত্র ৭ টি ম্যাচ খেলে ২৪ টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন তিনি। মহম্মদ শামি ২০২৩-এ ওডিআই-তে ১৯ ইনিংসে ১বার ৪ উইকেট ও ৪বার ৫ উইকেট নিয়ে মোট ৪৩ টি উইকেট নিয়েছেন। ২০২৩ এর এই দুর্দান্ত পারফরমেন্সের জন্য তিনি অর্জুন পুরস্কার (Arjuna Award) পান। মঙ্গলবার রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর (Droupadi Murmu) হাত থেকে তিনি এই পুরস্কার গ্রহণ করেন।

Mohammed Shami
Mohammed Shami

পুরস্কার হাতে পেয়ে তিনি বলেন, “দেশের প্রতিটি ছেলেমেয়ে ভারতীয় দলে খেলার স্বপ্ন দেখে। আমিও তাদের থেকে আলাদা নই। তবে অনেক ক্রীড়াবিদ চেষ্টা করেও, অর্জুন পুরস্কার হাতে পায় না। অনেকের পুরো জীবন কেটে যায় তবুও এই পুরস্কার জিততে পারে না, আমি এই পুরস্কারের জন মনোনীত হয়ে বেশ খুশি। আমি পুরস্কার পেয়ে খুবই সম্মানিত।

এই মুহূর্তটি ব্যাখ্যা করা খুবই কঠিন। আমার একটা স্বপ্ন সত্যি হলো, আমার জীবনের সবথেকে বড় পরিশ্রমের ফল হলো এই পুরস্কার।” ইনজুরির বিষয়ে তাঁকে প্রশ্ন করা হলে তিনি বলেন যে, “ইনজুরি খেলার একটি অংশ, চোট সারিয়ে উঠতে সময়ই লাগবে, আমি অনেক ভক্তের ভালোবাসা পেয়েছি। যত তাড়াতাড়ি সম্ভব মাঠে ফিরতে হবে, এটা নিজের জন্য ও দলের জন্য ফেরার প্রয়োজন।”

আরও পড়ুন: IND vs ENG: রোহিত ঘূর্ণি পিচের ‘ডন ব্রাডম্যান’…, ভারতীয় দলের ক্যাপ্টেনের নাম নিয়েই ইংল্যান্ডকে সতর্ক করলেন প্রাক্তন ইংলিশ স্পিনার !!

About Author

Leave a Comment