আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ডাক পাচ্ছেন না জাতীয় দলে, টি টোয়েন্টি ক্রিকেটে গড়ে ফেললেন বিশ্ব রেকর্ড !!

Team India: ভারতীয় ক্রিকেট দলে (Team India) বহুদিন হয়ে গিয়েছে ডাক আসছে না তার। ঘরোয়া ক্রিকেট খেলেই দিন চলে যাচ্ছে এই তরুণ খেলোয়াড়ের। কিন্তু এবার ...

Published on:

Team India: ভারতীয় ক্রিকেট দলে (Team India) বহুদিন হয়ে গিয়েছে ডাক আসছে না তার। ঘরোয়া ক্রিকেট খেলেই দিন চলে যাচ্ছে এই তরুণ খেলোয়াড়ের। কিন্তু এবার তিনি সকলকে তাক লাগিয়ে বিশ্বকাপ চলাকালীন ঘরোয়া ক্রিকেটে গড়ে ফেললেন বিশেষ নজির। এখন প্রশ্ন হচ্ছে তিনি কে? বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Team India
Indian Cricket Team

হ্যাঁ, তিনি আর কেউ নয় আইপিএলে সব থেকে বেশি সমালোচনা খেলোয়াড় রিয়ান পরাগ (Riyan Parag)। রিয়ান সারা বিশ্বের প্রথম খেলোয়াড় যিনি পরপর ৬ বার টি-টোয়েন্টিতে অর্ধশত রান হাকিয়েছেন। রিয়ান সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে কেরলের বিরুদ্ধে ৫৭ রানের দুর্ধর্ষ ইনিংসের মাধ্যমে এই রেকর্ডটি গড়েছেন।

Virendra Sehwag,Team India
Virendra Sehwag

ভারতীয় দলের (Team India) এই তরুণ খেলোয়াড় এর আগে বিহার, সার্ভিসেস, সিকিম, চণ্ডীগড় এবং হিমাচল প্রদেশের বিপক্ষে দুর্দান্ত অর্ধশতরন হাকিয়েছেন। এরিয়ানের এই রেকর্ডটির আগে টানা পাঁচ ম্যাচে অর্ধতরণ করার রেকর্ড ছিল। এর আগে এই বিশেষ নজিরটি ছিল বীরেন্দ্র সহবাগ, হ্যামিল্টন মাসাকাদজা, কামরান আকমল, জস বাটলার, ডেভিড ওয়ার্নার, ডেভন কনওয়ে এবং ডব্লিউএল ম্যাডসেনের নামে।

Riyan Parag, Team India
Riyan Parag

এখনো পর্যন্ত ঘরোয়া এই টুর্নামেন্টে রিয়ান পরাগ মোট ৪৪০ রান করে ফেলেছেন। পাশাপাশি ১১০ গড়ে, ১৯৩ এর স্ট্রাইক রেট এর সঙ্গে। রিয়ান গতবার আইপিএল মঞ্চ রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছিলেন। সেখানে ভালো পারফরম্যান্স না করলেও ঘরোয়া ক্রিকেটে রয়েছেন খুবই দুর্দান্ত ছন্দে। পাশাপাশি আগস্টে অনুষ্ঠিত হওয়া দেওধর ট্রফিতে সর্বোচ্চ রান সংগ্রহকারী হয়েছিলেন রিয়ান। যেখানে ৫ ইনিংসে ৩৫৪ রান এবং ১১ টি উইকেট নিয়েছিলেন।

আরও পড়ুন

World Cup 2023: শেষ মুহূর্তে হলো বড় খোলসা, শুভমান গিলের পরিবর্তে ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন ‘গব্বর’ !!

World Cup 2023: ভারত বা অস্ট্রেলিয়া নয় এবারের বিশ্বকাপের প্রবল দাবিদার হলো এই দল, বড় বয়ান আজহারউদ্দিনের !!

World Cup 2023: বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা, বিশ্বকাপ ইতিহাসে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন ‘হিটম্যান’ !!

About Author

Leave a Comment

2.