Ravi Bishnoi: “সবকিছু ওনার জন্য সম্ভব…” T20 ফরম্যাটে ১ নম্বর বোলার হয়ে আপ্লুত রবি বিষ্ণু, এই বর্ষীয়ানকে জানালেন কৃতজ্ঞতা !!

Ravi Bishnoi: ওয়ানডে বিশ্বকাপ (One Day World Cup) সমাপ্ত হওয়ার পরই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি (T-20) সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন ভারতীয় রিস্ট স্পিনার রবি বিষ্ণোই (Ravi Bishnoi)। ৯টি উইকেট নিয়ে সিরিজের সেরা বোলার হয়েছেন তিনি। ২০২২ সালে ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দলে অভিষেক হয় রবি বিষ্ণোইর। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

তারপর থেকে তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে ২১ টি ম্যাচ খেলে ৩৪ টি উইকেট নিজের ঝুলিতে সংগ্রহ করেছেন। রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের ভারতীয় দলে সুযোগ পেয়েছেন তিনি। আগামী বছর জুন মাসে অনুষ্ঠিত হতে চলেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T-20 World Cup 2024)। ততদিন পর্যন্ত নিজের এই ফর্মের ধারা বজায় রাখতে পারলে বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পেতে পারেন তিনি।

Read More: IPL 2024: অল্পের জন্য হাতছাড়া হলো শুভমান গিল, গুজরাটের এই চালে ‘ক্লিন বোল্ড’ KKR !!

Ravi Bishnoi
Ravi Bishnoi

সম্প্রীতি আইসিসি (ICCl) পুরুষদের টি-টোয়েন্টি বোলারদের তালিকায় এক নম্বর বোলার হয়েছেন রবি বিষ্ণোই। বিশ্বের নামিদাম বোলারদের ভিতর সেরা নির্বাচিত হওয়ার পর আবেগে ভাসছেন তরুণ স্পিনার। বিষ্ণোই বলেছেন, “ক্রিকেট খেলা শুরু করার পর বিশ্বের এক নম্বর বোলার হওয়ার কথা কখনো স্বপ্ন ভাবতে পারিনি।”

এই অনুভূতি তার কাছে সত্যিই অনুপ্রেরণা দায়ক। যা তাকে আগামী দিনে শীর্ষস্থানে টিকে থাকার জন্য ম্যাচ জেতানো পারফরম্যান্স চালিয়ে যেতে উদ্বুদ্ধ করবে। বিষ্ণোইর সবেমাত্র গত বছরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছিল। কিন্তু দেশের হয়ে ধারাবাহিক পারফরম্যান্স তাকে সেরা বোলারের তালিকার শীর্ষে নিয়ে এসেছে।

Ravi Bishnoi And Suryakumar Yadav
Ravi Bishnoi And Suryakumar Yadav

তিনি নিজের অভিষেকের স্মৃতি স্মরণ করে বলেছেন, “আমি ফেব্রুয়ারি ১৫-ছ আত্মপ্রকাশ করেছি এবং এই যাত্রায় উত্থান পতন ছিল কিন্তু গত এক দেড় বছর ভালো খেলেছি। আমি ভারতের হয়ে এশিয়ান গেমস এবং এশিয়া কাপের মত বেশ কিছু ভালো ম্যাচ খেলেছি”। ২০২০ পুরুষদের অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নজর কাঁরা বোলিং প্রতিভা দেখিয়েছিলেন তিনি।

সিরিজের সর্বোচ্চ উইকেট টেকারো হন তিনি। ভারতীয় দলে রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin), কুলদীপ যাদব (Kuldeep Yadav), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja),যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) মত তারকা স্পিনারদের নিচে থাকা সত্ত্বেও, সুযোগ পেলেই বিষ্ণোই প্রশংসনীয় পারফর্ম করেছেন। তার ৭.১৪ ইকোনমি রেট বর্তমানে সেরাদের মধ্যে একটি। ফলে বিষ্ণোইয়ের শীর্ষে ওঠা একেবারেই বিস্ময়কর নয়।

Read More: ভারতীয় ভক্তদের জন্য দুঃসংবাদ, গোড়ালির চোট নিয়ে দক্ষিণ আফ্রিকা থেকে ছিটকে গেলেন এই ম্যাচ উইনার !!

Leave a Comment