আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Champions Trophy 2025: চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না টিম ইন্ডিয়া, বড় ইঙ্গিত BCCI’এর !!

Champions Trophy 2025: একদিকে যখন ছাড়া ক্রিকেট বিশ্ব ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023) নিয়ে মেতে উঠেছে তখন অপরদিকে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি (Champions Trophy 2025) ...

Published on:

Champions Trophy 2025: একদিকে যখন ছাড়া ক্রিকেট বিশ্ব ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023) নিয়ে মেতে উঠেছে তখন অপরদিকে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি (Champions Trophy 2025) নিয়ে উঠে আসলো বড় খবর। কিন্তু এই চ্যাম্পিয়ন্স ট্রফি অনুষ্ঠিত হবে কোথায়? আইসিসি পরিষ্কার জানিয়ে দিল চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ (Champions Trophy 2025) কে ঘিরে সকল তথ্য। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সাল ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির (Champions Trophy 2025) আসর অনুষ্ঠিত হবে পাকিস্তানের মাটিতে। এছাড়া আইসিসি জানিয়েছে চলতি ২০২৩ বিশ্বকাপ থেকেই পাওয়া যাবে চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট। এই ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে মোট আটটি দল অংশগ্রহণ করবে। যাদেরকে দুটি গ্রুপে ভাগ করা হবে। প্রতিটি গ্রুপে চারটি দল থাকবে।

Champions Trophy 2025
Champions Trophy 2025

এই ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণ করা সব থেকে বেশি সম্ভাবনা রয়েছে ভারত দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ড দলের কাছে। পাশাপাশি বাকি একটি জায়গার জন্য লড়াই করছে সকল দল ২০২৩ বিশ্বকাপে। এই বিশ্বকাপে গ্রুপ পর্বে থাকা প্রথম সাতটি দলই অংশগ্রহণ করবে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে। সেখানে অবশ্য আয়োজক দল পাকিস্তানের থাকবে।

Champions Trophy 2025
Champions Trophy 2025

আইসিসি থেকে জানানো হয়েছে, “সাল ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির যোগ্যতা অর্জনের বিষয়টি ২০২১ সালেই সিলমোহর দিয়েছিল আইসিসি বোর্ড। ২০২৪ থেকে ২০৩১ সাল পর্যন্ত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে মোট আটটি দলই অংশগ্রহণ করবে।” পাশাপাশি আইসিসি আরো জানান চ্যাম্পিয়ন্স ট্রফিতে যোগ্যতা অর্জনের জন্য আলাদাভাবে কোন ম্যাচ হবে না।

Indian Cricket Team, Pakistan Cricket Team,Champions Trophy 2025
Indian Cricket Team And Pakistan Cricket Team

বিশ্বকাপ থেকেই সোজাসুজি যোগ্যতা অর্জন করে চ্যাম্পিয়ন্স ট্রফিতে দলগুলি সুযোগ পাবে। কিন্তু এখন প্রশ্ন হচ্ছে দুই চির প্রতিদ্বন্দ্বী দল ভারত বনাম পাকিস্তানের রাজনৈতিক কারণের জন্য প্রতিবেশী দেশে ভারত আদেও পা রাখবে? কারণ ২০২৩ এশিয়া কাপে আমরা দেখেছি ভারত নারাজ ছিল পাকিস্তানে খেলতে যাওয়ার জন্য। এখন দেখার বিষয় পরবর্তীতে কি ঘটে।

আরও পড়ুন

World Cup 2023: শেষ মুহূর্তে হলো বড় খোলসা, শুভমান গিলের পরিবর্তে ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন ‘গব্বর’ !!

World Cup 2023: ভারত বা অস্ট্রেলিয়া নয় এবারের বিশ্বকাপের প্রবল দাবিদার হলো এই দল, বড় বয়ান আজহারউদ্দিনের !!

World Cup 2023: বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা, বিশ্বকাপ ইতিহাসে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন ‘হিটম্যান’ !!

About Author

Leave a Comment

2.