আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: জল্পনার ঘটলো অবসান, টি-২০ বিশ্বকাপ খেলছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি !!

T20 World Cup 2024: দেশের মাটিতে বিশ্বকাপ (ICC World Cup 2023) জয়ের স্বপ্ন নিয়ে চলতি নেমে জয়ের একেবারে দোরগোড়ায় এসে পৌঁছেও অবশেষে ফাইনাল ম্যাচে স্বপ্নভঙ্গ ...

Published on:

T20 World Cup 2024: দেশের মাটিতে বিশ্বকাপ (ICC World Cup 2023) জয়ের স্বপ্ন নিয়ে চলতি নেমে জয়ের একেবারে দোরগোড়ায় এসে পৌঁছেও অবশেষে ফাইনাল ম্যাচে স্বপ্নভঙ্গ হয় ভারতীয় দলের। ফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আহমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে (Narendra Modi Stadium) সম্মুখীন হয় ভারতীয় দল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অন্তিম ম্যাচে জয় লাভ না করতে পারায় হৃদয় ভেঙেছে রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli),কে এল রাহুলদের (KL Rahul)। টুর্নামেন্টের শুরু থেকেই টানা দশটি ম্যাচে পরপর জয় লাভ করলেও অন্তিম ম্যাচে আর বিজয়ী হওয়া হয়নি। ফলে এই শোকের প্রভাব পড়েছে ভারতীয় দল (Team India) সহো গোটা ভারতবর্ষের ক্রিকেট প্রেমীদের উপর। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রোহিত শর্মা ও বিরাট কোহলিকে থমথমে মুখ, চোখে জল নিয়ে মাঠ ছাড়তে দেখা যায়। সাদা বলের ক্রিকেটে দলের সাথে দেশের জার্সি পড়ে আর মাঠে খেলতে নামবেন কিনা এ নিয়ে কোন নিশ্চিত সিদ্ধান্ত তাদের থেকে পাওয়া যায়নি। ২০২২-এ ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি (T-20) ম্যাচ খেলেছিলেন দুই তারকা খেলোয়াড়। এরপর থেকে আর কোন টি-টোয়েন্টি সিরিজে দলে অংশগ্রহণ করতে দেখা যায়নি তাদের। শুধুমাত্র ২০২৩ বিশ্বকাপের দিকেই মূল লক্ষ্য রেখেছিলেন তারা। কিন্তু বিশ্বকাপের জয়লাভ করতে না পারায় শোকাহত দুজনেই হয়তো অবসর নিতে পারে এই আশঙ্কা তেই ছিলেন ক্রিকেটপ্রেমীরা।

Read More – T20 World Cup 2024: রাহুল-কোহলিকে ছাড়াই ঘোষণা করা হলো বিশ্বকাপ ২০২৪’এর স্কোয়াড, অধিনায়িকত্ব করবেন এই প্লেয়ার !!

Virat Kohli And Rohit Sharma, T20 World Cup 2024
Virat Kohli And Rohit Sharma

সদ্য সমাপ্ত হওয়া বিশ্বকাপের পরই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলের হয়ে মাঠে নামতে না দেখায় দুই তারকা ব্যাটসম্যানদের নিয়ে আশঙ্কা আরও দৃঢ় হয়েছে ভক্তদের মনে। মিডিয়া সূত্রে জানা গিয়েছে বিসিসিআইয়ের (Board Of control For Cricket In India) নির্বাচনি টি-টোয়েন্টি দলে যদি রোহিতের জায়গা না থাকে,তবে সে বিষয়ে কোনো আপত্তি নেই হিটম্যানের। রোহিতের সাথে সাথে বিরাটও তার টি-টোয়েন্টি ভবিষ্যৎ নিয়ে কোন নিশ্চিত তথ্য এখনো পর্যন্ত জানায় নি। বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে দুই ব্যাটসম্যান বিশ্রাম চেয়ে নিয়েছে টি-টোয়েন্টি ফরমেট থেকে। তাদেরকে আবার দেশের হয়ে খেলতে মাঠে নামতে দেখা যাবে ডিসেম্বরে শেষের দিকে টেস্ট সিরিজে।

তবে আগামী বছরের জুন মাসে ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে আয়োজিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে(T-20 World Cup 2024)দুই তারকা ব্যাটসম্যান কে ছাড়া ট্রফি জেতার উপযুক্ত খেলোয়াড় ভারতের ভান্ডারে আছে কিনা তা নিয়ে সংশয় এখনো সুস্পষ্ট হয়নি। তবে এই বিষয়ে প্রাক্তন ভারতীয় দলের অধিনায়ক সৌরভ গাঙ্গুলী(Sourav Ganguly) জানিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে রোহিত ও কোহলি শুধু খেলবেনই না বরং গুরুত্বপূর্ণ ভূমিকাও পালন করবেন টিম ইন্ডিয়ার সাফল্যে।

Virat Kohli And Rohit Sharma, T20 World Cup 2024
Virat Kohli And Rohit Sharma

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে কোহলি ও রহিত এর উপস্থিতি নিয়ে কিছুদিন আগে গৌতম গম্ভীরও (Gautam Gambhir) নিজের মন্তব্য পেশ করেছিলেন। তিনি বলেছিলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে রোহিত ও কোহলির উপস্থিতি একান্ত প্রয়োজনীয় এবং আরো বলেন ভারতীয় দলের হয়ে হার্দিক পান্ডিয়া নয় বরং রোহিত শর্মারই অধিনায়কত্ব করা উচিত’।

সম্প্রীতি রেভ স্পোর্টস কে দেওয়া একটি সাক্ষাৎকারে গাঙ্গুলী বলেন ,’রোহিত ও কোহলি ভারতীয় দলের খুবই গুরুত্বপূর্ণ দুই সদস্য ।২০২৩ বিশ্বকাপে তাদের ফলাফল খুবই ভাল ছিল আশা করা যায় ২০২৪ এর টি-টোয়েন্টি বিশ্বকাপেও তারা একই রকম ফলাফল করবে’। গাঙ্গুলীর এই উক্তি সমর্থকদের যথেষ্ট আশ্বস্ত করেছে।

Read More: Ravi Bishnoi: “সবকিছু ওনার জন্য সম্ভব…” T20 ফরম্যাটে ১ নম্বর বোলার হয়ে আপ্লুত রবি বিষ্ণু, এই বর্ষীয়ানকে জানালেন কৃতজ্ঞতা !!

About Author

Leave a Comment

2.