আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Mitchell Marsh: “অসম্মান করতে চাইনি…”, ট্রফিতে পা তোলা নিয়ে উল্টো সুর গাইছে মিচেল মার্স, করলেন এই মন্তব্য !!

Mitchell Marsh: ষষ্ঠবারের জন্য ওয়ানডে বিশ্বকাপ (One Day World Cup ) জয় উদযাপনের সময় অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার মিচেল মার্শ (Mitchell Marshall) এমন একটি ঘটনা ঘটিয়ে ...

Published on:

Mitchell Marsh: ষষ্ঠবারের জন্য ওয়ানডে বিশ্বকাপ (One Day World Cup ) জয় উদযাপনের সময় অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার মিচেল মার্শ (Mitchell Marshall) এমন একটি ঘটনা ঘটিয়ে ফেলে যার ফলে তিনি ক্রিকেট প্রেমীদের কাছে তীব্র নিন্দার কারণ হয়। বিশ্বকাপ হাতে পাওয়ার পর অস্ট্রেলিয়া দল তাদের সাজঘরে চলে আসার পর মিচেল মার্শ ট্রফির উপর পা তুলে একটি ছবি তোলেন যেটা সোশ্যাল মিডিয়ায় খুবই ভাইরাল হয়েছে। এই ছবিটি ক্রিকেট প্রেমীদের কাছে একটি খুবই দৃষ্টিকটু ব্যাপার ছিল। এই ঘটনার ফলে মিচেল মার্শ যথেষ্ট অনুতপ্ত হয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Raed More: T20 World Cup 2024: জল্পনার ঘটলো অবসান, টি-২০ বিশ্বকাপ খেলছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি !!

এই ছবিতে মিচেল মার্শকে (Mitchell Marsh) বিশ্বকাপ ট্রফির অমর্যাদা করতে দেখা গিয়েছিল। যেখানে অন্যান্য দেশগুলি বিশ্বকাপ জেতার জন্য মরিয়া সেখানে মিচেল মার্শ হাতের বদলে ট্রফিটি পায়ের নিচে রেখেছেন, সোশ্যাল মিডিয়ায় ভক্তরা এমন মন্তব্য করছে তার এই ছবি নিয়ে। নানান বিতর্কের পর অবশেষে মুখ খুললেন মার্শ।এই ঘটনার ব‌্যাখ‍্যা দিয়ে তিনি বলেন,অসম্মানের কোন কাজ তিনি করেননি। বিশ্বকাপকে অমর্যাদা করা বা অসম্মান করা তার উদ্দেশ্য ছিল না।যা ভারত জুড়ে আলোড়ন সৃষ্টি করেছিল। মিচেল মার্শ সেনকে বলেছেন, এই ছবিতে অসম্মানের মত কিছুই নেই। তিনি এই খুব একটা ভেবেচিন্তে কাজটি করেননি। তিনি নাকি সোশ্যাল মিডিয়ায় ছবিটি ভালোভাবে দেখেননি।

Mitchell Marsh
World Champion Australia

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের অন্তিম ম্যাচ ১৯ নভেম্বর নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium) অনুষ্ঠিত হয়। মার্শ এই টুর্নামেন্টে ৪৪১ রান সংগ্ৰহ করেন। কিন্তু ফাইনাল ম্যাচে মাত্র ১৫ রান করে আউট হয়ে যান ফলে ট্র‍্যাভিজ হেড (Travis Head) তার ম্যাচ জয়ী শেঞ্চুরি দিয়ে সকল খ‍্যাতির ছটা নিজের দিকে কেরে নেয়। ট্র‍্যাভিস হেডের ১৩৭ রানের বাদে অস্ট্রেলিয়া খুবই সহজে ভারতকে হারিয়ে দিয়ে ষষ্ঠবারের জন্য বিশ্বচ্যাম্পিয়ন হয়। এবং এর পরেই বিশ্বকাপের উপর পা তুলে বসে থাকা মিচেল মার্শের ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

মার্শের ব্যাখ্যা অনুযায়ী বিশ্বকাপকে অসম্মান করার উদ্দেশ্য না থাকলেও, এই ঘটনায় ক্ষুদ্র এক কর্মী মার্শের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন বলে জানা যায়। কর্মীর অভিযোগ মার্শ ট্রফির সাথে সাথে প্রায় ১.৪ বিলিয়ন ভারতবাসীর অনুভূতিকে অসম্মান করেছেন। তিনি মার্শের বিরুদ্ধে মামলা নথিভুক্ত করার জন্য পুলিশের কাছে অনুরোধ করেছেন এবং ভারতের সাথে কোন ম্যাচ খেলার জন্য ক্রিকেটারকে আজীবন নিষেধাজ্ঞার দাবি জানিয়েছেন।

Mitchell Marsh And Pat Cummins
Mitchell Marsh And Pat Cummins

পুলিশ সুপার মৃগাঙ্ক শেখর (Mriganka Shekhar) বলেছিলেন, “এ বিষয়ে অভিযোগ পাওয়া গেলেও এখনো মামলা নথিভুক্ত করা হয়নি এবং সাইবার সেল থেকে রিপোর্ট পাওয়ার পরই পরবর্তী প্রক্রিয়া অনুসরণ করা হবে।” ২০২৩ বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলের অন্যতম সফল খেলোয়ার হিসাবে উদয় হয় মিচেল মার্শ (Mitchell Marsh)। গোটা বিশ্বকাপে তিনি দুটি সেঞ্চুরি ও একটি অর্ধ সেঞ্চুরিও করেছেন।

Read More: IPL 2024: অল্পের জন্য হাতছাড়া হলো শুভমান গিল, গুজরাটের এই চালে ‘ক্লিন বোল্ড’ KKR !!

About Author

Leave a Comment

2.